২০২৪ সালে হোয়াটসঅ্যাপের নতুন ৫ আপডেট

WhatsApp top 5 update 2024

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক গন আশা করছি সকলেই ভাল আছেন। প্রিয় পাঠকগণ হোয়াটসঅ্যাপের ২০২৪ সালের পাঁচটি দারুণ আপডেট নিয়ে আমাদের আজকের পোস্ট। হোয়াটসঅ্যাপ অ্যাপের পাঁচটি দারুণ আপডেট আপনারা জানতে পারবেন আমাদের আজকের পোষ্টের মাধ্যমে। হোয়াটসঅ্যাপ অ্যাপের পাঁচটি আপডেট আপনারা জানতে পারলে WhatsApp ব্যবহারে আপনাদের আরো সুবিধা হয়ে থাকবে। আমাদের এই পোষ্টের ভেতর হোয়াটসঅ্যাপ অ্যাপের পাঁচটি আপডেটে কি কি সুবিধা রয়েছে সে বিষয়ে জানানো থাকবে, হোয়াটসঅ্যাপ অ্যাপের এই পাঁচটি আপডেট কিভাবে কাজ করে সে বিষয়ে ও জানানো থাকবে।

WhatsApp অ্যাপ এর পাঁচটি আপডেট গুলো হলো।

১. WhatsApp অ্যাপ এর ভেতর নাম্বার সেভ না করে কিভাবে অন্য কারো সাথে চ্যাট করতে হয়।

২. হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতর নিজের ছবি দিয়ে একটি Avatar তৈরি।

৩. whatsapp অ্যাপ এর ভিতর কাউকে ছবি পাঠালে ছবিটিকে একবার ভিউ করার পরে অটোমেটিক ডিলিট হয়ে যাওয়া।

৪. হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতর যে কারো আইডি Add shortcut করা।

৫. হোয়াটসঅ্যাপ অ্যাপের Protect IP address in calls সেটিংস করা।

প্রিয় পাঠকগণ এই পাঁচটি আপডেট নিয়ে এখন বিস্তারিতভাবে আমরা আলোচনা করব, আর এই পাঁচটি আপডেট আপনারা জানার জন্য নিচের লেখাগুলোকে মনোযোগ দিয়ে পড়ে নিবেন। WhatsApp অ্যাপের পাঁচটি আপডেট নিয়ে বিস্তারিত থাকছে পোস্টের নিচের দিকে। WhatsApp অ্যাপের নতুন এই পাঁচটি আপডেট আপনার অ্যাপ এ, পাওয়ার জন্য পুরো WhatsApp অ্যাপ টিকে গুগল প্লে স্টোর থেকে নতুন করে আপডেট করে নেবেন।

প্রথম আপডেট: WhatsApp অ্যাপ এর ভেতর নাম্বার সেভ না করে কিভাবে অন্য কারো সাথে চ্যাট করতে হয়। প্রিয় পাঠকগণ WhatsApp অ্যাপ এর ভেতর নাম্বার সেভ না করে নতুন একটি আইডির সাথে যেভাবে চ্যাটিং শুরু করবেন। এটা করার জন্য সর্বপ্রথম WhatsApp অ্যাপ ওপেন করুন, এরপর WhatsApp অ্যাপের ভেতর থেকে নিচের দিকে বাম পাশে একটি মেসেজ আইকন দেখতে পাবেন সেখানে ক্লিক করবেন। এরপর WhatsApp এর কন্টাক্টগুলো আপনারা দেখতে পারবেন। এখান থেকে শুরুতে একটি লেখা দেখতে পারবেন সেটা হল Message yourself. অথবা আপনার WhatsApp অ্যাকাউন্টের নাম্বারটি দেখাবে ঠিক আপনারা ওই খান টায় ক্লিক করবেন। ক্লিক করার পরে নিচে মেসেজ অপশন শো করবে মেসেজ বক্সে প্রথমে প্লাস আইকন সহ কান্ট্রি কোড দিয়ে নাম্বারটিকে উঠিয়ে সেন্ড অপশনে ক্লিক করে দিবেন। সেন্ট করা হয়ে গেলে সেন্ড করা নাম্বারের উপরে একবার ক্লিক করবেন, এরপর ঠিক লেখা দেখতে পারবেন চ্যাট উইথ সাথে আপনার সেন্ড করা নাম্বার এবার সেই নাম্বারে ক্লিক করবেন। ক্লিক করলেই তার আইডি শো করবে এরপর তার সাথে আপনি চ্যাট করতে পারবেন এতে করে আপনার নাম্বার সেভ করা লাগবেনা।

দ্বিতীয় আপডেট: হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতর নিজের ছবি দিয়ে একটি Avatar তৈরি। পাঠক গণ নিজের ছবি দিয়ে একটি Avatar তৈরি করার জন্য সরাসরি সেটিংস থেকে Avatar settings এ ক্লিক করবেন। ক্লিক করার পরে Create your avatar সেটিংস এ ক্লিক করবেন, এরপর Get Started বাটনে ক্লিক করবেন। এখান থেকে নিজের একটি ফটো তুলে নিবেন এরপর নেক্সট বাটনে ক্লিক করবেন। ছবি তোলা হয়ে গেলে ইচ্ছেমত কালার ইচ্ছামতো স্টিকার দিয়ে সেভ করতে পারেন। এরপর যে কারো আইডিতে এই Avatar স্টিকারটি সেন্ট করতে পারেন। এভাবে করে নিজের ছবি দিয়ে Avatar তৈরি করতে হয়।

তৃতীয় আপডেট: WhatsApp অ্যাপ এর ভিতর কাউকে ছবি পাঠালে ছবিটিকে একবার ভিউ করার পরে অটোমেটিক ডিলিট হয়ে যাওয়া। যে কাউকে হোয়াটসঅ্যাপে একটি ছবি পাঠানোর পরে একবার ভিউ করার পর অটোমেটিকলি ছবিটি ডিলিট হয়ে যাওয়া এ কাজটি যেভাবে করবেন। তো এই কাজটি করার জন্য আপনি যাকে ছবি পাঠাবেন তার আইডি ওপেন করুন, এরপর গ্যালারি থেকে একটি ছবি সিলেক্ট করবেন, ছবি সিলেক্ট করার পরে একটি বাটন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে Add a caption. ঠিক এই ক্যাপশন বক্সের ডান পাশে দেখতে পারবেন ছোট্ট করে লেখা আছে ওয়ান একবার ওয়ান সিলেট করে দিন। ওয়ান বাটন সিলেট করার পর যখন আপনারা ছবিটা-কে সেন্ড করবেন অপর প্রান্তের বন্ধু ছবিটাকে শুধুমাত্র একবার দেখতে পারবে। সে দ্বিতীয়বারের মতো ছবিটাকে ভিউ করতে পারবে না, অথবা এখান থেকে কোন ভাবে স্ক্রিনশট নেওয়া অথবা ছবিটা কে ডাউনলোড করা কোনটাই সম্ভব হবেনা। আশা করছি বুঝতে পারছেন।

চতুর্থ আপডেট: হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতর যে কারো আইডি Add shortcut করা। WhatsApp অ্যাপ এর ভিতর যে কারো আইডি Add shortcut করার জন্য যে কারো আইডি ওপেন করবেন। এরপর আইডির উপরে ডানপাশে থ্রি ডট বাটন দেখতে পাবেন সেখানে একবার ক্লিক করবেন। এবার এখান থেকে বেশ কিছু সেটিংস যেতে পারবেন নিচে লেখা দেখতে পারবেন More setting ঠিক আপনারা এখানটায় ক্লিক করবেন। এরপর আর কয়েকটি সেটিংস দেখতে পারবেন এবং নিচে যে সেটিংস টি থাকবে Add shortcut. ঠিক এখানে ক্লিক কোরবেন, ক্লিক করলেই এই আইডিটি এড শর্টকাট হয়ে যাবে।

পঞ্চম আপডেট: হোয়াটসঅ্যাপ অ্যাপের protect IP address in calls সেটিংস করা। আর এই সেটিং করার জন্য প্রথমে সেটিংস অপশনে চলে যান, এরপর সেটিংস থেকে প্রাইভেসি সেটিংসে ক্লিক করবেন। প্রাইভেসি সেটিংস থেকে একেবারে নিচের দিকে Advance সেটিংসে ক্লিক করুন। এরপর ঠিক এখানে লেখা দেখতে পারবেন Protect IP address in calls. এর পাশে একটি অফ অন বাটন দেখতে পারবেন এবার এই বাটনটিকে অন করে দিবেন তাহলেই protect IP settings করা হয়ে যাবে। হোয়াটসঅ্যাপ এর Protect IP address in calls সেটিংস কোরলে যে সুবিধাটা হয়ে থাকবে সেটা হল আপনার হোয়াটসঅ্যাপের আইপি অ্যাড্রেস আর কেউ ট্রাক করতে পারবে না। আশা করছি বুঝতে পারছেন।

প্রিয় পাঠকগণ WhatsApp অ্যাপের পাঁচটি চমৎকার সেটিংস ও আপডেট নিয়ে ছিল আমাদের আজকের পোস্ট আশা করছি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। সবাইকে নতুন পোস্ট পরার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting. Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন