পারমিশন ছাড়া ইমোতে কেউই কল দিতে পারবে না - imo Call Settings

imo Call Settings
আসসালামু আলাইকুম আসা করি সকলেই ভালো আছেন। সম্মানিত পাঠক গন আজ আমরা imo app এর দারুণ ৩ টা সেটিংস দেখব যে সেটিংস গুলো খুবই গুরুত্বপূর্ণ। যেমন imo app এ হুট হাট বিভিন্ন মানুষ কল দিয়ে বসে, তবে এখন থেকে আপনাদেরকে হুট হাট করে আর কেউই কল দিয়ে ডিস্টার্ব করতে পারবে না, এখন থেকে imo তে কেউ জদি কল-দেয় তাহলে তাঁকে পারমিশন দিলে সে কল দিতে পারবে! আর জদি পারমিশন না দিয়ে থাকেন তাহলে সে আর কল দিতে পারবে না। আপনাদের imo তে জারা Friend থাকবে শুধু তারাই কল দিতে পারবে মানি জাদের নাম্বার আপনাদের ফোনে Save থাকবে তাঁরাই কল দিতে পারবে। আর জদি আপনি কাউকে Custom ভাবে imo তে পারমিশন দিয়ে থাকেন সেও কল দিতে পারবে।

অনেক সময় imo app এ একটা কমন সমস্যা দেখা দেয়! যেমন অপরিচিত মানুষ জন imo তে বন্ধু হয়ে জায় আর কল করে ডিস্টার্ব করে থাকে তবে এই সমস্যা থেকে একেবারে আপনারা মুক্তি পেয়ে জাবেন জদি আজকের এই সেটিংস গুলো কোরে রাখেন।

আপনারা জদি এই সেটিংস কোরে রাখেন তাহলে জদি কেউ imo তে হুট করে Add হয়ে থাকে তাহলে সে কখনো কল দিতে পারে না শুধু Sms কোরতে পারবে। imo app এ জদি আপনারা Custom ভাবে সবাই কে Add কোরে রাখেন এবং এ-ই Custom ভাবে imo ব্যবহার করে থাকেন তাহলে নতুন করে জদি কেউ imo app এ Add হয়ে বন্ধু-ও হয়ে জায় তাহলেও সে কল বা Sms কোরলে সেটা আপনাদের কাছে আসবে না।

কিভাবে এ-ই imo app এর Call সেটিংস গুলো কোরতে হয় তা নিচে দিকে Step By Step দেখানো হলো এ-ই গুলো দেখে আপনাদের সেটিংস গুলো কোরতে হবে।

জাদের ফোনে imo App installing করা নাই তাঁরা এখনি নিচে থেকে install কোরে কাজটি কোরে নিবেন, imo App এর লিংক নিচে দেওয়া হলো।

Download Now

Apps information.

Apps Name:- imo

Apps Size:- 41. Mb

Apps Download:- 100M+

Apps Ads:- Yes

Step -1 

প্রথমে আপনাদের ফোনে imo App installing করা হয়ে গেলে imo Open কোরবেন, জাদের আগে থেকেই imo install করা আছে তাঁরা-ও সেম নিয়ম-এ imo App Open কোরবেন। জাদের imo App এ Account নাই তারা একটি অ্যাকাউন্ট করে নিবেন, আ্যাকাউন্ট ছাড়া কাজটি করা সম্ভব হবে না!


Step -2

এরপরে imo App থেকে আপনাদের প্রোফাইলে একবার ক্লিক করবেন।


Step -3

প্রোফাইলে ক্লিক করার পর বেশ কিছু সেটিংস দেখতে পাবেন, এখান থেকে যেখানে লেখা থাকবে Security & Privacy সেখানে ক্লিক কোরবেন।


Step -4

Security & Privacy তে ক্লিক করার পরে বেশ কিছু সেটিংস দেখতে পাবেন, ওখান থেকে Call সেটিংসে ক্লিক করবেন।


Step -5

Call সেটিংস এ ক্লিক করার পরে প্রথমেই দেখা জাবে Everyone Settings. আগে থেকেই Everyone Setting এ টিক মার্ক করা থাকে, জদি এখানে Everyone করা থাকে তবে যে কেউ-ই আপনাদের imo তে কল দিতে পারবে, তাই এখান থেকে Everyone রাখা জাবে না।


Step -6

Everyone সেটিংস এর নিচে My Contacts এ-ই সেটিংস দেখা জাবে, জদি আমরা এ-ই My Contacts সেটিংস টিক মার্ক কোরে দেই তাহলে আর অপরিচিত নাম্বার থেকে বা পার্মিশন ছাড়া কেউ-ই কল কোরতে পারবে না! তাই My Contacts এই সেটিংসে টিক মার্ক করে রাখবেন।


Step -7

My Contacts সেটিংসের নিচে আরও একটি সেটিংস দেখা জাবে, জার নাম Custom সেটিংস জদি আপনারা Custom সেটিংস কোরতে চান তাহলে Custom অপশনে ক্লিক কোরবেন! এবং Custom থেকে আপনাদের imo App এর সকল Friend কে দেখতে পারবেন, এখান থেকে Custom ভাবে সিলেক্ট করে রাখতে পারেন, এখান থেকে Custom ভাবে যাকে যাকে সিলেট করবেন শুধু তারাই imo তে কল বা Sms কোরতে পারবে।


Step -8

সর্বশেষ আরো একটা সেটিংস দেখতে পারবেন জার নাম Nobody. জদি আপনারা এ-ই Nobody টিক মার্ক করে রাখেন তাহলে কেউই আর কল দিতে পারবে না! তাই মনে রাখবেন Nobody জেনো টিক মার্ক করা না থাকে।


ধন্যবাদ সবাইকে এতক্ষন পোষ্টের সাথে থাকার জন্য, নতুন পোস্ট দেখার জন্য আমন্ত্রণ রইল। ধন্যবাদ সবাইকে। 

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন