CapCut App দিয়ে এক ক্লিকে ভয়েস এডিট কোরুন

CapCut App দিয়ে এক ক্লিকে ভয়েস এডিট কোরুন

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। এই পোস্টের  মাধ্যমে শিখব কিভাবে মোবাইল দিয়ে প্রফেশনাল একটি ভয়েস Edit করতে হয়। আপনি যদি ভয়েস ভিডিও তৈরি করে থাকেন হতে পারে সেটা টিকটক অথবা ইউটিউব বা ফেসবুকের জন্য। আপনি যে প্ল্যাটফর্মের জন্যই বয়স ভিডিও তৈরি করবেন না কেন, সেই ভিডিওর ভয়েস যদি শুনতে অতটা ভালো না হয় সে ক্ষেত্রে অডিয়েন্স কিন্তু ভিডিও টাকে Skip করে যায়। তাই যেকোন ভিডিও-ই ভাইরালের ক্ষেত্রে-ই ভিডিওর ভয়েজটি খুবই গুরুত্বপূর্ণ। ভিডিওর ভয়স যদি আপনার শুনতে ভালো না লাগে তাহলে কখনোই আপনার ভিডিও মানুষ পছন্দ করবে না। প্রিয় পাঠকগণ তাই আমরা এই পোস্টের মাধ্যমে শিখে নিব কিভাবে মোবাইল দিয়ে এক ক্লিকেই একটি ভয়েস এডিট করতে হয়, অথবা একটি ভয়েস কিভাবে Enhance কোরতে হয়। তো এই বিষয় টাকে জানার জন্য আমাদের এই পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো আপনাদেরকে মনোযোগ দিয়ে পড়ে নিতে হবে।

আমরা এই পোস্টের মাধ্যমে আপনাকে জানানোর চেষ্টা করব, কিভাবে আপনি একটি ভয়েস রেকর্ডিং করবেন মোবাইল ফোনের মাধ্যমে যেন ভয়েস টি শুনতে ভালো লাগে। এবং সেই ভয়েসটি কিভাবে আপনি মোবাইল ফোনের মাধ্যমে এক ক্লিকেই এডিট অথবা Enhance কোরে নিবেন।

যেভাবে মোবাইলে অডিও রেকর্ড করবেন।

আপনার যখন মোবাইল ফোনের মাধ্যমে একটি ভয়েস রেকর্ডিং করবেন, অথবা যখন একটি ভিডিও শুট করবেন তখন লক্ষ্য রাখতে হবে আশেপাশে যেন খুব বেশি বাতাস অথবা নয়েজ না থাকে। আপনি কি সরাসরি অডিও রেকর্ড করেন ফোন থেকে, তাহলে ফোনের মাইক্রোফোনটি একেবারেই মুখের কাছাকাছি রাখবেন না। মুখের কাছাকাছি যদি একেবারে রাখেন তাহলে আপনার ভয়েস রেকর্ডটি শুনতে অতটা ভালো লাগবে না। কারন অডিও রেকর্ড করার সময় ফোন মুখের কাছাকাছি রাখলে কথা বলার সময় যে আমাদের মুখ থেকে বাতাস টি বের হয় সেটিও রেকর্ড হয়ে যায়, আর বাতাসটি যখন রেকর্ড হয় তখন ভয়েস টি নষ্ট হয়ে যায়। তাই অডিও রেকর্ড মোবাইল থেকে করার সময় চেষ্টা করবেন মুখ থেকে মাইক্রোফোনটি সামান্য কিছু দূরে রাখতে। আবার একেবারেই দূরত্ব রাখা যাবে না যেন আপনার ভয়েজ এর চেয়ে বাইরের নয়েজ টি বেশি রেকর্ড হয়। আর সব সময় চেষ্টা করবেন একটি ভয়েস দেয়ার ক্ষেত্রে সেটা যেন সকালবেলা হয়। সকালবেলা ঘুম থেকে ওঠার পরে আপনার গলাটা যখন একটু ক্লিয়ার হবে তারপরে ভয়েস টা দেওয়ার চেষ্টা করবেন। সকালবেলা ভয়েস দেয়ার কথা আমরা এজন্য-ই বলেছি কারন সকল বেলা ভয়েসটি ক্লিয়ার রেকর্ড হয়।

প্রিয় পাঠকগণ আপনার ভয়েস রেকর্ডিং করার পরে কিভাবে আপনি ভয়েসটাকে এক ক্লিকেই এডিট করবেন চলুন সেটা আমরা এখন জেনে নেই। আমরা ভয়েস এডিট করতে পারব এক ক্লিকে-ই Capcut App দিয়ে। করান Capcut App দিয়ে প্রফেশনালি একটি ভয়েস এডিট করা যায়, তাই ভয়েস এডিট করার জন্য সর্বপ্রথম আমাদের ফোনে Capcut App ইনস্টল কোরতে হবে। অ্যাপটি আপনারা Google play store থেকে ফোনে ইনস্টল কোরে নিবেন। অথবা চাইলে আপনারা আমাদের পোস্টের মাধ্যমেও অ্যাপ টিকে ফোন ইনস্টল করতে পারেন। অ্যাপটির লিংক নিচে দেয়া আছে।

Download Now

Capcut App ফোনে ইনস্টল করা হয়ে গেলে অ্যাপ টাকে Open কোরে Capcut অ্যাপের ভেতর আপনার রেকর্ড করা ভয়েস, অথবা রেকর্ড করা অডিওটি ইনপুট করে নিন।

ভিডিও ইনপোর্ট করা হয়ে গেলে ভিডিও লেয়ারে একবার টাচ করুন, এবার এখান থেকে Capcut App এর বেশ কিছু এডিটিং টুল দেখতে পারবেন। এবার এই টুল গুলোর মধ্যে থেকে একটা টুল খুঁজে নিতে হবে, যেখানে লেখা দেখবেন Extract audio. এবার এই Extract audio টুলে ক্লিক কোরে অডিও টিকে Extract কোরে নিবেন।
Capcut App দিয়ে এক ক্লিকে ভয়েস এডিট কোরুন - Edit voice with Capcut app
এরপর অডিও Extract করা হয়ে গেলে এখান থেকে অডিওটির Volume একজাস্ট করে নিবেন। মানে একটু Volume টাকে বাড়িয়ে নিবেন।
Capcut App দিয়ে এক ক্লিকে ভয়েস এডিট কোরুন - Edit voice with Capcut app
এবার এক ক্লিকে ভয়েস টিকে এডিট করার জন্য Extract করা অডিওর উপর ক্লিক কোরবেন, এরপর দেখতে পারবেন Enhance voice নামে একটা টুল, এবার এই টুলটিতে ক্লিক কোরবেন।
Capcut App দিয়ে এক ক্লিকে ভয়েস এডিট কোরুন - Edit voice with Capcut app
Enhance voice টুলস টিতে ক্লিক কোরলে এখানে On off একটা বাটন দেখতে পারবেন, এবার এই বাটনটি অন করে দিবেন। অন করে দিলেই এখান থেকে ভয়েসটি এডিট হওয়া বা ভয়েসটি Enhance হয়ে জাবে। ভয়েসটি Enhance হওয়ার পড়ে ভয়েস টি শুনতে আগের থেকে অনেক বেশী সুন্দর লাগবে।
Capcut App দিয়ে এক ক্লিকে ভয়েস এডিট কোরুন - Edit voice with Capcut app
সর্বশেষ Capcut App থেকে Voice Enhance করা হয়ে গেলে বা Voice Edit করা হয়ে গেলে এবার ভিডিওতে বয়েসটিকে ব্যবহার করতে পারেন। এভাবে করে সঠিক নিয়মে Capcut App দিয়ে এক ক্লিকে Voice Edit কোরতে হয় আশাকরি আপনারা বিষয়টি কে বুঝতে পারছেন। আজকের পোস্ট এ পর্যন্তই সবাইকে অন্যান্য পোস্ট গুলো দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন