ইমু অ্যাপে এইচডি তে ছবি পাঠানোর নিয়ম

imo photo upload quality setting

আসসালামু আলাইকুম, সম্মানিত পাঠকগণ আশা করি সকলেই ভাল আছেন। সম্মানিত পাঠকগন আজকের পোষ্টের মাধ্যমে আমরা ইমোর গুরুত্বপূর্ণ একটি সেটিংস জানব। বর্তমানে আমরা সকলেই ইমো অ্যাপ ব্যবহার করি, ইমো অ্যাপ ব্যবহার করি-না এমন মানুষ খুঁজে পাওয়াই কষ্টকর। তাই অনেকেই আছি ইমোর সেটিং সম্পর্কে জানি না। তাই এই পোষ্টের মাধ্যমে আমরা ইমোর গুরুত্বপূর্ণ একটা সেটিং জানব। আমরা সকলেই জানি imo অ্যাপের মাধ্যমে ভিডিও কল অডিও কল করা যায়, এছাড়াও imo অ্যাপের মাধ্যমে ভয়েস পাঠানো টেক্সট করা, ছবি আদান প্রদান ও ভিডিও আদান প্রদান করা সহ যাবতীয় কাজ করা যায়। তাই অন্যান্য সোশ্যাল মিডিয়া অ্যাপের সাথে আমরা ইমু ব্যবহার করে থাকি। ইমো এ কারনেই আমরা বেশি ব্যবহার করে থাকি তাঁর কারন ইমো অ্যাপ দিয়ে আমরা প্রবাসী ভাইয়েরা দেশে যোগাযোগ করে থাকি। তবে এখন পর্যন্ত সবই ঠিক আছে ইমো থেকে কলে কথা বলা যায় সেটা খুব সুন্দর ভাবেই বলা যায়, তবে আপত্তি বাজে যখনই আমরা কোন ছবি আদান প্রদান করতে চাই তখন এক জায়গা থেকে আরেক জায়গায় ইমোর মাধ্যমে ছবি পাঠালে ছবির কোয়ালিটি নষ্ট হয়ে যায়।

আপনি যদি ইমুতে আপনার ফ্রেন্ডকে একটি পিকচার পাঠান সেই পিকচারটি যখন সেই বন্ধু ডাউনলোড করে বা সেই ছবিটি যখন আপনার বন্ধু সেভ করে তখনই দেখতে জায় ছবির কোয়ালিটি নষ্ট হয়ে গেছে। কারণ ইমোর একটি মেজর প্রবলেম সেটা হলো ইমু থেকে যদি কাউকে ভিডিও অথবা পিকচার পাঠানো হয় সেই ছবি বা ভিডিওর মান নষ্ট হয়ে যায় দেখতে ঝাপসা অথবা ঘোলা লাগে।

সম্মানিত পাঠকগন ইমোর এই সমস্যাটা কিন্তু আপনারা নিজেরাই সমাধান করতে পারেন একটি সেটিংস এর মাধ্যমে। এখন থেকে আপনি ইমোতে যে কাউকে কিছু পাঠাবেন না কেন সেটা হতে পারে ভিডিও অথবা পিকচার বা ছবি, এগুলো যখন আপনি মানুষকে সেন্ড করবেন অপর পাশ থেকে সে HD কোয়ালিটি দেখতে পারবে এবং HD কোয়ালিটিতে ডাউনলোড করতে পারবে।

সম্মানিত পাঠকগণ ইমোর এই সেটিংসটির নাম Photo upload quality. আপনার যদি ইমু থেকে এই সেটিং টি সঠিকভাবে করে নিতে পারেন তাহলে একদমই ঝামেলা থেকে মুক্তি পেয়ে যাবেন। এই সেটিং টা করার পরে ইমুতে যে কাউকে একটি ছবি পাঠালে ছবির কোয়ালিটি আর নষ্ট হবে না। IMO photo upload quality সেটিংস টা কিভাবে আপনারা করবেন সেটা জানানো হয়েছে পোস্টের নিচের দিকে। এই পোষ্টের নিচের দিকের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন, আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিলে আপনারা নিজেরাই ইমোর এই সেটিংটি করতে পারবেন।

IMO photo upload quality সেটিংটা করার জন্য সর্বপ্রথম আপনার ইমো অ্যাপটি ওপেন করুন। ইমো অ্যাপ ওপেন করার আগে একটি বিষয় চেক করে নিবেন আর সেটা হলো আপনার ইমু অ্যাপ টি প্লে স্টোর থেকে আপডেট দেয়া আছে কিনা। যদি আপনার imo প্লে স্টোর থেকে আপডেট দেয়া না থাকে তাহলে আগে থেকে আপডেট করে নিবেন।

ইমো আপডেট করা হয়ে গেলে আপনার ইমোর সেটিংসে চলে যান। সেটিংসে যাওয়ার জন্য আপনার প্রোফাইল আইকনে একবার ক্লিক করবেন।

ইমোর প্রোফাইল আইকনে ক্লিক করার পর ইমুর সেটিংস গুলো আপনারা দেখতে পারবেন। এগুলোর ভিতর থেকে যেখানে শুধুমাত্র সেটিংস লেখা আছে সেখানে ক্লিক করবেন।

সেটিংসে ক্লিক করার পর এখান থেকে বেশ কিছু সেটিংস দেখতে পারবেন, এর মধ্যে থেকে যেখানে লেখা দেখবেন Storage and data. সেখানে একবার ক্লিক করে দিবেন।

Storage and data. সেটিংসে ক্লিক করার পরে এখানেও বেশ কিছু সেটিংস দেখা যাবে। এই সেটিংসগুলোর মধ্য থেকে যেখানে লেখা দেখতে পারবেন Photo upload quality. এবার এ-ই এখানটায় ক্লিক কোরবেন।

Photo upload quality. সেটিংসে আসলে এখান থেকে তিনটি সেটিংস দেখতে পারবেন। প্রথম সেটিংস থাকবে Auto recommended. দ্বিতীয় সেটিংস থাকবে Data saver. এবং তৃতীয় সেটিংস থাকবে High quality. এবারের তিনটি সেটিংস এর মধ্য থেকে হাই কোয়ালিটি সেটিংস টা থাকবে সেখানটায় টিক করে দিতে হবে। হাই কোয়ালিটি সেটিং টায় টিক করে দিলেই কাজ সেস, এখন এখান থেকে যতবারই আপনি মানুষকে পিকচার বা ছবি পাঠাবেন না কেন, সেগুলো নষ্ট হবে না একদম HD কোয়ালিটিতে ডাউনলোড করতে পারবে অপর পাশ থেকে।

Imo upload quality. সেটিংস নিয়েছিল এতটুকুই আমাদের আজকের পোস্ট। আপনারা সকলেই ইমো থেকে এই সেটিংসটি করে নিবেন, এই সেটিং টা করে নিলে ইমো অ্যাপ ব্যবহার করে অন্যরকম একটি শান্তি অনুভব করতে পারবেন। সম্মানিত পাঠকগণ ইমো অ্যাপ নিয়ে আমাদের এই পোস্ট আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে ভালো লাগলে অসংখ্য ধন্যবাদ। সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি আমাদের অন্যান্য পোস্টগুলো পড়ার জন্য। Thanks for visiting Ftweb24.