YouTube Top 5 Video picture quality Settings Bangla

YouTube Top 5 Video picture quality Settings Bangla
Hello visitor কেমন আছেন সবাই.? আসাকরি সকলেই অনেক অনেক ভালো আছেন, আমরা সকলেই কিন্তু আজকাল You Tube এ, ভিডিও দেখে থাকি কিন্তু আমারা অনেকেই You Tube এর কিছু দারুন সেটিং সম্পর্কে জানিনা তাই আমরা আজ আপনাদের কে YouTube Video picture quality উপরে দারুন ৫ টা সেটিংস দেখাবো আপনারা এই সেটিংস গুলো জানলে আনেকটা অবাক হবেন আর এই সেটিংস গুলো আপনার You Tube App এ, জদি করে থাকেন তা হলে আপনাদের অনেক কাজে আসবে। আপনারা অনেকেই হয়তো এই সেটিংস গুলো জানেন কিন্তু সেটিংস গুলো করেন না, আর এই সেটিংস গুলো কোরলে আপনাদের অনেক লাভ ও হবে জেটা আপনারা জানেন না, তাই আমরা আপনাদের কে এটাও জানাব যে এই সেটিংস গুলো কোরলে আপনাদের কি লাভ হতে পারে? বন্ধুরা আমরা আনেকেই আছি জারা WiFi নেট ব্যবহার করে থাকি আবার অনেকেই কিন্তু Mobile Data দিয়ে নেট ব্যবহার করে থাকি জারা আসলে WiFi দিয়ে নেট ব্যবহার করি তাদের কিন্তু নেট নিয়ে সমস্যা হয় না আর জারা Mobile Data ব্যবহার করি তাদের কিন্তু একটু হিসেব করে ব্যবহার কোরতে হয় কারন Mobile Data কিনে অনেক সময় পোসায় না কিন্তু, তাই আমরা কিছু সেটিংস জানলে Mobile Data দিয়ে You Tube দেখব কিন্তু তাতে ও, কিন্তু Data খরচ কম হবে তো জাই হোক এই বিষয় আপনারা জানতে পারবেন নিচের লেখা ও, Screenshot গুলো ভালো ভাবে দেখলে।

সেটিংস গুলো জানতে পারবেন আমরা নিচে এগুলোকে দেখিয়ে দিয়েছে তাই আপনারা মনজোগ সহকারে এগুলোকে দেখেনিন।

বন্ধুরা প্রথমে জেকোনো ভিডিও Play কোরলে দেখতে পারবেন উপরে কনারে তিনটি ডড থাকে সেখানে ক্লিক করুন।

এর পরে আপনারা অনেক গুলো সেটিংস দেখতে পারবেন এখান থেকে quality উপরে ক্লিক করুন।

quality আসার পরে আপনারা চারটি অপসন দেখতে পারবেন
1.No.  Auto (recommended)
2.No. Higher picture quality
3.No. Data saver
4.No. Advanced

আমরা যদি প্রথম Auto (recommended) অপশন এ ক্লিক কোরে ঠিক দিয়ে রাখি তাহলে ফোনের নেট স্পিরিট অনুযায়ী ভিডিও প্লে হবে জখন নেট স্পিরিট বেসি থাকবে তখন ক্লিয়ার ভিডিও দেখতে পারবেন। আবার যখন নেট স্পিড কম থাকবে তখন লো-কোয়ালিটির ভিডিও পেলে হবে।

দ্বিতীয় নাম্বারে যে অপশনটা আছে Higher Picture quality এ, অপশনে জদি আমরা টিক দিয়ে রাখি তাহলে সব সময় হাই কোয়ালিটি ভিডিও প্লেএ হবে আর প্রচুর Mobile Data খরচ হবে তবে ক্লিয়ার ভিডিও দেখতে পারবেন। আর জদি Mobile Data খরচ কমাতে চান তাহলে এটাতে টিক দিবেন না।

বন্ধুরা তৃতীয় নাম্বরে যে, অপশনটি Data Saver এ অপশন এ, জদি আমরা ক্লিক কোরে রাখি তাহলে মিডিয়াম পর্যায়ে ভিডিও পেলে হবে, যেমন একে বারে ভিডিও কোয়ালিটি দেখতে খারাপ হবে এমন না আবার একে বারে ভিডিও কোয়ালিটি অনেক সুন্দর হবে সেটাও কিন্তু না। মানে ভিডিও কোয়ালিটি মোটামোটি হবে দেখতে আপনারা জদি Mobile Data Save করতে চান মানে এমবি কম খরচ করতে চান তাহলে এই অপশটি রাখতে পারেন।

এর পরে আপনারা নিচের দিকে আর একটা অপশন দেখতে পারবেন Advance.. অ্যাডভান্স এ, জদি আমরা ক্লিক করি তাহলে নতুন পেজ Open হবে।

বন্ধুরা নতুন এই Quality for current Video এই পেজে আসলে আপনারা বিভিন্ন কোয়ালিটি তে, ভিডিও দেখতে পারবেন সর্বোচ্চ 1080p থেকে সুরু করে 144p তে, দেখতে পারবেন! 1080p তে, হাই কোয়ালিটি ভিডিও দেখতে পারবেন আর জদি  144p দেখেন তাহলে সবথেকে নরমাল কোয়ালিটি তে, ভিডিও দেখতে পারবেন! 144p তখনি আপনারা দেখবেন জখন কোন অডিও হিসেবে কিছু সুনবেন তখন, মানে জখন কোনো গান সুনছেন কিন্তু ভিডিও দেখছেন না তখন 144p তে, রাখবেন তাহলে Mobile Data কম খরচ হবে আসাকরি আপনারা বুঝতে পারছেন।

বন্ধুরা আরএকটি সেটিং আছে সেটা হল  Outoplay On Home এই সেটিং টি, জদি চালু রাখেন তাহলে You Tube App এ, জখন আপনারা ঢুকবেন বা ব্রাউজ কোরবেন তখন কিন্তু Video Play না কোরলে ও, কিন্তু Video Play হবে, একটি ভিডিওর কিছু না বোঝার আগেই কিন্তু ভিডিও টা, চোলতে সুরু করে আর এতে আমরা অনেক সময় বিরক্ত হয়ে থাকি। আসলে আপনারা অনেকেই Outoplay On Home এই সেটিং টি খুজে পাই না আর সেই জন্য বন্ধ করতে পারি না। আর বন্ধ কোরতে পারলে আরও একটি লাভও হবে সেটা হলো Video Outo Play হয়ে যে, Mobile Data গুল বারতি খরচ হয় সেটাও কিন্তু হবে না। আসাকরি এটাও আপনারা বুঝতে পারছেন। এখন জদি এই সেটিং টি বন্ধ কোরতে চান বা, চালু রাখতে চান তাহলে প্রথমে আমাদের You Tube এর হোম থেকে Explore বাটনে ক্লিক কোরতে হবে!

Explore বাটনে ক্লিক করার পরে আপনারা নতুন এই পেজ দেখতে পারবেন, এখান থেকে উপরে ডান পাশে তিনটি ড
 দেখতে পাবেন সেখানে ক্লিক কোরবেন।

তিনটি ডডে ক্লিক করার পরে আপনারা এরকম দেখতে পারবেন, যেখানে Auto play On Home এই লেখাটি থাকবে সেখানে ক্লিক কোরবেন।

Autoplay on Home এখানে আসার পরে আপনারা Auto Play চাইলে চালু রাখতে পারেন। অথবা জদি বন্ধ কোরতে চান তাহলে বন্ধ রাতে পারবেন।

সম্মানিত ভিজিটর আসাকোরছি You Tube এর এই সেটিংস গুলো আপনারা বুঝতে পারছেন। এতখন Ftweb24 এর সাথে থাকার জন্য আপনাদেরকে ধন্যবাদ

Thanks for Visiting..........

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন