Messenger Lite - যে কারণে মেসেঞ্জার লাইট অ্যাপ পাওয়া যায় না প্লে স্টোরে

সম্মানিত পাঠক গন আসাকরি সবাই ভালো আছেন। এই পোস্টের বিষয় Facebook Messenger Lite App নিয়ে। Facebook Messenger Lite App কি? কারানে Google Play Store এ নেই সে-ই বিষয় জানব আমরা। Facebook Messenger Lite App হলো Facebook এর নিজস্ব অফিসিয়াল একটা App. জেটি দিয়ে Facebook এর মেসেজ আদান প্রদান ভিডিও কলে কথা বলা, অডিও কলে কথা বলা, ফটো ভিডিও শেয়ারিং করা! যাবতিয় এইসব কাজ করা যায় এটা আমরা সকলেই জানি। সম্প্রতি Facebook Messenger Lite App Google Play Store থেকে install করা জায় না, এটা অনেকেই জানেন আবার অনেকেই জানেন না। Google Play Store থেকে Messenger Lite App Install এই কারনেই করা জায় না, কারন Google Play Store থেকে Messenger Lite App টি Facebook অফিসিয়ালি Facebook meta company এটা উঠিয়ে নিয়েছে। তবে হা Facebook Messenger Full Version Officially যে App টি রয়েছে সেটা গুগল প্লে স্টোরে পাওয়া জায়। শুধুমাত্র Facebook Messenger Lite App টিকে প্লে স্টোর থেকে সরিয়ে ফেলা হয়েছে। এখন থেকে Messenger Offcial App ব্যবহার কোরতে হবে সবার। আর Facebook Meta Company এই নিয়ম চালু কোরেছে! Messenger Official App থেকে সকল ধরনের সুজগ সুবিধা দিয়ে থাকবেন Facebook Meta. যারা অ্যাপেল ইউজার আছেন তাঁরা অনেকেই জানেন Facebook অফিসিয়ালি App Store থেকে ২০২০ সালে Messenger Lite App উঠিয়ে নিয়েছেন। যারা আইফোন ব্যবহার করতেন তাঁরা কিন্তু ২০২০ সালের পরে থেকে Messenger Lite Version App কিন্তু ব্যবহার কোরতে পারেন নি! সর্বশেষ ফেসবুক মেটা কোম্পানি Google Play Store থেকে ২৪ আগস্ট ২০২৩ এই সময়ে বন্ধ কোরে দেয় Messenger Lite App. এর পরে থেকে আর কেউ Messenger Lite App Play Store থেকে ইন্সটল কোরতে পারেনি।

ফেসবুক মেসেঞ্জার লাইট App টি বন্ধ হওয়াতে কাদের বেসি সমস্যা হয় চোলুন জেনে নেই।

যারা i phone ইউজার ছিলেন জাদের i Phone এ RAM & ROM কম ছিলো মানে একটু Old Model ছিলো, অথবা জারা একটি ফোনে দুইটি আইডি ইউজড কোরত তাঁদের জন্য Messenger Lite App বন্ধ হওয়াতে অনেক বেসি সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

আবার জারা অ্যান্ড্রয়েড ইউজারস ছিলেন যাদের ফোনে RAM & ROM কম ছিলো ফোনের Storage একটু কম ছিলো তাঁরাও কিন্তু Facebook Messenger Lite App টি ব্যবহার কোরতেন। এখন যেহেতু Facebook Meta কোম্পানি এই নিয়ম কোরেছেন তাই আর কিছু করার নাই এভাবেই ব্যবহার করতে হবে।

এখন অনেকেই বোলতে পারেন তাহলে কি আর কোনো উপায় নেই Lite App ব্যবহার করার! হা আছে একটি উপায় সেটি হলো Facebook Messenger Lite App বন্ধ কোরে দিলেও নতুন একটা App Launch কোরেছেন Facebook Meta. নতুন এই App এর নাম Messenger Kids. নতুন এই Messenger Kids App থেকেও আপনারা Messenger Lite App এর মতো কিছু সুজগ সুবিধা পেয়ে থাকবেন, যেমনটা লাইট App এ পেতেন। আর Kids App এ বিশেষ এক্সট্রা কিছু সুবিধাও পেয়ে থাকবেন।

Messenger Screen Sharing:- Click Here

ঝটপট এখনই প্লে স্টোর থেকে Messenger Kids App install কোরে নিন, অথবা নিচে লিংক দেওয়া আছে Messenger Kids App এর এখান থেকেও installing কোরতে পারেন।

Download Now


Messenger Kids App ইন্সটল করা হয়ে গেলে আপনার ফেসবুকের ইনফরমেশন দিয়ে Messenger Kids App এ Sign Up কোরে নিন।

Step-1
প্রথমে Messenger Kids App Open কোরলে Welcome To Messenger kids app লেখা দেখতে পারবেন, এর নিচে লেখা থাকবে Next তো নেক্সট করে পারমিশন দিবেন!
Step-2
এর পরে নতুন পেইজে খেলা দেখবেন কনফার্ম ঠিক আপনারা Confirm বাটনে ক্লিক কোরবেন।
Last Step.
Confirm বাটনে ক্লিক করার পরে লেখা থাকবে Find Your Account এবং একটু নিচে একটা বক্স থাকবে! যে বক্সে লেখা থাকবে Phone Number Or Gmail. এবার এই বক্সে আপনাদের নিজস্ব Facebook Information দিয়ে ঝটপট Sign Up করে ফেলুন।
ফেসবুকের নিজস্ব ইনফরমেশন দিয়ে সাইন আপ করা হয়ে গেলে Messenger Kids App টি আপনারা খুব সুন্দর ভাবে ব্যবহার করতে পারবেন। ধন্যবাদ সবাইকে এতক্ষণ পোষ্টের সাথে থাকার জন্য।

Thanks For Visiting. Ftweb24

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন