Old Call History Check

Old Call History Check

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক গন। আশাকরছি আজকের এই পোস্ট যে যেখান থেকে দেখছেন প্রত্যেকেই অনেক অনেক ভালো আছেন। অনেক সময় আমাদের ফোন থেকে পুরনো নাম্বারগুলো ডিলিট হয়ে যায়। আমাদের কল লিস্টে থাকা নাম্বার যখন নিচের দিকে চলে আসে তখন এটা অটোমেটিকলি ডিলিট হয়ে যায়। তবে ডিলিট হোয়ে জায় যে নাম্বারগুলো, যে-গুলো আমরা সেভ করি না। অনেক সময় আমাদের প্রয়োজন হয় সেই সেভ না করা নাম্বার গুলো। আসলে ডিলিট হলে তো আর পাওয়া যায় না, তবে হ্যাঁ এর সমাধান আজকে আপনারা পেয়ে যাবেন। ফোনে যতগুলো কল হিস্ট্রি থাকবে যত মানুষের সাথে আপনারা কথা বোলছেন সেই সকল নাম্বারে কল হিস্ট্রি গুলো আপনারা পেয়ে থাকবেন। এক কথায় যে নাম্বার গুলো সেভ না করার কারনে ডিলিট হয়ে গেছে সেই সকল নাম্বার গুলো পেয়ে যাবেন।

ফোনের সকল কল হিস্ট্রি পেয়ে যাবেন আপনারা শুধুমাত্র একটা উপায় তো কিভাবে পাবেন সেটা আমরা দেখব এই পোস্টে। একটি বিষয় মাথায় রাখবেন আপনার ফোন যদি অলরেডি ফ্যাক্টরি রিসেট দিয়ে থাকেন, মানে রিস্টার্ট করে থাকেন পুরো ফোন তাহলে আগের নাম্বারগুলো আর আসবে না। রিস্টার্ট করার পরে যে নাম্বারগুলো বা যে কল হিস্ট্রি গুলো থাকবে সেগুলো কে আপনারা রিকভার করতে পারবেন।

ডিলেট করা এসএমএস দেখুন:- Click Here

প্রোফাইল ফটো এডিট এক ক্লিকে:- Click Here

ফোনের পুরনো কল হিস্টরি বের করতে গেলে আমাদের ফোনে ছোট্ট একটা অ্যাপ ইন্সটল করতে হবে। অ্যাপসটি ইনস্টল করে আমরা ফোনের কল হিস্ট্রি গুলো বের করতে পারবো। কিভাবে অ্যাপটি থেকে পুরনো সকল কল হিস্ট্রি বের করতে হয় তা দেখানো থাকবে এই পোস্টের নিচের দিকে।

প্রথমে আপনারা অ্যাপ টিকে ইন্সটল করবেন ফোনে। অ্যাপস টির লিংক নিচে দেওয়া হল। ফোনে অ্যাপস টিকে ইন্সটল করার জন্য এই পোষ্টের ভিতর ২৯ সেকেন্ড অপেক্ষা করতে হবে। এরপরে ইন্সটল বাটনে ক্লিক করলে অ্যাপস ইনস্টল হয়ে যাবে।

install Now


App ফোনে ইন্সটল করা হয়ে গেলে অ্যাপ ওপেন করুন। App Open করার পরে দেখতে পারবেন Backup & Restore পেজ। এই পেজের নিচের দিকে দেখতে পারবেন লেখা থাকবে i Have read agree with terms of use. তো ওই বাটনে টিক মার্ক করে দিবেন। টিক মার্ক করলে নিচে ডান পাশে একটি বাটন শো করবে। যেখানে লেখা থাকবে Proceed ঠিক আপনারা এই বাটনে ক্লিক কোরবেন।
এর পরে দেখতে পারবেন নতুন একটা পেজ। এই পেজের নিচের দিকে লেখা দেখতে পারবেন Pdf backup (printable) ঠিক এর নিচে একটা বাটন দেখতে পারবেন, যেই বাটনে লেখা থাকবে Click to continue তো ঠিক এবার এই বাটনে ক্লিক কোরবেন।
এর পরে নতুন একটা পেজ দেখতে পারবেন। নতুন এই পেজ থেকে কল হিস্ট্রি দেখার জন্য Contacts নামে একটা বাটন দেখতে পারবেন। ঠিক ওই বাটনে ক্লিক কোরবেন।
এর পরে নতুন এই পেজে এসে আপনারা পুরনো সকল নাম্বারের কল হিস্ট্রি দেখতে পারবেন। এখান থেকে কল হিস্ট্রি দেখার জন্য Enter output filename একটা বাটন দেখতে পারবেন। ঠিক এই বাটনে আপনাদের ফোন নাম্বার দিতে হবে। ফোন নাম্বার দিয়ে Export to pdf বাটনে ক্লিক কোরবেন তাহলে সকল পুরোনো কল হিস্ট্রি বের হয়ে যাবে।
সম্মানিত পাঠক গণ ঠিক এভাবে করে পুরানো কল হিস্ট্রি দেখতে হয়। যে App থেকে কল হিস্ট্রি দেখেছেন এটা সম্পূর্ণ একটি নিরাপদ App. কারন এই অ্যাপ টিকে আপনারা গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করতে পারবেন। আশা করছি আজকের এই পোষ্ট আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই আপনাকে অসংখ্য ধন্যবাদ। নতুন পোস্ট দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting. Ftweb24

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন