ফেসবুকের নাম পরিবর্তন করার নিয়ম

How To Change Your Name On Facebook Bangla

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকগণ আশা করছি ভালো আছেন। প্রিয় পাঠকগণ আমাদের আজকের পোস্টের বিষয় কিভাবে ফেসবুক আইডি নাম পরিবর্তন করতে হয়। অনেকে আছি আমরা ফেসবুক আইডির বা ফেসবুক প্রোফাইল নাম পরিবর্তন করতে পারিনা। যারা Facebook নাম পরিবর্তন নিয়ে ঝামেলায় পড়ে আছেন শুধুমাত্র তাদের জন্য আজকের পোস্ট। চাইলে আপনারা অল্প সময়ের ভিতরে-ই ফেসবুক আইডির নাম, অথবা ফেসবুক অ্যাকাউন্টের নাম পরিবর্তন করতে পারবেন। ফেসবুক আইডির নাম, অথবা আপনাদের ফেসবুক প্রোফাইল নেম কেন চেঞ্জ করতে হয়। আমরা ফেসবুকে নতুন একটি আইডি তৈরী করার সময় ভুলবশত একটি নাম দিয়ে থাকি, কিন্তু সময়ের সাথে সাথে অনেক সময় আমরা নামের পদবী অথবা নামের উচ্চারণ মামের বানাম আপডেট করতে চাই অথবা পরিবর্তন করতে চাই। আর যখনই আমারা পরিবর্তন করতে চাই তখন আমরা নামের বানান ও পদবী বারবার ট্রাই করার পরেও চেঞ্জ করতে পারি না। তবে চিন্তার কোন কারণ নেই আজকের পোস্ট মনোযোগ দিয়ে পড়লেই আপনারা এই সমস্যার সমাধান পেয়ে যাবেন। প্রিয় পাঠকগণ ফেসবুক একাউন্টের নামের পরিবর্তনের ক্ষেত্রে একটি নিয়মকানুন রয়েছে, যে নিয়ম টি আমরা অনেকেই জানিনা। নিয়ম না জেনেই আমরা ফেসবুক অ্যাকাউন্টের নাম বারবার পরিবর্তন করার চেষ্টা করি। বারবার চেষ্টা করেও আমরা সফল হতে পারি না। বারবার ট্রাই করেও ফেসবুক একাউন্টের নামটা আপনারা কেন পরিবর্তন করতে পারেন না সে বিষয়ে-ও জানানো আছে আজকের এই পোস্টে।

  • প্রিয় পাঠকগণ কিভাবে ফেসবুক অ্যাকাউন্টের নাম পরিবর্তন করতে হয় চলুন সেটা এবার জেনে নেই। ফেসবুক একাউন্টের নাম কিভাবে পরিবর্তন করতে হয় সেটা পোস্টের নিচের দিকে আর্টিকেলের মাধ্যমে বোঝানো হয়েছে। নিচের দিকের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিন।

  • ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করার আগে অবশ্যই আপনাদের মাথায় রাখতে হবে যে আপনাদের ফেসবুক অ্যাপটি আপডেট করা আছে কিনা। যদি আপনার ফেসবুক অ্যাপ আপডেট করা না থাকে তাহলে অবশ্যই প্রথমে গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিবেন।

  • ফেসবুক অ্যাপ আপডেট করা হয়ে গেলে ফেসবুক অ্যাপটি ওপেন করুন। অ্যাপ ওপেন করার পরে অ্যাপের হোমপেজ থেকে ডান পাশে উপরে কর্নারে আপনাদের প্রোফাইল ফটো শো করবে, একবার আপনাদের প্রোফাইল ফটোতে অথবা প্রোফাইলের থ্রি লাইনে ক্লিক কোরে দিবেন।

  • প্রোফাইলে ক্লিক করার পর উপরে ডান পাশে কর্নারে গিয়ার আইকন দেখা যাবে, গিয়ার আইকন মানে সেটিংস আইকন, তো একবার সেটিংস আই করে ক্লিক করে দিবেন।

  • সেটিংস আই কনে ক্লিক করার পর এখান থেকে সবগুলো সেটিংস ওপেন হবে, এবার এখান থেকে আপনাদের খুঁজে নিতে হবে Settings and privacy. সেটিংস। প্রাইভেসি সেটিংস থেকে পার্সোনাল ডিটেলস লেখায় একবার ক্লিক করে দিবেন।

  • Personal details সেটিংসে ক্লিক করার পর আপনাদের প্রোফাইল ছবি শো করবে, এবং আপনাদের প্রোফাইল নেম শো করবে। এবারে আপনাদের প্রোফাইল ছবি অথবা প্রোফাইল নামের উপরে ক্লিক করে দিবেন।

  • এরপরে প্রোফাইল সেটিং থেকে প্রথম দিকে আপনারা Name অপশন দেখতে পারবেন, এবারে নেম যে অপশনটা থাকবে অথবা নেমের যে বক্সটা থাকবে সেখান টায় ক্লিক করবেন।

  • নেম বক্সে ক্লিক করার পর এখান থেকে First name. Middle name. Surname. দেখা যাবে। এবার এখান থেকে আপনাদের পুরোনো ভুল নাম টাকে পরিবর্তন কোরে নতুন কোরে নাম আপডেট কোরে দিবেন। একটি বিষয় এখানে মাথায় রাখবেন, এখনে যে নামটি এখন লিখে দিবেন এটার নামের বানান জেনো ভুল না হয়ে থাকে। Name পরিবর্তন করা হয়ে গেলে নিচের Review change.বাটনে ক্লিক কোরবেন।

Review change. বাটনে ক্লিক করার পরে নতুন একটা পেজ দেখত পারবেন এখান থেকে নামের First name ও Surname. দেখা জাবে, এবার আপনাদের সঠিক নামে টিক কোরে দিয়  নিচের Save changes. বাটনে ক্লিক কোরলেই ফেসবুক একাউন্টে নাম পরিবর্তন হয়ে যাবে, বা ফেসবুক আইডির নাম চেঞ্জ হয়ে যাবে।

ফেসবুক একাউন্টের নাম কেন পরিবর্তন হয় না।

প্রিয় পাঠকগণ আমরা অনেকে-ই দেখেছি অনেকে বারবার ফেসবুকের নাম পরিবর্তন করতে গিয়েও পরিবর্তন করতে পারে না। কেউ কেউ আছেন আপনারা প্রতিদিন নাম পরিবর্তন করার চেষ্টা করেন বারবার পরিবর্তন করার চেষ্টা করার কারণে ফেসবুকের নামের পরিবর্তন আনায় একটি ত্রুটি দেখা যায়, তাই বারবার ট্রাই করা যাবে না। অবশ্যই মনে রাখবেন আপনাদের যদি Facebook একাউন্টের নাম পরিবর্তন করার প্রয়োজন হয় তাহলে বারবার ট্রাই না করে ৬০ দিন অপেক্ষা করবেন। কারণ ফেসবুক অফিশিয়ালি একটি নিয়ম রয়েছে আপনি যদি আজকে আপনার ফেসবুক আইডির নাম পরিবর্তন করেন তাহলে পরবর্তী ৬০ দিন পরে নতুন করে আবার-ও ফেসবুকের নাম পরিবর্তন করতে পারবেন তার আগে করতে পারবেন না। তাই যারা নাম পরিবর্তন করতে গিয়ে বারবার ব্যর্থ হচ্ছেন তারা একটু কষ্ট করে ৬০ দিন অপেক্ষা করবেন এরপরে ঠান্ডা মাথায় আমরা যে নিয়মটা বলেছি সে নিয়মটায় ট্রাই করলেই ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন হয়ে যাবে। আর যারা বারবার ট্রাই করেন-নি যাদের এই সমস্যাটা দেখায়নি তারা ট্রাই করলেই ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করতে পারবেন। প্রিয় পাঠকগণ ফেসবুক একাউন্টের নাম পরিবর্তন করা নিয়ে এই ছিল আমাদের আজকের পোস্ট আশা করছি আপনাদের কাছে পোস্টটি ভালো লেগেছে। এতক্ষণ আমাদের পোষ্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। How To Change Your Name On Facebook By Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন