যেভাবে ফোনের ব্যাটারির চার্জ দীর্ঘস্থায়ী করবেন

যেভাবে ফোনের ব্যাটারির চার্জ দীর্ঘস্থায়ী করবেন Mobile battery settings

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ এই পোস্টের মাধ্যমে আমরা ফোনের চার্জ কিভাবে অতি দ্রুত শেষ না হয় সেটা জানব। কিভাবে আপনার ফোনে Ultra power saving settings টি চালু কোরে ফোনের চার্জ দীর্ঘস্থায়ী করবেন সেটা শিখব। আমাদের ফোনে বর্তমানে অনেক ভালো ভালো ব্যাটারি দিয়ে থাকে ফোন কোম্পানি থেকে। এরপরও আমাদের ফোন দীর্ঘ সময় ব্যবহার করার কারণে ফোনের চার্জ শেষ হয়ে যায়। তো অতি দ্রুত ফোনের চার্জ শেষ হয়ে যাওয়ার কারণে অনেক সময় আমাদের ঝামেলায় পড়তে হয়, আপনার ফোনের ব্যাটারি যত পাওয়ারফুল হোক না কেন আপনি যদি ফোনের ব্যাটারির সঠিক ব্যবহারটি না জেনে থাকেন তাহলে আপনার ফোনের চার্জ অতি দ্রুতই শেষ হয়ে যাবে।

আমরা মাঝে মাঝে ফোনের চার্জ ধরে রাখতে চাই, এরপরেও কিন্তু অনেকে একটা ভুল করে থাকি। যেমন আমরা এখন ফোনটাকে ব্যবহার করতেছি না তবুও ফোনের ডাটাটাকে অন রাখতেছি। ফোনে ডাটা অন রাখাতে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার নোটিফিকেশন গুলো আমাদের ফোনে বারবার আসে। অথবা বিভিন্ন অ্যাপের নোটিফিকেশন গুলো বার বার আসে, নোটিফিকেশন আসার সাথে সাথে আমাদের ফোনটা বারবার ভাইব্রেট হয় আর ভাইব্রেট হওয়ার কারণে ফোনের চার্জ প্রচুর খরচা হয়ে যায়। এ কারণে অনেক সময় আমাদের ফোনের চার্জ অতি দ্রুত শেষ হয়ে যায়। তো কখনোই আপনার অপ্রয়োজনিয় সময়গুলোতে আপনার ফোনে ডাটাটি অন রাখবেন না। অথবা যে অ্যাপ গুলো আপনার প্রয়োজন হচ্ছে না সেই অ্যাপগুলোকে ব্যাকগ্রাউন্ডে চালু রাখবেন না। এতে করে আপনার ফোনের চার্জ অতি দ্রুত শেষ হবে না।

এবার আমরা জেনে নিব কিভাবে ফোনের ব্যাটারির Ultra power saving settings চালু করে কিভাবে ফোনের চার্জ দীর্ঘস্থায়ী করতে হয়। অনেক সময় আমাদের ফোন চার্জে দেওয়া হয় না ব্যস্ততার কারণে, অথবা যারা গ্রাম গঞ্জে থাকি অনেক সময় বিদ্যুতের সমস্যার কারণে ফোনের চার্জ দিতে সমস্যা হয়। এ কারণে আপনারা ফোনের ব্যাটারির চার্জ ধরে রাখার জন্য Ultra power saving settings চালু করে রাখবেন এতে করে আপনার ফোনের চার্জ দীর্ঘস্থায়ী হবে।

ফোনের ব্যাটারির Ultra power saving settings টি তখনি আপনারা চালু রাখবেন জখন আপনার ইমারজেন্সি থাকবে। এমন একটা মূহুর্তে আপনি আছেন তখন আপনি চাচ্ছেন আপনার ফোনের কল আসা জাওয়া জেন বন্ধ না হয়। আসলে ফোনের ব্যাটারির Ultra power saving settings টি চালু কোরলে আপনি ফোন থেকে শুধু কয়েটা অ্যাপই ব্যবহার কোরতে পারবেন। অতিরিক্ত কোন অ্যাপ ব্যবহার কোরতে পারবেন না। তাই এই সেটিংস টি তখনি চালু কোরবেন যখন আপনার ইমারজেন্সি থাকবে ফোরের চার্জ নিয়ে। এখন আমরা ফোনের সেটিংস থেকে কিভাবে ব্যাটারির Ultra power saving সেটিং চালু কোরতে হয় সেটা জানব।

ফোনের ব্যাটারির Ultra power saving settings চালু কোরার জন্য আপনার ফোরের সেটিংস অপশন টি Open কোরন।

এরপর ফোনের সেটিংস থেকে আমাদের খুঁজে বের কোরতে হবে ব্যাটারি সেটিংস, ব্যাটারি সেটিংস খুঁজে বের কোরে সেখানে ক্লিক কোরতে হবে।
যেভাবে ফোনের ব্যাটারির চার্জ দীর্ঘস্থায়ী করবেন Mobile battery settings
বিভিন্ন ফোনে বিভিন্ন ভাবে ব্যাটারি সেটিংস দেখাতে পারে, তবে আপনার খুঁজে সঠিক ভাবে বের কোরতে হবে ব্যাটারি সেটিংস। ব্যাটারি সেটিংসে আসলে প্রথমে এখানে Enable power boost লেখা দেখতে পারবেন, এবার এটাকে On কোরে দিবেন।
যেভাবে ফোনের ব্যাটারির চার্জ দীর্ঘস্থায়ী করবেন Mobile battery settings
এবার আরেকটা সেটিং আমাদের চালু কোরতে হবে, এর জন্য একটু নিচের দিকে লেখা দেখতে পারবেন Ultra power saving. এবার এই লেখায় ক্লিক কোরে এই সেটিং টাকে চালু কোরে দিতে হবে।
যেভাবে ফোনের ব্যাটারির চার্জ দীর্ঘস্থায়ী করবেন Mobile battery settings
Ultra power saving setting টি চালু কোরে দিলেই কাজ শেষ, এবার আপনার ফোনে শুধু Calling App. কল আসা জাওয়া এবং হাতে গনা কয়েক টি অ্যাপ ব্যবহার হবে ফোনের ব্যাটারি খরচা কোরে, এতে কোরে আপনার ফোনের চার্জ দীর্ঘস্থায়ী হবে। প্রিয় পাঠকগণ আশাকরি ফোনের ব্যাটারির এই সেটিংস টি সম্পর্কে আপনারা বুঝতে পেরেছেন। এই পোস্ট এই প্রজন্তই আমাদের অন্য পোস্ট গুলো দেখার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন