সঠিক ভাবে প্রাইভেসি সেটিংস কোরে টিকটক আইডি ভাইরাল

TikTok Privacy Settings

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক গন আশা করছি সকলেই ভাল আছেন। প্রিয় পাঠকগন আমাদের আজকের পোস্টার বিষয় হচ্ছে টিকটক অ্যাপ এর প্রাইভেসি সেটিংস নিয়ে। সঠিক নিয়মে টিকটক অ্যাপের প্রাইভেসি সেটিংস করে নিয়ে কিভাবে টিকটক একাউন্ট কে সঠিক নিয়মে ভাইরাল করতে হয় সে বিষয় জানবো আজকের এই পোস্টে। আপনারা যদি টিকটক অ্যাপের প্রাইভেসি সেটিংস টা ঠিকভাবে করতে পারেন তাহলে আপনার অ্যাকাউন্ট ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি থাকবে। তাই আমরা জানব টিকটক একাউন্টের প্রাইভেসি সেটিংস টা কিভাবে সঠিক নিয়মে করতে হয়। যারা টিকটকে ভিডিও আপলোড করি তাদের প্রত্যেকেরই জানা উচিত, Tiktok এর সঠিক নিয়মে প্রাইভেসি সেটিংস করা। টিকটক অ্যাপের প্রাইভেসি সেটিংস টা খুবই গুরুত্বপূর্ণ একটি সেটিংস এটা সবাই সঠিক নিয়মে কোরে নিবেন।

  • প্রিয় পাঠকগণ কিভাবে টিক টক অ্যাপ এর প্রাইভেসি সেটিংস টা করতে হয় সেটা দেখানো থাকছে পোষ্টের নিচের দিকে। টিকটক অ্যাপের প্রাইভেসি সেটিংস জানার জন্য পোস্টটি-কে মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

  • সঠিক নিয়মে টিকটক অ্যাপের প্রাইভেসি সেটিংসটা করার জন্য প্রথমে আপনাদের Tiktok অ্যাপ ওপেন করুন। টিকটক অ্যাপ ওপেন করার পর আপনাদের প্রোফাইলে চলে যান।

  • টিকটক অ্যাপ এর প্রোফাইলে আসার পর উপরের ডান পাশে কর্নারে তিনটি থ্রি লাইন দেখতে পাবেন এবারে থ্রি লাইনে ক্লিক করুন।

  • থ্রি লাইনে ক্লিক করার পর বেশ কিছু সেটিংস দেখতে পারবেন, এর ভেতর থেকে প্রাইভেসি নামে একটা সেটিংস দেখতে পাবেন এবার ঠিক প্রাইভেসি সেটিংসে ক্লিক করুন।

  • প্রাইভেসি সেটিংসে আসার পর এখানে বেশ কিছু সেটিংস দেখা যাবে। প্রথম সেটিংস দেখতে পাবেন তার নাম Private account. Private account এই সেটিংস টি যদি আপনারা অন করে দেন তাহলে আপনাদের টিকটক একাউন্ট সম্পূর্ণভাবে একটি প্রাইভেট একাউন্টে রূপান্তর হবে। আপনি যদি আপনার Tiktok একাউন্ট কে Public রাখতে চান তাহলে প্রাইভেট অ্যাকাউন্ট বাটন অফ রাখবেন, যদি প্রাইভেট অ্যাকাউন্ট বাটন অন করে রাখেন তাহলে আপনার একাউন্টে কেউ প্রবেশ করতে পারবে না।

  • এরপরে যে সেটিংস টা আপনারা দেখতে পাবেন তার নাম হলো Suggesd your account to others. এবার এই সেটিংসে গিয়ে এই সেটিংস এর ভিতরে যতগুলো বাটন দেখতে পারবেন সবগুলো অফ করা থাকবে, এখান থেকে যতগুলো বাটন আছে সবগুলোকে অন করে দিবেন, তাহলে আপনার আইডি ফোনে থাকা কন্টাক নাম্বার ফেসবুক ফ্রেন্ড অন্যান্য ফ্রেন্ড দের কাছে শো করবে। তাই এখান থেকে সবগুলো বাটন কে অন করে রাখবেন।

  • এরপরে যে সেটিংস টা দেখতে পারবেন তার নাম হলো Sync contracts and Facebook friends. এবার আপনারা এই সেটিংস এর ভিতর গিয়ে দুটি সেটিংস দেখতে পাবেন দুটি সেটিংস-ই আপনারা অন করে রাখবেন। এই দুটি সেটিং যদি আপনারা অন করে রাখেন তাহলে আপনাদের ফেসবুকের ফ্রেন্ডের ভিতরে কারো যদি Tiktok আইডি থেকে থাকে তাহলে তাদের কাছে আপনার আইটি শো করবে। অথবা আপনার কন্টাক্ট লিস্টে থাকা কারো যদি Tiktok আইডি খোলা থাকে তাদের কাছেও আপনার আইডি শো করবে, তাই এই দুটি বাটন অন করে রাখবেন তাহলে আপনার আইডি মানুষের কাছে পৌঁছাবে এবং I'd ভাইরাল হতে সহজ হবে।

  • এরপরে যে সেটিংস টি থাকবে তার নাম হচ্ছে Location service. Location service সেটিংস টা যদি আপনারা অন করে রাখেন তাহলে আপনার ভিডিওতে লোকেশন সেটাপ করতে পারবেন। লোকেশন সেট আপ করলে বিশেষ একটা সুবিধা রয়েছে সেটা হল আপনার এলাকার লোকেশন যদি আপনি সিলেক্ট করেন সে ক্ষেত্রে আপনার পরিচিত মানুষদের কাছে আপনার ভিডিও টিকটক শো করাবে। আর পরিচিত মানুষদের কাছে ভিডিও শো করালে তারা আগ্রহ করে আপনাকে লাইক কমেন্টস করবে এক্ষেত্রে আপনার আইডি ভাইরাল হতে সহযোগিতা হবে।

  • এরপরে যে সেটিংস টা দেখতে পাবেন তার নাম হচ্ছে Download your data. এই সেটিংসে গিয়ে আমাদের কিছুই করতে হবে না। Default যেটা থাকবে সেটাই রেখে দিবেন। আর কারো যদি কখনো টিকটকের ডাটা ডাউনলোড করতে হয় তখন সেটা এখান থেকে করতে পারবেন।

  • এরপরে যে সেটিংস টা দেখতে পারবেন তার নাম হলো Download settings. আপনার আইডি থেকে যদি কেউ ভিডিও ডাউনলোড করতে চায় তাহলে এখান থেকে যদি এই ডাউনলোড বাটন অন রাখেন তাহলে সবাই আপনার ভিডিও ডাউনলোড করতে পারবে। আর এখান থেকে যদি এ বাটন অফ করে রাখেন তাহলে আপনার ভিডিও কেউ ডাউনলোড করতে পারবে না। এ বাটন অফ রাখবেন না অন রাখবেন সেটা সম্পূর্ণ আপনাদের উপর নির্ভরশীল।

  • এরপরে আপনারা Comments সেটিংস দেখতে পারবেন, আপনার ভিডিওতে অবশ্যই কমেন্ট অপশনটি অন রাখবেন, কমেন্ট অন রাখার জন্য কমেন্ট সেটিংস এর ভিতরে Everyone বাটন দেখতে পাবেন। সেখানটায় ক্লিক করে Everyone রাখবেন তাহলে কমেন্ট অন থাকবে। আর যারা কমেন্টস অপশন অফ রাখতে চান তারা কমেন্ট সেটিংসে গিয়ে কমেন্ট বাটন অফ করে রাখতে পারেন। কমেন্ট অফ রাখার জন্য এখান থেকে No one বাটন অন করে রাখলে কমেন্ট অফ থাকবে। কমেন্ট বাটন যদি আপনারা অন রাখেন তাহলে একটি বিশেষ সুবিধা রয়েছে আর সেটা হল আপনার ভিডিওতে বিভিন্ন মানুষ কমেন্টস করতে পারবে। ভিডিওতে যখন বিভিন্ন মানুষ কমেন্ট করবে তখন ভিডিও ভাইরাল হতে খুব বেশি সহযোগিতা হয় আশা করছি বুঝতে পারছেন।

  • এরপরে যে সেটিংস টা দেখতে পারবেন তার নাম হলো Mentions and tags. এই সেটিংস টাকে অবশ্যই অন রাখবেন। মেনশন এন্ড ট্যাগস বাটন যদি আপনারা অন রাখেন তাহলে আপনাদের id মানুষ মেনশন করতে পারবে।

  • এরপরের সেটিং এর নাম হলো Following list. Following list বাটনে গিয়ে যদি আপনারা Everyone করে রাখেন ফলো লিস্ট পাবলিক থাকবে। আমাদের মতে এই সেটিংসটিকে Only me করে রাখাই উচিত।

  • এরপরে যেটা সেটিং আপনারা দেখতে পাবেন তার নাম হচ্ছে Duet ডুয়েট সেটিংস টি অবশ্যই আপনারা Everyone করে রাখবেন। ডুয়েট সেটিংস টি যদি আপনারা অন রাখেন তাহলে আপনাদের ভিডিও দিয়ে অন্য মানুষ ডুয়েট করতে পারবে।

  • এরপরে যে সেটিংস টি দেখতে পাবেন তার নাম হচ্ছে Switch. তো আপনারা অবশ্যই এই সেটিংস টিকে Everyone করে রাখবেন।

  • এর পরের সেটিং Liked videos. তো এই সেটিংসটি অবশ্যই আপনারা Only me করে রাখবেন। এটা যদি আপনারা Everyone করে রাখেন তাহলে আপনার লাইক করা ভিডিও অন্য মানুষ দেখতে পাবে, তাই এটা কে অবশ্যই অফ করে রাখবেন।

  • এর নিচে দেখতে পারবেন রিপোস্ট সেটিংস রিপোস্ট সেটিংসটি অবশ্যই আপনারা On রাখবেন। রিপোস্ট সেটিং যদি আপনারা অন রাখেন তাহলে আপনাদের ভিডিও অন্যরা রিপোস্ট করতে পারবে।

এরপরের সেটিংস টি হলো Direct message. এই সেটিং যদি আপনারা অন রাখেন তাহলে সবাই আপনাকে টিকটক অ্যাপ এ এসএমএস করতে পারবে। আর যদি এটাকে অফ রাখেন তাহলে No one. করে রাখবেন তাহলে আর কেউ এসএমএস দিয়ে বিরক্ত করতে পারবে না।

সর্বশেষ যে দুটি সেটিংস থাকবে এই দুটি সেটিংস যেমন আছে তেমনই থাকবে এখানে আর কিছুই করতে হবে না। প্রিয় পাঠকগণ টিকটক অ্যাপের সঠিক নিয়মে প্রাইভেসি সেটিং করে কি করে টিকটক আইডি অথবা টিকটক ভিডিও ভাইরাল করতে হয় আশা করছি তার নিয়মটা আপনারা বুঝতে পারছেন। এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। নতুন পোস্ট দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। How to Fix TikTok privacy settings by Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন