ফেইসবুকে আর কেউ ট্যাগ করতে পারবেনা Turn Off Tagging On Facebook 2024

ফেইসবুকে আর কেউ ট্যাগ করতে পারবেনা

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। আজকের পোষ্টের মাধ্যমে আমরা শিখব ফেসবুকের দারুন একটা সেটিংস। আমরা এই পোষ্টের মাধ্যমে ফেসবুকের Tag সেটিংস নিয়ে আলোচনা করব। অনেক সময় আমাদের ফেসবুক একাউন্টে অনেকে বিভিন্ন ধরনের পোস্ট ট্যাগ করে থাকে। আমাদের পারমিশন ছাড়াই আমাদের প্রোফাইলে একটি ট্যাগ চলে আসে, তো এ ধরনের ট্যাগ আপনার প্রোফাইলে যদি আসে তাহলে কিন্তু অনেক সময় বিরক্ত হয়ে পড়তে হয়। ফেসবুকের একটা সেটিংস রয়েছে যে সেটিংস টা আপনি সেটাপ করে রাখলে আপনাকে কেউ আর ট্যাগ করতে পারবে না। মানে আপনার পারমিশন ছাড়া আপনার ফেসবুক প্রোফাইলে কোন ট্যাগে কিন্তু একসেপ্ট হবে না। এছাড়া ফেসবুকের আরেকটা সেটিংস রয়েছে সবাই আপনাকে ট্যাগ করবে ঠিকই, কিন্তু কারো Tag প্রোফাইলে এড হবে না। কিন্তু এই ট্যাগগুলো আপনি আপনার নোটিফিকেশন বারে দেখতে পারবেন। তো সেই ট্যাগ করা ফ্রেন্ডের Post review কোরে মন চাইলে আপনি একসেপ্ট করতে পারবেন। এভাবে কোলে আপনার প্রোফাইলে ফেসবুকের পোস্ট অন্য কারো ট্যাগ আপনি রিভিউ করে অ্যাড করতে পারবেন।

সবাই আমরা ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করি কিন্তু সঠিক নিয়মে অনেকেই আমরা সেটিংস করি না ফেসবুকের। Facebook tagging সেটিংস টা খুবই গুরুত্বপূর্ণ একটি সেটিংস। তাই এই সেটিংস টা কে আপনারা খুবই গুরুত্ব দিয়ে দেখবেন। আমরা এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিচ্ছি কিভাবে ফেসবুকের Tagging সেটিংস টা সঠিকভাবে করে নিবেন। ফেসবুকের এই সেটিংস টা জানার জন্য আমাদের পোষ্টের নিচের আর্টিকেলগুলো আপনারা মনোযোগ দিয়ে পড়ে নিবেন, তাহলে আপনারা নিজেরাই ফেসবুকের এই সেটিংসটা সঠিকভাবে করতে পারবেন। ফেসবুকের এই সেটিংস টা আমরা পোস্টের নিচের দিকে স্টেপ বাই স্টেপ দেখিয়েছি।

Step- 1 সর্বপ্রথম ফেসবুকের Tagging settings টা করার জন্য, আপনার ফেসবুক অ্যাপটি কে আপডেট করে নিবেন। ফেসবুকে App আপডেট করার জন্য সরাসরি Google Play Store এ চোলে জান আর App আপডেট করে নিন।

Step- 2 ফেসবুকের অ্যাপ আপডেট করা হয়ে গেলে সেটিংস টা করার জন্য আপনার ফেসবুক অ্যাপ টিকে ওপেন করুন, ওপেন করলে উপরে ডান পাশে কর্নারে আপনার প্রোফাইল ছবি দেখতে পারবেন এবার সেখানে ক্লিক করুন।

Step- 3 প্রোফাইল ছবিতে ক্লিক করার পর উপরে একটি গিয়ার আইকন দেখতে পারবেন, গিয়ার আইকন মানে সেটিংস আইকন। এবারে সেটিংস আইকনে একবার ক্লিক করে দিবেন এবং সেটিংস ওপেন করবেন।

Step- 4 Setting অপশন ওপেন হলে এখানে ফেসবুকের সকল সেটিংস দেখতে পারবেন, এবার এই সেটিংস গুলোর ভিতর থেকে আমাদের খুঁজে নিতে হবে Profile and tagging settings. এই সেটিংস টি খুঁজে নেওয়ার জন্য একটু নিচের দিকে আসতে হবে, তাহলেই সেটিংস টা কে পেয়ে যাবেন।

Step- 5 Profile and tagging settings. টিকে খুঁজে পেলে এবার এই সেটিংস টিকে ওপেন করবেন। ওপেন করার জন্য প্রোফাইল এন্ড ট্যাগিং লেখায় ক্লিক করলে সেটিংস ওপেন হয়ে যাবে।

Step- 6 Profile and tagging. সেটিংস ওপেন হলে প্রথমে লেখা দেখতে পারবেন Who can post on your profile. এবং এর নিচের অপশনে লেখা দেখতে পারবেন যেখানে লেখা থাকবে, Who can see what others post on your profiles. তো এই দুইটি অপশনের ভিতর থেকে আমাদের Only me করে রাখতে হবে।

Step- 7 এরপরে নিচে আরেকটা অপশন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে, Allow others to share your posts to their stories. এই লেখার সামনে একটি অন অফ বাটন থাকবে, এবার এখান থেকে এই বাটনটি অন রাখতে হবে।

Step- 8 নিচের দিকে Tagging নামে যে দুইটি সেটিংস থাকবে ঠিক এখানেও সেম ভাবে Only me সিলেক্ট করে রাখতে হবে।

Last step- সর্বশেষ নিচের Settings এ আসলে এখানে Reviewing নামে একটা অপশন দেখতে পারবেন। এবার এখান থেকে আপনারা যদি এই অপশন টি চালু রাখেন তাহলে, আপনার Facebook প্রোফাইলে যদি কেউ কোন Post Tag করে থাকে সেই Post আপনার নোটিফিকেশন বারে দেখতে পারবেন। নোটিফিকেশন বার থেকে আপনার যদি ইচ্ছে হয় চাইলে Post টিকে একসেপ্ট করতে পারবেন, আর যদি একসেপ্ট না করেন তাহলে পোষ্ট আপনার প্রোফাইলে এড হবে না। তো এখান থেকে Reviewing সেটিংস টিকে অন রাখা যায়, কারণ কে কি আমাদের পোষ্ট ট্যাগ করতেছে সেটা জানতে পারবেন। তো Reviewing অপশন জদি আপনারা চালু রাখতে চান তাহলে Reviewing অপশনের নিচে যে দুইটি on off বাটন থাকবে সেই বাটন গুলো চালু রাখবেন তাহলেই হবে।

প্রিয় ভিজিটরগণ ঠিক এই নিয়ম করে ফেসবুকের Tagging Settings টি সঠিকভাবে করতে হয়। আশা করছি আজকের এই সেটিং সম্পর্কে আপনারা পুরোপুরি ধারণা পেয়ে গেছেন। আমাদের পোষ্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ, নতুন পোষ্ট দেখার জন্য সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন