মোবাইলের দারুণ একটা স্ক্রিন লক শিখুন

মোবাইলের দারুণ একটা স্ক্রিন লক শিখুন

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ এই পোস্টের মাধ্যমে আমরা ফোনের টাইম পাসওয়ার্ড সেট করা শিখব। আমরা মোবাইল ফোনের স্ক্রিন লক এর জন্য প্যাটার্ন লক ইউজ করে থাকি অথবা বিভিন্ন ধরনের পাসওয়ার্ড ইউজ করে থাকে। তবে এখন থেকে আপনারা মোবাইল ফোনের স্ক্রিন লক হিসাবে টাইম পাসওয়ার্ড সেট করতে পারবেন। আর এই টাইম পাসওয়ার্ডটি মোবাইল ফোনের স্ক্রিন লক হিসেবে সেট করতে গেলে আমাদের ফোনে ছোট্ট একটি অ্যাপ ইনস্টল করে রাখতে হবে। ছোট একটি App ইনস্টল করে মোবাইল ফোনের ভিতরে Time Password সেট করা যাবে। আমরা খুব বেশি কথা বাড়াবো না এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিব কিভাবে আপনারা মোবাইল ফোনের স্ক্রিন লক হিসেবে টাইম পাসওয়ার্ড সেট করবেন।

প্রিয় পাঠকগণ আপনি মোবাইল ফোনের স্ক্রিন লক হিসাবে যতই ভালো মানের স্ট্রং পাসওয়ার্ড দিয়ে থাকেন না কেনো সেটা যে কেউ যেনে যেতে পারে। তবে আপনি যদি মোবাইল ফোনের স্ক্রিনে টাইম পাস ওয়ার্ড সেট করে দেন তাহলে অন্য কোন ব্যক্তি আপনার ফোনের স্ক্রিন লক কোনভাবেই আনলক করতে পারবে না। কারণ এই সিস্টেমের সাথে মানুষ তেমন কিছুই জানে না, তাই যতই চেষ্টা করুক না কেন আপনার ফোন অন্য কেউ হাতে নিয়ে স্ক্রিন লক আনলক করতে পারবে না।

মোবাইলে স্ক্রিন লক হিসেবে Time Password সেট করার জন্য সর্বপ্রথম আমাদের ফোন থেকে গুগল প্লে স্টোরে যেতে হবে, গুগল প্লে স্টোরে গিয়ে Time Password নামে একটি অ্যাপ আমাদের ফোনে ইনস্টল করতে হবে। তাই আপনারা সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে ওই অ্যাপটি কে ইনস্টল করে নিবেন ফোনে। চাইলে আপনারা এই পোস্টের মাধ্যমেও অ্যাপটি কে ইনস্টল করতে পারেন। অ্যাপ লিংক নিচে দেওয়া আছে।

Download Now

এখন আমরা দেখে নিব এই অ্যাপ টির মাধ্যমে কিভাবে মোবাইল ফোনের লক স্ক্রিন হিসাবে Time Password সেট কোরতে হয়। আর এই পুরো বিষয়টাকে জানার জন্য আমাদের পোস্টের নিচের দিকে আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

সর্বপ্রথম অ্যাপ টিকে ফোনে ইনস্টল করে অ্যাপটি কে ওপেন করতে হবে, App টিকে ওপেন করার পর নিচে লেখা দেখতে পারবেন যেখানে লেখা থাকবে Grant Permission. এবার এই লেখায় ক্লিক কোরে দিবেন।
Mobile screen lock
Grant Permission. লেখায় ক্লিক করার পরে এখানে আপনাদের ফোনের সকল অ্যাপ গুলো দেখতে পারবেন, এবার এই অ্যাপ টিকে খুঁজে নিয়ে এখানে এই অ্যাপের পারমিশনটি দিয়ে দিতে হবে।
Mobile screen lock setup
এরপরে পারমিশন দেয়া হয়ে গেলে ব্যাক বাটনে ক্লিক করে অ্যাপের ভিতর চলে আসবেন, এরপর এখানে আরো কিছু পারমিশন দেওয়ার জন্য পারমিশন অপশন থাকবে। এবার চাইলে আপনি এখান থেকে পারমিশন দিতেও পারেন আবার না চাইলে নাও দিতে পারেন, এবার এখান থেকে পারমিশন গুলো Skip কোরতে পারেন। Skip করার জন্য পাশেই Skip অপশন পেয়ে যাবেন।

এরপর এখানে আপনারা নতুন একটা পেজ দেখতে পারবেন, এবার এই পেজ থেকে আমাদের Enable Lock অপশনটা চালু কোরতে হবে। Enable Lock চালু করার জন্য একটা Off On বাটন দেখতে পারবেন এবার এখানে ক্লিক কোরে এখানে On কোরে দিতে হবে।
Mobile screen lock setup
এরপর এখানে আরো একটা নতুন পেজ দেখতে পারবেন, এবার এই পেজের মধ্যে Recovery Answer দিতে হবে। Recovery Answer টা এজন্যই দেওয়া প্রয়জন হবে আপনার ফোন জদি কোনো ভাবেই স্ক্রীন লক আনলক না করতে পারেন তখন Recovery Answer এর মাধ্যমে যে পাসওয়ার্ডটি আপনি এই অ্যাপে সেট কোরবেন সেটার মাধ্যমে আবারও ফোনের স্ক্রিন লক আনলক করা যাবে। তাই এখানে অবশ্যই Recovery Answer দিয়ে দিবেন।
Mobile screen lock setup
প্রিয় পাঠকগণ এই অ্যাপে মাধ্যমে Time Password সেট করা হযে গেলে ফোনের স্ক্রিন লকটি ঠিক রকম দেখাবে ঠিক যেভাবে নিচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন।
Mobile screen lock setup
এবার যখন আপনার ফোনের স্ক্রিন লকটি আনলক করতে যাবেন তখন একটি নিয়ম ফলো করতে হবে আপনাকে ফোনের স্ক্রিন আনলক করার জন্য। আর এই নিয়ম টি হচ্ছে আপনি যখন ফোনের স্ক্রিন টাকে আনলক করতে যাবেন তখন লক্ষ্য করবেন আপনার ফোনের টাইম, আপনার ফোনে কয়টা বাজে সেটা দেখে Enter Password বক্সে টাইমটুকু টাইপ করে দিলেই ফোনের স্ক্রিন লকটি আনলক হয়ে যাবে। আর এভাবে করে ফোনের স্ক্রিন লক টি আনলক করার নিয়মটি শুধুমাত্র আপনি জেনে থাকবেন তাই চাইলেও অন্য কেউ আপনার ফোনের স্ক্রিন লকটি কেউ খুলতে পারবে না।

প্রিয় পাঠকগণ ঠিক এই নিয়মে সঠিকভাবে ফোনের স্ক্রিন লক হিসাবে Time Password সেট করতে পারবেন, আশা করি এ বিষয়টি আপনারা ক্লিয়ারলি বুঝতে পারছেন। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন