ফ্রিতে Capcut App ব্যবহার করে আর ভিডিও এডিটিং করা যাবে না

ফ্রিতে Capcut App ব্যবহার করে আর ভিডিও এডিটিং করা যাবে না

সহজে ভিডিও এডিটিং করার জন্য সব থেকে পছন্দের তালিকার অ্যাপটি হলো Capcut App. এই অ্যাপ দিয়ে যারা নতুন এ ভিডিও এডিট করে তারাও খুব সহজেই ভিডিও এডিট করতে পারে। তবে বর্তমানে Capcut অ্যাপের বড় ধরনের কি প্রবলেম দেখা দিচ্ছে, আর এই সমস্যাটি হল Capcut অ্যাপের ভিতরে শূন্য থেকে শুরু করে একটি ভিডিও এডিট করা কমপ্লিট হওয়ার পর, ভিডিও যখন আমরা ফোনের গ্যালারিতে এক্সপোর্ট করতে যাই Capcut অ্যাপের মাধ্যমে একটি লেখা চলে আসে আর আমরা ভিডিও এক্সপোর্ট করতে পারি না। সমস্যা টি অনেকের ক্ষেত্রেই দেখা দিচ্ছে Capcut অ্যাপ এর মাধ্যমে যখন একটি ভিডিও এডিট করা কমপ্লিট করার পর ভিডিও এক্সপোর্ট করতে গেলে You are using Pro feature নামের একটি অপশন চোলে আসে। আর এটা আসলে আমাদের এডিট করা ভিডিওটি আর এক্সপোর্ট করা যায় না ফোনের গ্যালারিতে।

প্রিয় পাঠকগণ Capcut অ্যাপের You are using Pro feature নামের এই সমস্যা টি ভিডিও এক্সপোর্ট করতে গেলে কেন দেখায় চোলুন সেটা আমরা জেনে নেই। আমরা সকলেই জানি Capcut app tiktok অ্যাপ এর সাথে কানেক্টেড। আর টিকটক অ্যাপের সাথে কানেক্টেড হওয়ার কারণে Capcut অ্যাপের জনপ্রিয়তা খুব বেশি হয়ে যায়, ছোট থেকে বড় বেসিক থেকে শুরু করে প্রো ভিডিও এডিটর রাও Capcut অ্যাপ ব্যবহার করে থাকতেন। এটা ব্যবহার করার কারণ হলো, এই অ্যাপটি দিয়ে খুব সহজে ভিডিও এডিট করা যায়। অন্যান্য ভিডিও এডিটিং অ্যাপে যে সব ধরনের Pro ফিচারগুলো কিনে ব্যবহার করা লাগতো কিন্তু Capcut app এসব প্রো প্রফিচারগুলো ফ্রিতে ব্যবহার করার সুযোগ দিত। শুরু থেকেই Capcut এর মাধ্যমে খুবই প্রো মানের সুন্দর সুন্দর ভালো মানের ফিল্টার ও টেমপ্লেট গুলো ফ্রিতে ব্যবহার করা যেত। তবে এমন কিছু টেমপ্লেট বা ফিল্টার ছিল Capcut অ্যাপে সেগুলোকে কিনে ব্যবহার করতে হতো! আর মেক্সিমাম ফ্রিতে ব্যবহার করা যেত। কিন্তু বর্তমানের এই সময়ে এসে Capcut অ্যাপের প্রো ফিল্টার, প্রো টেমপ্লেট, বা প্রো ট্রানজেকশন গুলো ফ্রিতে আর ব্যবহার করা যায় না।

প্রিয় পাঠকগণ এখন থেকে আপনারা যদি Capcut অ্যাপের প্রো ফিল্টার ট্রানজেকশন, টেক্সট ট্রানজেকশন, এইসব ব্যবহার করেন তাহলে আপনাদের কে Capcut অ্যপকে প্রেমেন্ট করতে হবে। আপনি পেমেন্ট ছাড়া Capcut অ্যাপে আর ফ্রিতে প্রো ফিল্টার ব্যবহার করতে পারবেন না, যেটা আগে করা যেতো। Capcut অ্যপের প্রো কোনো কিছু ব্যবহার কোরতে হলে এখন থেকে প্রতি মাসে আপনাকে ৯০০ টাকা কোরে পেমেন্ট করতে হবে। এছাড়াও যদি আপনারা Capcut অ্যাপের এক বছরের জন্য প্রো সাবস্ক্রিপশন কিনে থাকেন তাহলে Capcut অ্যাপকে ৯৬০০ টাকার মতো পেমেন্ট করতে হবে সাবস্ক্রিপশন নেয়ার জন্য।

Capcut অ্যাপের প্রো সাবস্ক্রিপশন দুই ভাবে কিনতে পারবেন! এখানে আপনারা এক মাসের সাবস্ক্রিপশন নিতে পারবেন, এবং এক বছরের জন্য সাবস্ক্রিপশন কিনতে পারবেন। তাই মনে রাখতে হবে যদি আপনারা Capcut অ্যাপের প্রো কোন কিছু-ই এখন আর ফ্রিতে ব্যবহার করা যাবে না। প্রো ফিল্টার, প্রো ট্রানজেকশন, ইত্যাদি ইত্যাদি এসব ব্যবহার করতে গেলে ভিডিও এক্সপোর্ট করা যাবে না। এভাবে ভিডিও এক্সপোর্ট করতে গেলে You are using Pro feature নামের এই অপশনটি শো করবে। তবে আগের নিয়মে আপনারা Capcut অ্যাপে ফ্রিতে ব্যবহার করে এডিটিং করতে পারবেন এবং ভিডিও এক্সপোর্ট করতে পারবেন! কিন্তু সেখানে প্রো কোন ফিল্টার ব্যবহার করলে ভিডিও এক্সপোর্ট হবে না। তবে নরমাল কোন ফিল্টার দিয়ে বা নরমাল কোন কিছু ব্যবহার করে আপনারা Capcut অ্যাপে ভিডিও এক্সপোর্ট করতে পারবেন।

এ কারণেই বর্তমানে Capcut অ্যাপে ভিডিও এডিট করার পর ভিডিও এক্সপোর্ট করতে গেলে সমস্যা দেখায়। আশা করি Capcut অ্যাপের সমস্যা সম্পর্কে আপনারা পুরোপুরি ধারণা পেয়ে গেছেন। আবার-ও মনে করিয়ে দিচ্ছি এখন থেকে Capcut অ্যাপ ব্যবহার করে প্রো ফিল্টার দিয়ে ভিডিও এডিট করতে গেলে আপনাদেরকে সাবস্ক্রিপশন কিনতে হবে তাছাড়া এই অ্যাপের অনেক কিছুই আপনারা ব্যবহার করতে পারবেন না।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন