Messenger Screen Sharing - মেসেঞ্জার থেকে অন্য ফোনে স্ক্রিন শেয়ার করার নিয়ম

Messenger Screen Sharing
Messenger Screen Share
আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভালো আছেন। দেখা যায় যে আমরা প্রায় সকলেই Messenger ব্যবহার করে থাকি। আর এই APP আমাদের প্রায় সকলের কাছেই খুব জনপ্রিয়। কেননা আমরা এই App মাধ্যমে Video Call Audio Call ও Message করতে পারি। আবার কম খরচে যেমন Md এর মাধ্যমে। পরে আমাদের Messenger এ Video Call এ কথা বলার সময় আমাদের Screen Share করতে হয়। মানে এক Phone থেকে আরেক Phone এ দেখা যায় যে ওই Phone এ কি করা হচ্ছে। আমদের এক Phone যদি কোন Problem দেখা দেয়। ওইটা দেখানোর জন্য আমরা অনেক সময় Screen Share করে থাকি। যেন ওই সমস্যাটা দেখাতে পারি। কিন্তু আমরা সকলেই Screen Share করতে পারিনা। আমরা এই Post এর মাধ্যমে জানতে পারবো যে কিভাবে Screen Share করতে হয়। আর যারা আমরা এই Screen Share করতে পারি এবং না পারি। তাদের সকলের জন্য এই POST খুবই গুরুত্বপূর্ণ! কেননা Messenger প্রায় Update দেখা দেয়। যার কারনে Settings এর কিছু পরিবর্তন দেখা দেয়। আমরা এই পোস্টের মাধ্যমে দেখিয়ে দিবো যে কিভাবে কাজটি করব। এর জন্য Steps গুলো Follow করুন। এবং আপনাদের যদি বুঝতে সমস্যা হয়। তাই আমরা Screenshot এর মাধ্যমে তুলে ধরেছি। এখন আপনারা খুব সহজেই বুঝতে পারবেন।
Step গুলো হলোঃ

Step :1
আমাদের ফোনে Messenger App থাকতে হবে। আর যদি Messenger App না থাকে তাহলে আমরা Download করে নেব Play Store থেকে। প্রথমে আমরা App Open করবো। পরে আমাদের Account & I'd Login করবো।

Step :2
পরে যার সাথে কথা বলবো তার I'd Select করব। এবং ওই I'd এর উপর Click করব। এবং ওই id তে একটা Video call দেব।
Step:3
Call দেওয়ার পর আপনার Screen এ একটা Interface আসবে। এবং Screen এর নিচের দিক Follow করবেন একটি Icon, এবং এই Icon এর উপরে একটি Click করবেন।
Step:4
এইখানে Click করার পরে। পরে আরো একটি Interface চলে আসবে। এবং Screen এর নিচের দিক Follow করবেন Share নামে একটি Option আছে। এবং ওই Option এর উপর Click করবেন।
Step :5
Click করার পরে আরো একটি Interface দেখতে পারবেন। এবং Screen এ Follow করবেন। Start Sharing এবং ওই Option এ Click করবেন।
Step :6
পরে আপনার Screen এ আরো একটি Interface চলে আসবে। এবং এখানে Select করবেন Minimize Call. এবং এই Option এর উপর Click করবেন।
Step:7
এই Option এ Click করার পর। দেখবেন আপনার Screen Share On হয়ে গেছে। এবং আপনি Screen Sharing এর মাধ্যমে দেখাতে পারবেন আপনার Phone এর সকল কিছু।
Step :8
পরে যখন Screen Sharing Off করতে চান। পরে আপনাদের ওই Minimize Screen এর উপর Click করবেন। Click করলে দেখবেন এই Minimize Screen এর উপর Stop লেখা। ওই Option এর উপর Click করবেন। তাহলে আপনার Screen Share off হয়ে যাবে।
আশা করি আপনাদের বুঝতে কোন সমস্যা হয়নি। এতক্ষণ আমাদের Ftweb24 এর পোস্ট ফলো করার জন্য ধন্যবাদ। এবং পরের পোস্ট দেখার জন্য আমন্ত্রণ রইল।
Thanks For Visiting.
Ftweb24

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন