মেসেঞ্জারে এইচডি ছবি পাঠানোর নিয়ম - How To Send HD Photo in Messenger

মেসেঞ্জারে এইচডি ছবি পাঠানোর নিয়ম - How To Send HD Photo in Messenger

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। এই পোস্টের মাধ্যমে ফেসবুক মেসেঞ্জারের দারুন একটি আপডেট নিয়ে কথা বলব আমরা। বেশ কিছুদিন আগে ফেসবুক মেসেঞ্জারে দারুন একটি আপডেট এসেছে, এখন থেকে আপনারা মেসেঞ্জারে এইচডি কোয়ালিটিতে ছবি পাঠাতে পারবেন। যদি কোন এইচডি ছবি কোথাও পাঠাতে হতো সেক্ষেত্রে আমরা জিমেইলের মাধ্যমে অথবা WhatsApp এর ডকুমেন্ট ব্যবহার করে ছবি সেন্ড করতাম। কিন্তু ফেসবুক মেসেঞ্জারের এই নতুন আপডেট এর মাধ্যমে এখন থেকে মেসেঞ্জারের মাধ্যমে HD তে যে কাউকে ছবি পাঠানো যাবে। এই পোস্টের মাধ্যমে আমরা এটাই জানব ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে কিভাবে এইচডিতে ছবি সেন্ড করতে হয়।

এইচডি ফটো সেন্ড করতে গেলে এখন থেকে আপনাকে জিমেইল অথবা হোয়াটসঅ্যাপে ডকুমেন্ট ব্যবহার করে ছবি সেন্ট করতে হবে না। ফেসবুক মেসেঞ্জারের ছোট্ট একটি আপডেট এর মাধ্যমে মেসেঞ্জার থেকেই আপনারা এইচডি ছবি সেন্ড করতে পারবেন যে কোন ফ্রেন্ডকে।

এবার অনেকেই চেক করতে পারেন যে আমার মেসেঞ্জারে অপশনটা আছে কিনা, আমি কি মেসেঞ্জার থেকে এই মুহূর্তে কাউকে এইচডি তে ছবি পাঠাতে পারব কিনা! দেখুন চাইলে আপনি এই মুহূর্তে কিন্তু এইচডিতে মেসেঞ্জার থেকে ছবি কাউকে পাঠাতে পারবেন না, এর জন্য আমাদের ছোট্ট একটু কাজ আগে থেকেই করে নিতে হবে মেসেঞ্জারে। কাজটি করে নিলে কিন্তু আমরা মেসেঞ্জার থেকে যে কাউকে HD তে ছবি পাঠাতে পারবো।

মেসেঞ্জারে এইচডি ছবি পাঠানোর জন্য মেসেঞ্জার অ্যাপের ভিতরে আমাদের এইচডি অপশনটাকে এড করতে হবে, HD অপশনটাকে অবশ্যই আপনার মেসেঞ্জারে Add করার জন্য সর্বপ্রথম চলে যেতে হবে গুগল প্লে স্টোরে। গুগল প্লে স্টোরে গিয়ে আপনার পুরনো ভার্সনের মেসেঞ্জার অ্যাপ টিকে নতুন করে আপডেট করে নিবেন। যদি আপনি মেসেঞ্জার অ্যাপটি আপডেট না করেন সেক্ষেত্রে Messenger HD Photo Send অপশনটি এনাবল করতে পারবেন না, তাই আগে থেকে মেসেঞ্জার অ্যাপ আপডেট করে নেবেন।

মেসেঞ্জার আপডেট করা হয়ে গেলে এবার এইচডি তে যে কাউকে ছবি পাঠানোর জন্য যেকোনো বন্ধুর আইডি সিলেক্ট করুন। এবার HD কোয়ালিটিতে ছবি পাঠানোর জন্য মেসেঞ্জার অ্যাপ থেকে গ্যালারি অপশন ওপেন করুন।

Messenger অ্যাপ থেকে Gallery ওপেন করার পর যেকোনো একটি ছবি সিলেক্ট করুন যে ছবিটি সেন্ড করতে চাচ্ছেন, ছবি সিলেট করা হয়ে গেলে এখান থেকে আপনি প্রথম এই সেন্ট বাটনে ক্লিক করবেন না। ফটো সিলেক্ট করার পরে All Photos নামে একটা লেখা দেখতে পারবেন, এবং এর সামনে বা ডানপাশে HD নামে একটা বাটন দেখতে পারবেন, এবার এই HD বাটনের টিক করে দিয়ে ছবি টিকে সেন্ড করে দিন। ছবিটা কে সেন্ড করা হয়ে গেলে দেখতে পারবেন ছবিটি কিন্তু এইচডি কোয়ালিটিতে সেন্ড হয়ে গেছে। অপর পাশ থেকে ছবিটা কে যে ডাউনলোড করবে সে হুবহু অরিজিনাল ছবিটা কে ডাউনলোড করতে পারবে। এখান থেকে ছবির মান কোনভাবেই নষ্ট হবে না। নষ্ট হবে না ছবির কোন রেজুলেশন।

প্রিয় পাঠকগণ যদি কারো মেসেঞ্জার অ্যাপে এইচডি অপশনটাকে আপনারা ব্যবহার করতে না পারেন তাহলে যেভাবে এ সমস্যার সমাধান করবেন।

যদি কারো মেসেঞ্জার অ্যাপ Update দেওয়ার পড়েও HD অপশনটি এনাবল না হয়ে থাকে সেক্ষেত্রে যে কাজটি কোরবেন। এজন্য পুনরায় মেসেঞ্জার আপডেট না করে সরাসরি মেসেঞ্জার অ্যাপটাকে ফোন থেকে আনইনস্টল করে দিবেন। আনইনস্টল করা হয়ে গেলে পুনরায় গুগল প্লে স্টোরে গিয়ে মেসেঞ্জার অ্যাপ টিকে ফোনে ইনস্টল করে নিবেন। ইনস্টল করে আপনার ফেসবুক আইডিটি লগইন করার কিছুক্ষণের মধ্যেই Messenger HD photo Send অপশনটি চালু হয়ে যাবে।

প্রিয় পাঠকগণ Messenger HD Photo Send নিয়ে এ পর্যন্তই ছিল আমাদের আজকের পোস্ট, আশা করছি মেসেঞ্জারের এই নতুন আপডেট আপনাদের কাছে ভালো লাগবে। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন