টিকটকে এসএমএস না গেলে যেভাবে ঠিক করবেন

Tiktok direct message app

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠকগন আশা করি সকলে ভালো আছেন। আজকের পোষ্টের মাধ্যমে আমরা জানব কিভাবে টিকটক এর Direct message option on কোরতে হয়। সম্মানিত পাঠকগণ Tiktok অ্যাপ এর মাধ্যমে কাউকে এসএমএস করতে গেলে এসএমএস টি যায় না লেখা আসে Not sent নট সেন্ট এই লেখাটা কেন আসে চলুন সেটা আমরা আজকে জানার চেষ্টা করব। Not sent লেখাটি তখনই শো কোরবে যখন আপনি কাউকে এসএমএস করবেন, যে আইডিতে আপনি এসএমএস করবেন সে আইডিতে যদি ডাইরেক মেসেজ অপশন অন না থাকে তাহলে আপনারা হাজার বার চেষ্টা করলেও তার কাছে এসএমএস দিতে পারবেন না। এর কারণ হচ্ছে যাদের আইডি একটু বড় বড় হয়ে থাকে ডাইরেক মেসেজ অপশনটি তারা অফ রাখে, এ কারণে এসএমএস দিলেও এসএমএস Not sent শো করে। আবার যাদের আইডি একটু ছোট কিন্তু একজন আরেকজনের সাথে ফ্রেন্ডে আছেন Tiktok এ অনেকের তাদেরও এসএমএস সেন্ড হয় না, আর এটার কারণ হলো অনেকে ভুলবশত টিকটক থেকে ডাইরেক মেসেজটি অন করে না তাই। আবার কারো কারো টিকটকের একাউন্টে ডাইরেক মেসেজ অপশনটি খুঁজে পাওয়া যায় না, তো ডাইরেক মেসেজ অপশনটি কেন খুঁজে পাওয়া যায় না সে বিষয়ে ও আমরা পোস্টের মাধ্যমে জেনে নিব। সম্মানিত পাঠাকগন আপনার টিকটক ফ্রেন্ড লিস্টে যেই থাকুক না কেন যদি আপনার Tiktok অ্যাকাউন্ট থেকে আপনি ডাইরেক মেসেজ অপশনটি অন না রাখেন তাহলে কখনোই আপনাকে কেউ এসএমএস দিতে পারবেনা। তাই আপনি যদি Tiktok এর এসএমএস অপশনটি ব্যবহার করতে চান তাহলে অবশ্যই আপনার Tiktok ডাইরেক মেসেজ সেটিংস টি অন করে রাখবেন।

  • কিভাবে আপনার Tiktok একাউন্টের ডাইরেক মেসেজ সেটিংসটি অন করে রাখবেন সেটা এখন আমরা জেনে নিব। এবং এরই সাথে আমরা জানব কেন কিছু কিছু আইডির ডাইরেক মেসেজ অপশনটি বা ডাইরেক মেসেজ সেটিংস টি কেন খুঁজে পাওয়া যায় না। তাই এই সমস্যার সমাধান যদি আপনারা করতে চান তাহলে আমাদের এই পোষ্টের নিচের দিকের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

  • এভাবে আপনাদের Tiktok একাউন্টে ডাইরেক মেসেজ অপশনটি অন করবেন চলুন সেটা এখন আমরা জেনে নেই, যদি আপনাদের Tiktok একাউন্টে ডাইরেক মেসেজ অপশনটি অন করতে চান তাহলে প্রথমে আপনার টিক টক অ্যাপ কে গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিবেন।

  • গুগল প্লে স্টোর থেকে টিকটক অ্যাপ আপডেট করা হয়ে গেলে সরাসরি আপনাদের টিকটকের প্রোফাইলে চলে যান। প্রোফাইলের উপরে ডান পাশের টিকটকের থ্রি লাইন অপশনে ক্লিক করুন।

  • থ্রি লাইন অপশনে ক্লিক করার পর এখান থেকে একটি লেখা শো করবে যার নাম Settings and privacy. এবার এখান থেকে আপনারা সেটিংস অ্যান্ড প্রাইভেসি লেখায় ক্লিক করে দিবেন।

  • Settings and privacy. লেখায় ক্লিক করার পরে এখান থেকে টিকটকের সবগুলো সেটিং ওপেন হবে, এবার এখান থেকে Privacy নামে একটা সেটিং দেখতে পারবেন এবারে প্রাইভেসি সেটিংস এ ক্লিক করবেন।

  • Privacy সেটিংস এর ভিতরে আসলে এখান থেকে বেশ কিছু সেটিং দেখতে পাবেন, এবার এখান থেকে একটু নিচের দিকে আসুন। নিচে আসলে এখানে লেখা দেখতে পারবেন যেখানে লেখা থাকবে Messaging এবার এই ম্যাসেজিং অপশনে ক্লিক করে দিবেন।

  • মেসেজিং অপশনে ক্লিক করার পরে ডানপাশে Everyone লেখা দেখতে পারবেন, এবারে এভরিওয়ান লেখায় একবার ক্লিক করে দিবেন।

Everyone লেখায় ক্লিক করার পরে এখান থেকে মোট চারটা সেটিংস দেখা যাবে এই চারটা সেটিংস এর ভিতর থেকে যে সেটিংস করে নিতে হবে। এখান থেকে যদি আপনি প্রথম অপশন Everyone সেটিংস অন করে রাখেন তাহলে সকলে আপনাকে এসএমএস করতে পারবে। দ্বিতীয় সেটিংস টি যার নাম Suggested friends. যদি আপনি এই সেটিং করে রাখেন তাহলে সাজেস্টেড ফ্রেন্ড দিয়ে আপনাকে এসএমএস করতে পারবে। তৃতীয় সেটিংস যার নাম Friends. যদি আপনারা ফ্রেন্ড সেটিং অন করে রাখেন তাহলে আপনার Tiktok একাউন্টের ফ্রেন্ডরাই শুধুমাত্র এসএমএস করতে পারবে বাইরের অন্য কেউ এসএমএস করতে পারবো না। চতুর্থ সেটিং আছে তার নাম হলো No one যদি আপনারা নো ওয়ান এই সেটিং টি অন করে রাখেন তাহলে আপনার Tiktok একাউন্টে কখনোই কেউ এসএমএস করতে পারবেনা। এমনকি আপনার মেসেজ অপশন শো করবে না আপনার প্রোফাইল থেকে। তাই আপনারা যদি Tiktok এর ডাইরেক মেসেজ অপশনটি এখান থেকে অন করে রাখতে চান তাহলে উপরের অপশন Everyone অন করে রাখবেন তাহলে আপনাদের আইডিতে সবাই এসএমএস করতে পারবে। আর কখনোই কেউ এসএমএস করলে Not sent লেখা শো করবে না।

সম্মানিত পাঠকগন অনেকের টিকটক একাউন্টের ডাইরেক মেসেজ অপশনটি বা ডাইরেক মেসেজ সেটিং টি খুঁজে পাওয়া যায় না। কেন খুঁজে পাওয়া যায় না চোলুন সে বিষয়ে আমরা এখন জানার চেষ্টা করি। সম্মানিত পাঠকগণ অনেক সময় আমরা যখন Tiktok এ একাউন্ট খুলি ভুলবশত তখন আমরা টিকটকে আমাদের নিজেদের বয়সটা কম দিয়ে থাকি, আর টিকটকের একটি নিয়ম রয়েছে যাদের একাউন্টের বয়স ১৮ বছরের নিচে হবে তাদের একাউন্টের মেসেজ অপশনটা তারা ব্যবহার করতে পারবে না। আপনারা যদি আপনাদের Tiktok একাউন্টের বয়স কমিয়ে দিয়ে থাকেন, ১৮ বছরের নিচে তাহলে বয়সটা বাড়িয়ে দিবেন পরবর্তীতে আপনাদের একাউন্টেও ডাইরেক মেসেজ অপশনটি অন হবে। সম্মানিত পাঠকগন বয়স জনিত সমস্যাটা যদি আপনারা সমাধান না করেন তাহলে আপনাদের ভ্যাসেঞ্জিং সমস্যাটা সমাধান হবে না আশা করি আপনারা বুঝতে পারছেন। সম্মানিত পাঠকগন এই ছিল আমাদের আজকের পোস্ট আশা করছি আপনাদের কাছে পোস্টটি ভাল লেগেছে, যদি ভালো লেগে থাকে সেক্ষেত্রে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আপনাদেরকে। আমাদের অন্যান্য পোস্টগুলো পড়ার জন্য আপনাদেরকে আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন