ফেসবুক ইনফরমেশন যেভাবে হাইট রাখবেন

Facebook how people find and contact you settings

আসসালামু আলাইকুম, সম্মানিত ভিজিটরগণ আশা করি সকলেই ভাল আছেন। আজকের পোস্টের মাধ্যমে আমরা জানব কিভাবে ফেসবুক একাউন্ট সুরক্ষিত রাখতে হয়। আপনার ফেসবুকের পার্সোনাল ইনফরমেশন যেন অন্য কেউ জানতে না পারে সেজন্য আমরা দুটি সেটিংস করে নিব। আর এই দুইটি সেটিংস কোরেনিলে আপনার ফেসবুকের পার্সোনাল ইনফরমেশন আর কেউ জানতেই পারবে না। আপনার ফেসবুকের পার্সোনাল ইনফরমেশন জদি কেউ জানতে না পারে তাহলে আর আপনার ফেসবুক আইডি অন্য কেউ চুরি কোরতে পারবে না, বা অন্য কেউ আপনার ফেসবুক আইডি চালাতে পারবেনা।

আমরা জখন নতুন অবস্থায় একটি ফেসবুক একাউন্ট খুলি তখন টুকটাক ভুল কোরে থাকি। আর সেই ভুল গুলোর মধ্যে একটা ভুল হলো ফেসবুকের একাউন্ট খোলার সময় How people find and contact you. সেটিংস টি সঠিকভাবে কোরিনা, তাই আমাদের পরবর্তীতে একটা ঝুঁকিতে থাকতে হয়।

সম্মানিত ভিজিটরগণ How People find and contact you. সেটিংস টি এমন একটা সেটিংস এই সেটিংটা জদি আমরা চালু রাখি তাহলে আমাদের ফেসবুক একাউন্ট যে Gmail একাউন্ট দিয়ে খোলা বা, যে Phone Number দিয়ে খোলা থাকে সেই ইনফরমেশন গুলো অন্যরা জানতে পারে। এবার আপনি চিন্তা কোরে দেখুন আপনার ফেসবুকের পার্সোানাল ইনফরমেশন জদি অন্য কেউ জানতে পারে তাহলে ফেসবুকের আইডি নিয়ে কতোটা ঝুঁকিতে থাকতে হয়।

তবে আমাদের চিন্তার কোনো কারন নেই সঠিক ভাবে জদি আমরা ফেসবুক থেকে How people find and contact you. সেটিংস টা কোরে নিতে পারি তাহলে আর জন্য কেউ আমাদের ফেসবুকের ইনফরমেশন জানতে পারবে না। সম্মানিত ভিজিটরগণ আমরা এই পোস্টের মাধ্যমে জেনে নিব কিভাবে ফেসবুক একাউন্টের People find and contact you Settings. কোরে নিতে হয়।

ফেসবুকের How People find and contact you Settings. টি সঠিকভাবে কিভাবে কোরবেন সেটা আমাদের পোস্টের নিচের দিকে জানাণো হয়েছে। আপনারা মনোযোগ দিয়ে পোস্ট টিকে পোড়ে নিলে সেটিংস টি সঠিকভাবে কোরতে পারবেন।

1. How people find and contact you Settings. টি করায় জন্য সর্ব প্রথম আপনাদের ফেসবুক App Open কোরবেন। ফেসবুক App জদি আপনার Update দেওয়া না থাকে তাহলে প্রথমে Google Play Store থেকে Update কোরে নিবেন এরপর ফেসবুক App Open কোরুন।

2. ফেসবুক App Open করে দান পাশে থ্রি লাইন দেখতে পারবেন সেখানে একবার ক্লিক কোরবেন।

3. থ্রি লাইনে ক্লিক কোরলে গিয়ার আইকন দেখা যাবে, গিয়ার আইকন মানে সেটিং এইকন। এবারে সেটিংস আইকনে ক্লিক কোরবেন।

4. সেটিংস অপশনে আসলে এখানে Settings and Privacy. সেটিংস অপশন দেখতে পারবেন। এবার এখান থেকে একটু নিচের দিকে আসবেন।

5. নিচের দিকে আসলে এখান থেকে একটা সেটিংস দেখতে পারবেন যেখানে লেখা থাকবে How People find and contact you. এবারে এই লেখায় বা এই সেটিংসে একবার ক্লিক কোরে দিবেন।

6. How People find and contact you Setting. অপশনে আসলে নিচের দিকে দুইটি সেটিংস দেখা জাবে, এই দুইটি সেটিংসে লেখা থাকবে People with you email address. এবং তাঁর নিচের সেটিংসে লেখা থাকবে People with your phone number. মনে রাখবেন এই দুইটি সেটিংস খুবই গুরত্বপূর্ণ। এবার এখান থেকে আপনার জদি ফেসবুক একাউন্ট Email একাউন্ট দিয়ে খোলা থাকে তাহলে People with you email address. অপশনে ক্লিক কোরে No One অপশন টিক কোরে রাখবেন। আর জদি আপনার ফেসবুক একাউন্ট ফোন নাম্বার দিয়ে খোলা থাকে তাহলে People with your phone number. অপশনে ক্লিক কোরে No One. সেটিংস টিক কোরে রাখবেন। এই দুইটা সেটিংস জদি এখান থেকে সঠিক ভাবে করতে পারেন তাহলে আর আপনার ফেসবুক আইডি ঝুঁকিতে থাকবে না।

সম্মানিত ভিজিটরগণ এই দুটি সেটিংস করার মাধ্যমে আপনার ফেসবুকে ইনফরমেশন অনেকটাই হাইট থাকবে তাই আর আপনি ছাড়া আপনার ফেসবুক ইনফরমেশন অন্য কেউ জানতে পারবে না। আর জদি আপনি How people find and contact you Setting. টি Off না কোরে রাখতেন তাহলে আপনার Profile অন্যরা ভিজিট কোরে আপনার পার্সোনাল ইনফরমেশন জানতে পারতো। তাই এখান থেকে বুঝে সুনে সেটিংস টি কোরে নিবেন। সম্মানিত ভিজিটরগণ এই ছিল আমাদের আজকের পোস্ট  আসাকরি আপনাদের কাছে এই পোস্টটি ভালো লেগেছে। এতক্ষণ আমাদের পোস্টের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। Thanks for visiting.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন