রোজার সময়সূচি ২০২৪

Ramadan Calendar App 2024

সম্মানিত পাঠক গণ আসসালামু আলাইকুম। প্রিয় পাঠক গণ আশা করছি প্রত্যেকে ভাল আছেন। প্রিয় পাঠক গণ আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে ২০২৪ সালের রোজার সময়সূচি সম্পর্কে জানব। প্রিয় পাঠক গণ আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে ২০২৪ সালের রোজার সময়সূচি সম্পর্কে আপনারা পুরো ধারনা পেয়ে যাবেন। ২০২৪ সালের রোজার সময়সূচি সেহরি ও ইফতারের সময়সূচি আপনারা খুব সহজেই জানতে পারবেন। পুরনো দিনগুলোতে আমরা রোজার সময়সূচি দেখার জন্য আমরা কিন্তু বাসা বাড়িতে ক্যালেন্ডার রাখতাম কিন্তু দিন এখন বদলেছে সময়ের সাথে সাথে আমরা অনেকটাই আপডেট হয়েছি, হ্যাঁ আপনারা চাইলে ক্যালেন্ডারের মাধ্যমেও রোজার সময়সূচি দেখতে পারবেন তবে আজকে যে আমরা পদ্ধতিটা দেখাচ্ছি এটার মাধ্যমে আপনারা আপনাদের হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজেই রোজার সময়সূচি জানতে পারবেন। রোজার সময়সূচি জানার জন্য আমরা ছোট্ট একটি  অ্যাপ ফোনে ব্যবহার করব, যদি আমরা সেই অ্যাপ টাকে ফোনে ইন্সটল রাখি তাহলে আমরা খুব সহজেই রোজার সময়সূচী সেহরি ও ইফতারের সময়সূচি খুব সহজেই জানতে পারবো। যে অ্যাপটি কে আমরা আপনাদের মাঝে শেয়ার করছি অ্যাপটি খুবই দারুণ একটি অ্যাপ এবং খুবই ছোট একটি অ্যাপ, অ্যাপ টি খুব ছোট হলেও অ্যাপটির কাজটা কিন্তু অসাধারণ  চাইলে আপনারা অ্যাপ পিকে ব্যবহার করে দেখতে পারেন আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

  • প্রিয় পাঠক গণ কিভাবে এই অ্যাপটাকে আপনাদের ফোনে ইন্সটল করবেন এবং কোথা থেকে অ্যাপ টিকে ফোনে ইন্সটল করতে হবে সবকিছু বিস্তারিতভাবে থাকছে আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে। আশা করছি পোস্ট মনোযোগ সহকারে যদি আপনারা দেখে থাকেন তাহলে অবশ্যই অ্যাপ টিকে আপনাদের ফোনে খুব সহজেই ইন্সটল করতে পারবেন।

  • ২০২৪ সালের রোজা শুরু হবে ১২ মার্চ এই সময়, ১১ মার্চ সোমবার সন্ধ্যায় তারাবির নামাজ পড়তে হবে এটা ধারণা করা হচ্ছে। ২০২৪ সালের  প্রথম রমজান যদি শুরু হয় ১২ মার্চ মঙ্গলবার তাহলে ১১ মার্চ সোমবার তারাফির নামাজ আদায় করতে হবে। এবং ১২ মার্চ থেকে প্রথম রমজান শুরু হবে ২০২৪ সালের প্রথম রমজানের সময়সূচি ধারণা করা হচ্ছে। ফাইনালি এটা হয়তো চাঁদ দেখার উপরে সময়টুকু একদিন আগ পাছ হতে পারে।

  • প্রিয় পাঠক গণ চলুন এবার আমরা জেনে নেই ২০২৪ সালের রোজার সময়সূচি দেখার জন্য যে অ্যাপ টাকে আমরা ব্যবহার করব সেটা নিয়মকানুন। প্রথমে আমাদের পোস্টের ভিতর থেকে একটি অ্যাপ এর ডাউনলোড লিঙ্ক পেয়ে যাবেন। ডাউনলোড লিংকে ক্লিক করে অ্যাপ টাকে আপনাদের ফোনে ডাউনলোড এন্ড ইন্সটল করে নিতে হবে। অ্যাপ টিকে ডাউনলোড এন্ড ইন্সটল করা হয়ে গেলে সরাসরি অ্যাপ টাকে ওপেন করবেন।

  • এই অ্যাপটির নাম রমজানের সময় সূচি ২০২৪, প্রথমে অ্যাপ টাকে ইন্সটল করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করে ২৯ সেকেন্ড অপেক্ষা করুন এর পরে সরাসরি সম্পন্ন ফ্রিতে অ্যাপ টাকে ফোনে ইন্সটল করতে পারবেন।

Download Now

  • রমজানের সময় সূচি এই অ্যাপ টাকে ফোনের ডাউনলোড এন্ড ইনস্টল করা হয়ে গেলে অ্যাপ টাকে ওপেন করুন। অ্যাপ ওপেন করার সময় যদি কোন ধরনের কোন পারমিশন চেয়ে থাকে তাহলে অবশ্যই এলাও করে দিবেন। এরপর অ্যাপ ওপেন করুন, অ্যাপ টাকে যখন আপনারা ওপেন করবেন তখন আপনারা এই অ্যাপের সুন্দর একটি এন্টারপ্রেজ দেখতে পারবেন ঠিক নিচের স্ক্রিনশট এর মত।
    Ramadan App 2024
  • অ্যাপের হোমপেজ থেকে কিছু অপশন আপনারা দেখতে পারবেন। যে অপশন গুলো দেখতে পারবেন সেগুলো হলো- প্রথম দিকে থাকবে রমজানের সময়সূচি, এরপর থাকবে- নামাজের নিয়ম-কানুন, এরপরে থাকবে- প্রয়োজনীয় দোয়া, এরপরে থাকবে- প্রয়োজনীয় সূরা, এরপর থাকবে- এই অ্যাপের আর্টিকেল ও কিছু প্রয়োজনীয় মাসালা, এরপরে থাকবে- রমজানের খাদ্যাভ্যাস, এর পরে থাকবে- ইফতারের কিছু রেসিপি, এরপরে থাকবে- তাসবিহ পড়ার সুবিধা, এরপরে থাকবে- আসমাউল হুসনা, এবং সর্বশেষ যে অপশনটা থাকবে সেটা হল- কালেমা। অ্যাপ এর ভেতর থেকে এই সবগুলো প্রয়োজনের সুবিধা গুলো সম্পন্ন ফ্রিতে আপনারা পেয়ে থাকবেন।

  • চলুন জেনে নেই কিভাবে আপনারা ২০২৪ সালের রমজানের সময়সূচী দেখে থাকবেন এই অ্যাপটির মাধ্যমে। এর জন্য অ্যাপ টাকে প্রথমে ওপেন করবেন, অ্যাপ এর হোমপেজ থেকে প্রথম অপশন রমজানের সময় সূচি ওই অপশনে ক্লিক করবেন।
Ramadan 2024
  • রমজানের সময়সূচি এই  অপশনে ক্লিক করার পরে  নতুন একটি অপশন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে আপনার জেলা নির্বাচন করুন। এখান থেকে আপনার কাঙ্ক্ষিত জেলাটি সিলেক্ট করবেন।
    Ramadan App 2024
  • আপনার নিজস্ব জেলা সিলেট করার পর ২০২৪ সালের  রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি সহ নামাজের সময়সূচী দেখতে পারবেন,  ঠিক যেভাবে নিজের স্ক্রিনশটে দেখাচ্ছে।
    Ramadan App 2024
প্রিয় পাঠক গণ ছোট্ট একটি অ্যাপের মাধ্যমে ২০২৪ সালের রমজানের সময়সূচি দেখতে হয় খুব সহজে তার একটি খুব ভালো ধারণা আপনারা পেয়ে গেছেন। আশা করছি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই আমাদের অন্যান্য পোস্টগুলো দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। সবাইকে ধন্যবাদ। Ramadan Calendar App 2024 By Ftweb24

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন