ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা অ্যাপ

ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা অ্যাপ

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ আজকের পোস্টের মাধ্যমে আমরা আপনাদের মাঝে খুবই ভালো মানের একটা App শেয়ার কোরব যে অ্যাপ দিয়ে যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন খুব সহজেই। বিভিন্ন সময় আমাদের ফটো Edit করা প্রয়োজন হয়, আর ফটো এডিট করতে গেলে অনেক সময় আমাদের ছবির ব্যাকগ্রাউন্ড কে রিমুভ করতে হয়। ছবির ব্যাকগ্রাউন্ড ম্যানুয়ালি রিমুভ করা খুবই ঝামেলার একটা বিষয়, অটোমেটিকলি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে গেলে গুগল প্লে স্টোরে হাজার রকমের অ্যাপ পেয়ে থাকবেন, তবে আজকের যে অ্যাপটি আমরা আপনাদের মাঝে শেয়ার করছি এই অ্যাপটি ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার জন্য বেস্ট একটি অ্যাপ। আপনার যেকোনো ছবির ব্যাকগ্রাউন্ড যদি রিমুভ করা প্রয়োজন হয় তাহলে শুধুমাত্র এই অ্যাপের ভিতরে ছবিটাকে ইনপুট করবেন, অটোমেটিকলি অ্যাপ আপনাকে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে দিবে।

প্রিয় পাঠকগণ আজকে যে অ্যাপটি আপনাদের মাঝে শেয়ার করছি এই অ্যাপটির নাম হল Remove bg এই অ্যাপটি গুগল প্লে স্টোরে খুবই পপুলার। এই App টি পৃথিবীর নানান দেশের মানুষরা ব্যবহার করে থাকেন। অ্যাপ টির জনপ্রিয়তা খুবই ভালো। Remove bg অ্যাপ মানুষের কাছে এতটাই প্রিয় এর কারণ হলো এই অ্যাপটি দিয়ে খুব সহজেই ঝামেলা ছাড়া যেকোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা যায়।

Remove bg App দিয়ে আপনারা যে কোন ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করে অন্য একটি ব্যাকগ্রাউন্ড সুন্দর দেখে আপনার ছবিতে সেট করতে পারবেন। ব্যাকগ্রাউন্ডটি পরিবর্তন করে আপনি ঝামেলা ছাড়াই আপনার ফোনের গ্যালারিতে অ্যাপটির মাধ্যমে ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা সেই ছবিটাকে সেভ করতে পারবেন।

Remove bg অ্যাপ আপনারা ফোনে কিভাবে ইনস্টল করবেন, কিভাবে এই অ্যাপটি কে ব্যবহার করে থাকবেন তা আমাদের এই পোস্টের নিচের দিকে বোঝানো হয়েছে। পোস্টের নিচের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিলে অ্যাপটি সম্পর্কে আপনারা খুব ভালো ধারণা পেয়ে যাবেন।

App টিকে ব্যবহার করার জন্য সর্বপ্রথম আমাদের ফোনে এই অ্যাপটি কে ইনস্টল করতে হবে, অ্যাপ ইনস্টল করার জন্য সরাসরি গুগল প্লে স্টোরে গিয়ে সার্চ করবেন Remove bg লিখে তাহলে অ্যাপ টিকে পেয়ে যাবেন আর ওখান থেকে আপনি ইনস্টল করে নিবেন। এছাড়াও চাইলে আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমে App টি ইনস্টল করতে পারেন, অ্যাপ লিংক নিচে দেয়া আছে। নিচের অ্যাপ ইনস্টল বাটনে ক্লিক কোরলে এখান থেকে আপনারা সরাসরি অ্যাপ ফোনে ইনস্টল কোরতে পারবেন।

App install Now

এখন আমরা দেখে নিচ্ছি Remove bg অ্যাপের মাধ্যমে কিভাবে একটি ছবির ব্যাকগ্রাউন্ড কে রিমুভ করতে হয়। তো এজন্য আগে থেকেই আপনাদের ফোনে এই App টি কে ইনস্টল করে নিতে হবে। অ্যাপ ইনস্টল করা হয়ে গেলে সর্বপ্রথম App টি ওপেন করুন।

App Open করার পরে ঠিক এরকম একটা পেজ দেখতে পারবেন, এবার এই খানে Upload image নামে একটা অপশন দেখতে পারবেন, এবারে এখানে ক্লিক কোরে আপনার যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা লাগবে সেই ছবিটা কে আপলোড করে দিবেন এই অ্যাপের ভেতর।
ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা অ্যাপ
ছবি আপলোড করা হয়ে গেলে অটোমেটিকলি Remove bg অ্যাপের মাধ্যমে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড টি রিমুভ হয়ে যাবে ঠিক যেভাবে নিচের স্ক্রিনশটে দেখাচ্ছে। এবার এখানে থেকে যদি আপনারা এই ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবিটা কে Png আকারে ফোনের গ্যালারিতে সেভ করতে চান, তাহলে নিচের বাম পাশের ডাউনলোড বাটনে ক্লিক করলে ছবিটি আপনাদের ফোনের গ্যালারিতে সেভ হয়ে যাবে।
Remove Background from Image
এছাড়াও Remove bg App এর মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করা হয়ে গেলে, যদি আপনারা চান এই অ্যাপের মাধ্যমে ছবির ব্যাকগ্রাউন্ড টা কেও পরিবর্তন করতে তাহলে, নিচের দিকে একটা লেখা দেখতে পারবেন, যেখানে লেখা থাকবে Background সেখানে ক্লিক করে দিবেন।
ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করার সেরা অ্যাপ
Background অপশনে আসলে এখানে অসংখ্য ব্যাকগ্রাউন্ড দেখতে পারবেন আপনার পছন্দ মতো বা ইচ্ছে মত এখান থেকে একটি ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করে নিতে পারেন। এছাড়াও যদি আপনারা চান আপনার ফোনের গ্যালারি থেকে কাস্টম ভাবে একটি ব্যাকগ্রাউন্ড সিলেক্ট করবেন, তাহলে নিচের প্লাস বাটনে ক্লিক করে ব্যাকগ্রাউন্ড টাকে সিলেক্ট করে নিবেন।

এরপরে এখান থেকে ছবির ব্যাকগ্রাউন্ড যদি আপনার পরিবর্তন করা হয়ে যায়, তাহলে এই ছবিতে কেও ফোনের গ্যালারিতে সেভ করার জন্য প্রথমে Done অপশনে ক্লিক কোরবেন, এর পরে ডাউনলোড বাটনে ক্লিক করলেই ছবিটি ফোনের গ্যালারিতে সেভ হয়ে যাবে।
Remove Background from Image
প্রিয় পাঠকগণ ঠিক এভাবে করে যেকোনো একটা ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ অথবা, ছবির ব্যাকগ্রাউন্ড কে পরিবর্তন করতে হয়, আশা করছি আপনারা বিষয়টিকে বুঝতে পারছেন। যেকোনো একটা ছবির Background Remove করার জন্য Remove bg app হলো Best একটা অ্যাপ। চাইলে আপনারা অ্যাপ টিকে ব্যবহার করে দেখতে পারেন আশা করছি আপনাদের কাছেও ভাল লাগবে। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন