Blur Video Background in Capcut App

Capcut App

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠকগন আশা করি সকলে ভালো আছেন। আজকের পোষ্টের মাধ্যমে আমরা জানব কি ভাবে আপনারা Capcut App দিয়ে যেকোনো ভিডিও-র ব্যাকগ্রাউন্ট Blur কোরবেন। সম্মানিত ভিজিটরগন আপনাদের যেকোনো নরমাল ফোন দিয়ে ভিডিও করা ভিডিও-কে, একদম Dslr এর ভিডিও-র মতো কি ভাবে কোরবেন, সেটার সহজ উপায় আজকে আমরা জানব আমাদের আজকের পোস্টের মাধ্যমে। ভালো মানের একটি ভিডিও তৈরী কোরতে গেলে ভালো মানের একটা Dslr ক্যামেরার দযকার হয়। ভালো মানের ক্যামেরা না হোলে ভিডিও-র মান বা ভিডিও-র ব্যাকগ্রাউন্ড Blur করা সম্ভব হয় না। তবে আজকে Capcut App দিয়ে আমরা যে ছোট্ট  এডিট টা কোরব তাঁর মাধ্যমে আপনারা মোটামুটি Dslr Camera রার মতন-ই ভিডিও কোরতে পারবেন। মানে ভিডিওর ব্যাকগ্রাউন্ড কে ব্লার করতে পারবেন। প্রিয় পাঠকগণ এই কাজটি সম্পূর্ণ ফ্রিতে আপনারা করতে পারবেন কাজটি শেখার জন্য আমাদের পোস্টের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন তাহলে আপনারা-ও খুব সহজে যে কোন নরমাল ভিডিও-র ব্যাকগ্রাউন্ড কে ব্লার করতে পারবেন Capcut App দিয়ে। ভিডিওর ব্যাকগ্রাউন্ড কে ব্লার করার জন্য সর্বপ্রথম আমাদের ফোনে Capcut App ইন্সটল করবেন। এই অ্যাপটি সম্পূর্ণ ফ্রিতে গুগল প্লে স্টোর পাওয়া যায়, গুগল প্লে স্টোর থেকে অ্যাপটিকে সর্বপ্রথম ফোনে ইনস্টল করে রাখবেন।

সম্মানিত পাঠকগন Capcut App দিয়ে যে কোন ভিডিও-র ব্যাকগ্রাউন্ড যখন আপনি ব্লার করতে যাবেন তখন একটি বিষয় মাথায় রাখবেন, ভিডিও-র ব্যাকগ্রাউন্ড টি ব্লার হবে কিন্তু এ আই পদ্ধতির মাধ্যমে। তাই আপনি যদি একদম Dslr এর মত ব্যাকগ্রাউন্ড চান সেক্ষেত্রে আপনি যে ভিডিও টাকে এডিট করবেন সেই ভিডিওটা শুট করার সময় একটু ভালোভাবে শুট করে নেবেন। মনে রাখবেন আপনি যদি একটু ভালো আলোতে যেখানে ভালো লাইট পাওয়া যায় অথবা, যেখানে ভিডিওটা ক্লিয়ার দেখা যায় সেখান টায় ভিডিওটা করার চেষ্টা করবেন। আপনি এমন জায়গায় ভিডিওটা করবেন যেখানটায় আপনার পিছনের ব্যাকগ্রাউন্ড টাকে অনেক সুন্দর দেখা যায়। খুব বেশি হিবিজিবি না দেখা যায়, মানে ভিডিও ব্যাকগ্রাউন্ড টি একটু ক্লিয়ার রাখার চেষ্টা করবেন তাহলে আপনার কাজটি আরো সহজ ভাবে হবে বা দেখতে অনেক সুন্দর হবে।

সম্মানিত পাঠাকগন এখন আমরা দেখে নিব কিভাবে Capcut App দিয়ে ভিডিও-র ব্যাকগ্রাউন্ড ব্লার করতে হয়, ছোট্ট এই এডিট টি শেখার জন্য আমাদের আজকের পোষ্টের নিচের দিকের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন তাহলে আপনারাও খুব সহজে কাজটি করতে পারবেন।

সম্মানিত পাঠকগন Capcut App এর কয়েকটি বিশেষ সুবিধা রয়েছে সে সুবিধাগুলো হলো: অন্যান্য এডিটিং অ্যাপ গুলোর তুলনায় Capcut App আমাদেরকে ফ্রিতে এডিটিং সুবিধা দিয়ে থাকে, যেখানে অন্যান্য নামি দাবি অ্যাপ গুলো দিয়ে এডিট কোরতে গেলে সব ধরনের এডিটিং করা সম্ভব হয় না। কারন ফ্রি কিছু এডিটিং টুলস ফ্রি থাকে যে গুলো দিয়ে সব ধরনের এডিটিং করা জায় না। কিন্তু Capcut App দিয়ে যতোটুকু এডিট আমরা করি বা আমাদের যতোগুলো এডিটিং টুলস বারের দরকার হয় সেই টুলস গুলো আমাদের কে Capcut App ফ্রিতে প্রোভাইড করে থাকে।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন