টিকটক একাউন্টের ইউজার নেম পরিবর্তন

Change Tiktok Username

আসসালামু আলাইকুম সম্মানিত পাঠক গন আশা করছি সকলেই ভাল আছেন।প্রিয় পাঠক গণ আমাদের আজকের পোষ্টের বিষয় হচ্ছে টিকটক অ্যাপের ইউজার নেম কিভাবে চেঞ্জ করতে হয়। আপনারা কিভাবে টিকটক এর ইউজারনেম চেঞ্জ করবেন সে বিষয়ে বিস্তারিত থাকছে আজকের এই পোস্টে। টিকটকের ইউজার নেম চেঞ্জ করলে কি কি সুবিধা আপনারা পেয়ে থাকবেন এবং টিকটকের ইউজার নেম চেঞ্জ করলে ছোট্ট একটি অসুবিধা ফেস করতে হবে সে বিষয়ে-ও জানানো থাকবে আজকের এই পোস্টে।পাঠক গন বর্তমান সময়ে জারা আমরা সোশ্যাল মিডিয়া ব্যবহার করি তার ভেতরে প্রত্যেকেই কিন্তু টিকটক অ্যাপ ব্যবহার করে থাকি, টিকটক ব্যবহারকারী সংখ্যা এতই বেড়েছে যে তা যদি আমরা দেখতে জাই তাহলে আমাদের জানামতে টিকটক ইউজার কারির সংখ্যা, প্রায় শত কোটির কাছাকাছি। টিকটক ইউজার কারীর সংখ্যা শত কোটির কাছাকাছি হলেও এখানে বেশিরভাগ মানুষই কিন্তু আমরা টিকটক অ্যাপ থেকে ভিডিও দেখে বিনোদন নিয়ে থাকি। আর কিছু সংখ্যক মানুষ আমরা টিকটক অ্যাপে নিজস্ব কন্টেন্ট দিয়ে ভিডিও আপলোড করে থাকি। এখন কথা হচ্ছে গিয়ে আমরা যখন নতুন একটি Tiktok একাউন্ট ক্রিয়েট করি তখন আমরা কিন্তু ইচ্ছে মতো কোরে একটি ইউজার নেম দিয়ে থাকি। এরপর ধীরে ধীরে যখন আমরা ভিডিও আপলোড করতে থাকি এবং আমাদের আইডি যখন একটু বড় হতে থাকে তখন কিন্তু প্রত্যেকেই আমরা চাই আমাদের অ্যাকাউন্ট আগের থেকে একটু আপডেট করতে। টিকটক একাউন্ট আপডেট করার ক্ষেত্রে টিকটক ইউজার নেমটি কিন্তু একটি বিশাল ভূমিকা পালন করে। প্রথমে যে Tiktok এর ইউজার নেম টা দিয়ে থাকি আমরা তা কিন্তু আমাদের অনেক সময় মন মত হয় না, তাই অনেকেই আমরা চাই পরবর্তীতে Tiktok এর ইউজার নেম টা একটু আপডেট করতে অথবা একটু আকর্ষণীয় নাম করতে। টিকটক একাউন্টের ইউজার নেমটা যদি একটু আকর্ষণীয় হয় তাহলে কিন্তু মানুষ আইডি টিকে একটু বেশী ফলো করে থাকে, এবং আইডিটি দেখতে-ও একটু আকর্ষণীয় হয়। প্রিয় পাঠক গণ টিকটকের ইউজার নেম কেন আপনি পরিবর্তন করবেন অথবা কেন একটি আকর্ষণীয় নাম দিবেন আশা করছি তা আপনারা বুঝতে পারছেন।

  • টিকটক ইউজারনেম পরিবর্তনের ক্ষেত্রে আপনারা কি সুবিধা পেয়ে থাকবেন! প্রিয় পাঠক গণ টিকটক অ্যাপের ইউজার নেম যদি আপনারা পরিবর্তন করেন সেক্ষেত্রে বিশেষ কোন সুবিধা আপনারা পাবেন না। তবে একেবারেই যে নাম পরিবর্তন করলে আপনাদের লস হবে সেটাও কিন্তু না। Tiktok এর ইউজারনেম আপডেট করলে অথবা Tiktok এর ইউজার নেম আকর্ষণীয় করলে আপনার আইডিটি দেখতে একটু ভালো লাগবে এবং মানুষ আপনার আইডিটিকে পছন্দ করে ফলো করবে। এবং এর পাশাপাশি আপনার ভালো ভালো কনটেন্টও কিন্তু টিকটক আইডিতে আপলোড করতে হবে তাহলে টিকটক একাউন্টের ইউজারনেম পরিবর্তন করে আপনি সুবিধা পেয়ে থাকবেন।

  • প্রিয় পাঠক গণ Tiktok একাউন্টের ইউজার নেম পরিবর্তন করলে আপনার ছোট্ট কি অসুবিধা হতে পারে! প্রিয় পাঠক গন আপনারা যদি টিকটক আইডির ইউজার নেম পরিবর্তন করেন তাহলে আপনাদের বড় ধরনের কোন প্রবলেম হবে না। তবে ছোট্ট একটি সমস্যার সম্মুখীন আপনাদের হতে হবে, আর সেটা হলো আপনার টিকটক একাউন্টের পুরনো ইউজারনেমের নিজস্ব যে একটি ইউআরএল এড্রেস থাকবে সেটা পরিবর্তন হয়ে যাবে। পুরনো ইউআরএল এড্রেস দিয়ে খুঁজলে আপনার আইডি পেতে সমস্যা হবে। এছাড়াও আপনার পুরনো ইউজার নেম দিয়ে টিকটক থেকে যদি কেউ সার্চ করে সেক্ষেত্রে আপনার আইডিটি খুঁজে পেতে একটু সমস্যা হবে। তবে এর সমাধান হলো আপনার টিকটক অ্যাকাউন্টের নতুন ইউজারনেম দিয়ে যখন আবার কেউ সার্চ করবে ঠিক তখন আপনাদের আইডি আবার খুঁজে পাবে। তবে ভয়ের কোন কারণ নেই আপনি যখন আপনার আইডির ইউজার নেম পরিবর্তন করবেন, নতুন ইউজার নেম টি ধীরে ধীরে পুরোনো ইউজার নেম এর মত কাজ করতে শুরু করবে এক্ষেত্রে একটু সময় লাগবে।

  • টিকটক ইউজার নেম কয়বার পরিবর্তন করা যায়! প্রিয় পাঠক গণ টিকটক ইউজার নেম পরিবর্তন করার তেমন কোন লিমিট নেই। আপনার ইচ্ছে মতো করে অনেক বারই আপনি আপনার ইউজার নেম পরিবর্তন করতে পারবেন। তবে এখানে ইউজার নেম পরিবর্তন করার টিকটক অফিশিয়ালি একটি নিয়ম রয়েছে। Tiktok এর এই অফিশিয়াল নিয়ম-টি হল আপনি যখন একবার টিকটক ইউজার নেম পরিবর্তন করবেন, পরবর্তী ৩০ দিন পরে নতুন করে আবারও ইউজার নেম পরিবর্তন করা যাবে। একবার ইউজার নেম পরিবর্তন করে অথবা ইউজারনেম আপডেট করে যদি আপনি পরবর্তীতে আবার ট্রাই করেন সেক্ষেত্রে হবে না। ৩০ দিন পরে ট্রাই করবেন তখন আবার নাম পরিবর্তন করতে পারবেন।

  • প্রিয় পাঠক গণ টিকটক একাউন্টের ইউজারনেম পরিবর্তনের ক্ষেত্রে কি সুবিধা ও কি অসুবিধা আপনারা ফেস করবেন আশা করছি সেটা আপনারা বুঝতে পেরেছেন। চলুন এবার আমরা জেনে নেই কিভাবে টিকটক একাউন্টের ইউজারনেম পরিবর্তন করতে হয়। টিকটক একাউন্টের ইউজার নেম কিভাবে পরিবর্তন করতে হয় সেটা জানার জন্য পোস্টের নিচের লেখা গুলো ফলো করুন।

  • Tiktok আইডির ইউজার নেম পরিবর্তন করার জন্য প্রথমে আপনার Tiktok অ্যাপ ওপেন করুন। Tiktok অ্যাপ ওপেন করা হলে আপনার Tiktok আইডির প্রোফাইল আই কনে ক্লিক করুন।

  • টিকটকের প্রোফাইলে ক্লিক করার পর উপরে বাম পাশে দেখতে পারবেন Edit profile নামে একটি অপশন, এবারে Edit profile বাটনে একবার ক্লিক কোরবেন।

  • Edit profile বাটনে ক্লিক করার পরে বেশ কিছু সেটিংস দেখতে পারবেন, অথবা বেশ কিছু অপশন দেখতে পারবেন। এখান থেকে উজারনেম পরিবর্তন করার জন্য এই অপশন গুলোর ভেতর থেকে Username যে সেটিংস অথবা যে বাটনটি থাকবে সেখানে ক্লিক করবেন।

Username সেটিংস অথবা বাটনে ক্লিক করার পর এখান থেকে ইউজার নেমের বক্স পাবেন, এই বক্সে আপনার পুরনো ইউজার নেম দেখতে পারবেন। পুরনো ইউজার নেমটি পরিবর্তন করে পছন্দমত নতুন একটি ইউজারনেম লিখে দিয়ে উপরের ডানপাশে Save বাটনে ক্লিক করবেন তাহলে সম্পূর্ণভাবে ইউজার নেমটি পরিবর্তন হয়ে যাবে।

প্রিয় পাঠক গণ কিভাবে টিকটক একাউন্টের ইউজার নেমটি পরিবর্তন করতে হয় আশা করছি তা আপনারা বুঝতে পেরেছেন। এতক্ষণ আমাদের পোষ্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks for visiting.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন