যেভাবে খুলবেন হোয়াটসঅ্যাপ চ্যানেল

create whatsapp channel

সম্মানিত পাঠকগণ আসসালামু আলাইকুম। সম্মানিত পাঠকগণ আশা করছি আজকের এই পোস্ট যে যেখান থেকেই দেখছেন সকলেই ভালো আছেন। সম্মানিত পাঠক গণ আজকের পোষ্টের মাধ্যমে আমরা জানব হোয়াটসঅ্যাপ এর নতুন একটি আপডেট। হোয়াটসঅ্যাপ এর এই নতুন আপডেট টি হল হোয়াটসঅ্যাপ চ্যানেল ক্রিয়েট করা। আমাদের অনেকের কাছে কিন্তু WhatsApp App টি একটি জনপ্রিয় অ্যাপ, হোয়াটসঅ্যাপে কিন্তু খুবই দারুন দারুন নিত্য নতুন আপডেট নিয়ে আসে এবারের আপডেটটি খুবই দারুণ, এখন থেকে আমরা হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলে WhatsApp চ্যানেলে আমাদের নিজস্ব কনটেন্ট আপলোড করতে পারব। কিভাবে আপনার হোয়াটসঅ্যাপে একটি চ্যানেল ক্রিয়েট করবেন এটা নিয়ে বিস্তারিত থাকছে আমাদের আজকের এই পোস্টে।

  • আমাদের আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন WhatsApp অ্যাপ এর ভিতরে কিভাবে খুব সহজে একটি চ্যানেল ক্রিয়েট করা যায় তার নিয়মকানুন। WhatsApp অ্যাপের ভিতর চ্যানেল ক্রিয়েট করে কি? টাকা ইনকাম করা যায় কিনা এ বিষয়ে-ও আপনাদেরকে আমরা জানানোর চেষ্টা করব। তাই সম্পূর্ণ পোস্ট মনোযোগ দিয়ে দেখলে অথবা মনোযোগ দিয়ে পড়লে আপনারা আজকের এই বিষয় সম্পর্কে বিস্তারিত বুঝতে পারবেন।

  • আমরা প্রথমে জানব কিভাবে হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতরে একটি চ্যানেল খুলতে হয় সেটা আমরা প্রথমেই জেনে নিব। এরপরে আমরা জানব হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলে নিজস্ব কনটেন্ট আপলোড করে টুকটাক কিছু পরিমাণ টাকা ইনকাম করার উপায়।

  • সম্মানিত পাঠকগণ চলুন আমরা প্রথমে এবার জেনে নেই কিভাবে হোয়াটসঅ্যাপ অ্যাপের ভিতর একটি চ্যানেল খুলতে হয়।

  • WhatsApp অ্যাপের ভিতরে একটি চ্যানেল খোলার আগে একটি বিষয় অবশ্যই আপনার মাথায় রাখবেন, সেটা হলো আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপ জদি আপডেট দেয়া না থাকে তাহলে অবশ্যই সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপ টা-কে প্রথমে আপডেট করে নিবেন।

  • অ্যাপ আপডেট করা হয়ে গেলে WhatsApp চ্যানেল খোলার জন্য প্রথমেই WhatsApp অ্যাপ টিকে ওপেন করুন। WhatsApp অ্যাপ ওপেন করার পরে আপনার তিনটি অপশন দেখতে পারবেন। বামপাশের প্রথম অপশনটি হলো চ্যাট অপশন, এবং মাঝখানের অপশন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে আপডেটস, এবং ডান পাশের অপশন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে  কলস। চ্যানেল খোলার জন্য প্রথমে আপনারা মাঝখানের যে অপশনটি আপডেট লেখা অথবা যে আপডেট বাটন থাকবে এই আপডেট বাটনে ক্লিক করবেন।

  • আপডেট বাটনে ক্লিক করার পর এখানে বেশ কিছু অপশন দেখতে পারবেন! এর মধ্য থেকে দেখতে পারবেন লেখা থাকবে চ্যানেল, এবার ডান পাশে দেখতে পারবেন একটি প্লাস আইকন, চ্যানেল ক্রিয়েট করার জন্য এবারে প্লাস আইকনে একবার ক্লিক করবেন।

  • প্লাস আইকনে ক্লিক করার পর এখানে লেখা চলে আসবে ক্রিয়েট চ্যানেল, হোয়াটসঅ্যাপ চ্যানেল ক্রিয়েট করার জন্য এবার-এই ক্রিকেট চ্যানেল লেখায় ক্লিক করবেন।

  • এরপর নতুন একটি এন্টারপ্রেজ দেখতে পারবেন যেখানে লেখা থাকবে Create a channel to reach unlimited followers. তো এই পেজের নিচের দিকে দেখতে পারবেন একটি কন্টিনিউ বাটন রয়েছে। এবার এই কন্টিনিউ বাটরে ক্লিক করবেন।

  • কন্টিনিউ বাটনে ক্লিক করার পর নতুন একটি এন্টারপ্রেজ দেখতে পারবেন। নতুন এই পেজের ভিতর আপনার একটি নিজস্ব নাম দিতে হবে, এবার আপনার ইচ্ছামত করে আপনার নিজস্ব একটি নাম যে নামটি দিয়ে আপনি WhatsApp চ্যানেল খুলতে চান সেই নামটি চ্যানেল নেম এর জায়গায় লিখে দিবেন। চ্যানেল নেমের নিচে দেখতে পারবেন আরেকটি অপশন যেখানে লেখা থাকবে Describe your channel. এবার এই বক্সে আপনার চ্যানেল সম্পর্কে ছোট্ট একটি ডেসক্রিপশন লিখে দিবেন। এবং উপরে প্রোফাইল অপশন দেখতে পারবেন, প্রোফাইলে এ ক্লিক করে আপনার নিজস্ব একটি ছবি অথবা আপনার নিজস্ব একটি লোগো আপলোড করে দিবেন। এরপর এখান থেকে ক্রিয়েট চ্যানেল বাটনে ক্লিক করবেন।

  • ক্রিয়েট চ্যানেলে ক্লিক করার পরে WhatsApp অ্যাপ এর ভিতর আপনার নিজস্ব একটি চ্যানেল খোলা হয়ে যাবে, চ্যানেল খোলা অথবা চ্যানেল ক্রিয়েট করা হয়ে গেলে এখানে আপনারা জিরো ফলোয়ার দেখতে পারবেন। জিরো ফলোয়ার দেখার একটাই কারণ আমরা মাত্র একটি নতুন চ্যানেল খুললাম যেখানে কেউ এখন পর্যন্ত সাবস্ক্রাইব অথবা ফলো করেনি। এবার এখান থেকে আমাদের প্রথম কাজ হবে হোয়াটসঅ্যাপ চ্যানেলের ভিতরে ফলোয়ার এড করা। WhatsApp চ্যানেলের ভিতরে ফলোয়ার এড করার জন্য অথবা ফলোয়ার বাড়ানোর জন্য দেখতে পারবেন উপরে লেখা থাকবে চ্যানেল লিংক। চ্যানেল লিংকে ক্লিক করে কপি লিংক থেকে আপনার চ্যানেলের লিংকটিকে কপি করতে হবে! চ্যানেলের লিংক কপি করে আপনার সোশ্যাল মিডিয়ার বন্ধুদেরকে হোয়াটসঅ্যাপ চ্যানেলের লিংকটাকে শেয়ার করতে হবে। WhatsApp চ্যানেলের লিংক যখন আপনি সবার কাছে শেয়ার করবেন ধীরে ধীরে আপনার চ্যানেলের ফলোর অথবা সাবস্ক্রাইবার বাড়তে থাকবে। তো এভাবে করেই আপনার চ্যানেলের ফলোয়ার অথবা সাবস্ক্রাইবার গেইন করতে হবে।

  • চলুন এবার আমরা জেনে নেই কিভাবে হোয়াটসঅ্যাপ চ্যানেল থেকে টুকটাক ইনকাম করা যায়। আপনারা যদি প্রথমেই ভেবে থাকেন ইউটিউব অথবা ফেসবুক অ্যাপ এর মত হোয়াটসঅ্যাপ চ্যানেলের ভেতর ভিডিও মনিটাইজ করে আপনি ইনকাম করবেন তাহলে সেই ধারণাটা আপনাদের ভুল হবে। কারণ আমাদের জানামতে এখন পর্যন্ত হোয়াটসঅ্যাপ চ্যানেল এর ভেতর কোন প্রকার কোনো মনিটাইজ অপশন চালু করা হয়নি। আপনি যদি আপনার নিজস্ব কন্টেন দিয়ে হোয়াটসঅ্যাপ চ্যানেলের মাধ্যমে টুকটাক ইনকাম করতে চান তাহলে সেটার জন্য অবশ্যই আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলের ভেতর মোটামুটি কিছু ফলোয়ার অথবা সাবস্ক্রাইবার থাকতে হবে। যখনই আপনার কিছু পরিবার ফলোয়ার অথবা সাবস্ক্রাইবার আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলের ভেতর থাকবে, চাইলে তখন আপনি ছোট বড় টুকটাক স্পন্সারশিপ নিয়ে কিছু ইনকাম করতে পারবেন। এছাড়া যদি আপনি কোন ভাল ই-কমার্স সাইটের থেকে কোন প্রোডাক্ট আপনার চ্যানেল থেকে সেল করাতে পারেন লিংক এর মাধ্যমে তাহলে তার একটি কমিশন আপনি পেয়ে থাকবেন।

  • সম্মানিত পাঠকগণ ঠিক এভাবে করে হোয়াটসঅ্যাপ চ্যানেল খুলে টুকটাক স্পন্সরের মাধ্যমে ইনকাম করা যেতে পারে।

কিভাবে WhatsApp অ্যাপ এর ভেতর একটি চ্যানেল ক্রিয়েট করতে হয় তার একটি ভালো ধারণা পেয়ে গেছেন।  প্রিয় পাঠকগণ আমাদের পোষ্টের ভেতরে কোথাও যদি আপনাদের বুঝতে সমস্যা হয় তাহলে আমরা আন্তরিকভাবে দুঃখিত। তবুও সবাইকে অনুরোধ থাকবে কোথাও যদি আপনাদের বুঝতে সমস্যা হয় তাহলে পোস্টটি-কে কষ্ট করে আর একবার পড়ে নিবেন। সকলকে ধন্যবাদ জানাচ্ছি আমাদের আজকের এই পোষ্টের সাথে এতক্ষণ থাকার জন্য। নতুন পোস্ট পড়ার জন্য সকলকে আমন্ত্রণ জানাচ্ছি। Whatsapp channel create by ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন