টিকটক বিজনেস একাউন্ট তৈরি করবেন যেভাবে - TikTok Business Account Create


আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। এই পোস্টের মাধ্যমে TikTok এর TikTok business account vs personal account সম্পর্কে জানাবো। টিকটকের বিজনেস একাউন্ট করলে কি কি সুবিধা আপনি পেয়ে থাকবেন, এবং ছোট কি অসুবিধা পেয়ে থাকবেন সে সকল বিষয় আপনাদেরকে জানিয়ে থাকবো। টিকটকের পার্সোনাল একাউন্ট করলে আপনারা কি ধরনের সুবিধা পেয়ে থাকবেন এবং পার্সোনাল একাউন্টে কি ছোট্ট অসুবিধা থাকে সেটাও জানাবো। প্রিয় পাঠকগণ টিকটকের দুই ধরনের অ্যাকাউন্ট হয়ে থাকে এক পার্সোনাল একাউন্ট দুই টিকটকের বিজনেস একাউন্ট। এই দুই ধরনের অ্যাকাউন্টই কিন্তু আপনারা ব্যবহার করতে পারবেন, আপনারা যদি চান যে নরমাল একটা একাউন্ট কে বিজনেস একাউন্ট করে ফেলবেন সেটাও কিন্তু করতে পারবেন খুব সহজে। তাই এই পোস্টের মাধ্যমে আপনাকে জানিয়ে দিব কিভাবে টিকটক এর বিজনেস একাউন্ট তৈরি করতে হয়।

TikTok business account free.

প্রিয় পাঠকগণ হ্যাঁ এটা অবশ্যই টিকটকের বিজনেস এখন সম্পূর্ণ ফ্রি, আপনি যদি নরমাল একটি একাউন্ট থেকে অথবা পার্সোনাল একটি একাউন্ট থেকে বিজনেস একাউন্টের সুইচ করেন সেক্ষেত্রে সম্পূর্ণ ফ্রিতে কিন্তু সুইচ করতে পারবেন। এজন্য আপনার থেকে টিকটক কোন ধরনের কোন চার্জ নিয়ে থাকবে না। তাই আপনার যদি প্রয়োজন হয় আপনি Tiktok এর পার্সোনাল একাউন্ট থেকে বিজনেস একাউন্ট তৈরি করতে পারেন।

Tiktok business account vs personal account.

প্রিয় পাঠকগণ টিকটকের বিজনেস একাউন্ট বা পার্সোনাল একাউন্টের ভিতরে সামান্য একটু পার্থক্য রয়েছে। তবে বিজনেস একাউন্ট বা পার্সোনাল একাউন্ট দুটি জায়গায় আপনি কিন্তু ভিডিও আপলোড করতে পারবেন অনায়াসে। টিকটকে যদি আপনি বিজনেস একাউন্ট তৈরি করেন তাহলে পার্সোনাল একাউন্টের থেকে একটু এক্সট্রা সুবিধা আপনি পেয়ে থাকবেন, যেমন আপনার TikTok প্রোফাইলে একটি ইমেইল অথবা একটি ফোন নাম্বার আপনারা এড করতে পারবেন। টিকটকের বিজনেস একাউন্টে এড্রেস-ও আপনি কিন্তু এড করতে পারবেন। এ ছাড়া আপনি এখান থেকে বিজনেস একাউন্টের ভিতরে ওয়েবসাইট এড করতে পারবেন। টিকটকের বিজনেস একাউন্টের আরেকটি বড় ধরনের সুবিধা হল! TikTok বিজনেস একাউন্ট করলে এখান থেকে একটি ক্যাটাগরি সিলেট করা যায়, টিকটক আইডি থেকে একটা Category সিলেক্ট করলে বিশেষ কিছু সুবিধা থাকে ভিডিও ভাইরালের ক্ষেত্রে যেটা পারসোনাল একাউন্টে থাকে না। টিকটকের বিজনেস একাউন্টে ছোট্ট একটা অসুবিধা আপনারা পেয়ে থাকবেন আর সেটা হলো! ফোনের ইন্টারনাল স্টোরেজ থেকে সরাসরি কোন অডিও ব্যবহার করা যায় না। আবার অনেকেই টিকটকে বিজনেসের উদ্দেশ্যে টিকটক বিজনেস একাউন্ট করে থাকে, অনেক সময় বিজনেসের ক্ষেত্রেও ঠিকটকের বিজনেস একাউন্ট প্রয়োজন হয়! টিকটকে যদি আপনি পার্সোনাল অ্যাকাউন্ট ব্যবহার করে থাকেন তাহলে এখান থেকে ভিডিও আপলোড করার সকল সুযোগ সুবিধা রয়েছে সেগুলো আপনারা পেয়ে থাকবেন, তবে পার্সোনাল একাউন্ট হওয়ার কারণে আপনার প্রোফাইলে ইমেইল এড্রেস অথবা ফোন নাম্বার বা টিকটক এর একাউন্টে কোন ক্যাটাগরি সিলেট করতে পারবেন না। টিকটকের পার্সোনাল একাউন্টে এটাই হচ্ছে গিয়ে অসুবিধা এখানে কোন ক্যাটেগির এড করা যায় না। আমরা সকলেই জানি ক্যাটাগরি এড করলে টিকটকের ভিডিও সঠিক অডিয়েন্সের কাছে পৌঁছায়, আর এতে করে ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকে।

প্রিয় পাঠকগণ টিকটকের পার্সোনাল একাউন্ট অথবা নরমাল একাউন্ট দুই ধরনের একাউন্টে দুই ধরনের সুবিধা রয়েছে, এবার আপনারা ডিসাইড করবেন যে আপনি কোন ধরনের অ্যাকাউন্ট ব্যবহার করতে চান। যদি আপনারা বিজনেস অ্যাকাউন্ট করতে চান টিকটকে তাহলে পোস্টে নিচের দিকের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে দেখে নিন।

TikTok business account create.

এখন আমরা দেখে নিব কিভাবে টিকটক এর বিজনেস একাউন্ট তৈরি করতে হয়। টিকটকের বিজনেস অ্যাকাউন্ট তৈরি করতে গেলে জাস্ট কয়েকটা Step আপনারা ফলো করলেই টিকটকের বিজনেস একাউন্ট তৈরি করতে পারবেন।

Step- 1 টিকটকে বিজনেস একাউন্ট তৈরি করার জন্য আপনার টিকটক প্রোফাইল থেকে Settings and privacy সেটিংসে চলে আসবেন। এরপরে খান থেকে অ্যাকাউন্ট মামে যে সেটিংস টা থাকবে সেখানটায় ক্লিক করে দিবেন।

Step- 2 এরপর একাউন্ট সেটিংসে আসার পর এখানে লেখা দেখতে পারবেন Switch to business account এবার এই লেখায় ক্লিক করে দিবেন।

Step- 3 Switch to business account লেখায় ক্লিক করার পর এখানে কয়েকবার নেক্সট করতে হবে। এখান থেকে নেক্সট করলে বেশকিছু বিজনেস একাউন্ট সম্পর্কে তথ্য জানতে পারবেন।

Step- 4 নেক্সট করার পর এখান থেকে নতুন একটি পেজ শো করবে, এই পেজে লেখা থাকবে Choice a category এবার এখান থেকে আপনার একটা ক্যাটাগরি সিলেক্ট করতে হবে। এখান থেকে এমন একটি ক্যাটাগরি সিলেক্ট করবেন যে ক্যাটাগরিতে আপনি ভিডিও তৈরি করেন।

Step- 5 ক্যাটাগরি সিলেক্ট করার পর নিচে একটি নেক্সট বাটন দেখতে পারবেন, এবার এখান থেকে নেক্সট বাটনে ক্লিক করে দিবেন।

Step- 6 এরপর এখান থেকে Add your email অপশন থাকবে, এবার এখান থেকে ইমেইলের বক্সে আপনি একটি ইমেইল দিয়ে দিতে পারেন। এখানে যে ইমেইল টি আপনি দিবেন সেই ইমেইল এড্রেসে টিকটকের বিভিন্ন আপডেট গুলো দেয়া হবে। আর এখান থেকে যদি আপনি ইমেইল এড্রেস না দিতে চান তাহলে নিচে Skip বাটন পেয়ে যাবেন সেখানে ক্লিক করে দিবেন।

Step- 7 এরপর এখান থেকে Profile complete লেখা দেখতে পারবেন, এবং এর নিচে Create now নামে একটা লেখা থাকবে সেখানটায় ক্লিক করে দিবেন। ক্রিয়েট নাও লেখায় ক্লিক করার সাথে সাথেই আপনার টিকটক একাউন্টটি পার্সোনাল একাউন্ট থেকে বিজনেস একাউন্ট হয়ে জাবে। তো এরপর আপনার প্রোফাইলে ইমেইল এড্রেস অথবা ফোন নাম্বার Add করে নিতে পারবেন।

প্রিয় পাঠকগণ এভাবে কোরে সঠিক নিয়মে টিকটকের পার্সোনাল একাউন্ট থেকে বিজনেস একাউন্ট তৈরি করতে হয়। আশা করছি আজকের পোস্টের বিষয়গুলো আপনারা বুঝতে পেরেছেন। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন