গুগল ক্রমে নতুন পরিবর্তন - Google Chrome New Update

Google Chrome
আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক গন আসাকরি সবাই ভালো আছেন। গুগল ক্রোম একটি অন্যতম ব্রাউজার গুগল ক্রোম মানেই কিন্তু একটা অন্যতম গুরুত্বপূর্ণ ব্রাউজার। কোনো কিছু গুগুল করার আগে আমরা গুগল ক্রোম ব্রাউজারের কথা মাথায় আনি আগে থেকে। করান গুগল ক্রোম মানেই একটা বিশ্বস্ত ব্রাউজার। জেটা কিনা গুগলের নিজস্ব একটি প্রোডাক্ট। গুগল ক্রোম দিয়ে নিশ্চিন্তে আমরা সকল ধরনের গুগল করে থাকি এক কথায় অসাধারণ একটি ব্রাউজার। এই অসাধারণ কে! আরো অসাধারণ করে দিতে গুগল নিয়ে আসতে চোলেছে গুগল ক্রোম এর নতুন নতুন কিছু আপডেট। জেটা কিনা থাকছে গুগল ডেক্সটপ অথবা ল্যাপটপ ভার্সনে। ধীরে ধীরে এটা অ্যান্ড্রয়েড সব কিছু তেই পরিবর্তন আনবে। এখন শুরুতে ডেস্কটপ ভার্সনে পরিবর্তন আনছে গুগল।

গুগল ক্রোম ব্রাউজারের নতুন পরিবর্তন।

গুগল ক্রোম এর নতুন এই পরিবর্তনে কিছুটা ক্রমর রংয়ের পরিবর্তন আসবে। মানে রংয়ের ক্ষেত্রে আরও স্মার্ট করে আরও আপডেট করে সুন্দর করা হবে জেনো দেখতে আরো ভালো লাগে।

এছাড়াও গুগল ক্রোমের নতুন পরিবর্তন বা আপডেটে। গুগল ক্রোমের ট্যাব এবং টুলবারে কিছু ইতিবাচক বদল হবে।

শুধুমাত্র ক্রমের রঙের পরিবর্তন অথবা ট্যাবের পরিবর্তন নয়, নতুন এই আপডেটে গুগল ক্রোমের ওয়েব স্টোরও গুগল নতুন নতুন কিছু আপডেট আনছে। পাবলিক প্রিভিউতে নতুন করা জিজাইন জনসম্মুখে উন্মুক্ত করা হয়েছে। গুগল ক্রোমের পুরনো ভার্সনে থেকে ক্রোমের নতুন ভার্সন দেখতে আর চমৎকার হবে এবং আরো বেসি সুন্দর হবে।

গুগল ক্রোমের নতুন এই পরিবর্তনে বা আপডেটে গুগল ইউজারদের কথা মাথায় রেখে, ব্রাউজিং  আরো বেসি সহজ করে দেওআর জন্য সেভ ব্রাউজিং টুলের ক্ষেত্রেও গুগল ক্রোমে নতুন আপডেট আনছে গুগল। যেখানে ইউজাররা সেভ ব্রাউজিং করতে পারবে।

গুগল ক্রোম ব্যবহার কোরে ভুল কোরে জদি কোনো ইউজার বিপদজনক কোনো সাইটে প্রবেশ করে ফেলে। তা থেকেও জেনো ইউজারদের ডিভাইস সেফ থাকে তা নিয়েও গুগল নতুন আপডেট আনছে।

নতুন ইউজারেরা নেজো ভুল করে বিপদজনক কোনো সাইটে প্রভের কোরে কোনো ধরনের ম্যালওয়ারের সিকার না হয় তা নিয়ে কাজ কোরছে গুগল। বিপদজনক সাইট বা, বিপদজনক ম্যালওয়ারের বিরুদ্ধে ২৫ শতাংশের বেশি ভূমিকা রাখবে গুগল।

গুগল ক্রোম ব্রাউজিং করে যদি কোনো ইউজার ভুলবশত বিপদজনক সাইটে ইউজাররা প্রবেশ করে ফেলে। তাহলে গুগল কর্তৃক বাজে সাইটের আওতায় বা লিস্টে সেই সাইট-কে! ৬০ মিনিটে ভেতরে নিয়ে আসবে এবং ইউজার সেভ রাখবে।

গুগল সব সময় চেয়ে থাকে গুগল ক্রোম দ্বারা কোন ইউজার যেন ক্ষতিগ্রস্ত অথবা ক্ষতির স্বীকার না হয়। তাই গুগল সর্বদাই চেষ্টা করে নতুন নতুন আপডেট নিয়ে আসার, যেন গুগলের ইউজারদেরকে সেভ রাখতে পারে। দিনে দিনে নতুন নতুন গুগল আরো আপডেট আনবে যেন ক্রম হয় সেফ এবং বিশ্বস্ত ময় একটি ব্রাউজার তাই গুগল ক্রোমের সাথেই থাকতে হবে। ধন্যবাদ।

Thanks for visiting.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন