Great Option Of Google Calendar App

Great Option Of Google Calendar App

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ আমাদের সকলের ফোনেই কিন্তু Google calendar App টি থাকে, আমরা এই অ্যাপের মাধ্যমে শুধু তারিখ দেখা ছাড়া অন্য কিছু করি না। তবে আপনি জেনে অবাক হবেন Google calendar এর অসাধারণ একটা কাজ জেনে। আমাদের প্রতিদিনকার বিভিন্ন কাজের মাঝে প্রচুর ব্যস্ত থাকতে হয়। প্রচুর ব্যস্ততার সময়ের ভেতরে আমরা অনেক কিছু করতে ভুলে যাই। যেমন ধরুন আপনার একটি গুরুত্বপূর্ণ কাজ রয়েছে সেদিন আপনি কাজটি কোরতে ভুলে গেছেন, অথবা আপনাকে সেই কাজের কথা অন্য কেউ মনেও কোরিয়ে দেয়নি। তো এরকম প্রায় সময় আমাদের হয়ে থাকে, কিছু কিছু কাজ আমরা সঠিক সময় করতে পারিনা মনে না থাকার কারণে।

  • তবে Google calendar মনে না থাকার সমস্যা থেকে মুক্তি দিতে পারে। Google calendar অ্যাপের মাধ্যমে যেকোনো কাজের সিডিউল আপনি ঠিক করে রাখতে পারেন, গুগল ক্যালেন্ডার অ্যাপে তারিখ এবং টাইম লিখে দিয়ে আপনার কাজের ধরন লিখে দিয়ে সেভ বাটনে ক্লিক করলেই সময়মতো গুগল ক্যালেন্ডার অ্যাপ নোটিফিকেশনের মাধ্যমে আপনাকে জানাবে, আপনার মনে না থাকা বিষয়টি। তবে এজন্য আগে থেকেই আমাদের গুগল ক্যালেন্ডার অ্যাপ এর ভেতর সেটিংস করে নিতে হবে।

  • দেখুন বর্তমানে মানুষের স্মৃতিশক্তি খুবই দুর্বল হয়ে যাচ্ছে দিনে দিনে, গুরুত্বপূর্ণ একটি কাজ সময়মতো আমরা করতে পারি না মনে না থাকার কারণে। তো এরকম সমস্যা নিয়ে অনেকেরই অনেক ঝামেলায় পড়তে হয়। তবে আজ থেকে Google calendar অ্যাপ আপনাকে এই সমস্যার সমাধান কোরে দিবে।

  • Google calendar অ্যাপ দিয়ে শুধু ক্যালেন্ডার দেখা না Task ব্যবহার করে এখন থেকে গুরুত্বপূর্ণ এই কাজটি করতে পারেন। মোবাইল ফোনের মাধ্যমে যেভাবে আমরা অ্যালার্ম সেট করে ঘুম থেকে উঠে থাকি, ঠিক তেমনভাবেই আপনার ভুলে যাওয়া কাজটি Google calendar অ্যাপ আপনাকে মনে করিয়ে দিবে নোটিফিকেশন আকারে।

  • Google calendar অ্যাপে কিভাবে Task ব্যবহার কোরে কিভাবে আপনি একটা কাজের সিডিউল তৈরি করবেন সেটা জানার জন্য পোষ্টের নিচের দিকে আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নেবেন।

  • আমাদের সকলের ফোনেই Google calendar অ্যাপ থাকে, জদি কারো ফোনে অ্যাপটি না থেকে থাকে তাহলে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটি install কোরে নিবেন। অনেক সময় ফোনে অ্যাপটি থাকলেও আপডেট করা থাকে না, জদি কারো ফোনে গুগল ক্যালেন্ডার অ্যাপ আপডেট না করা থাকে তাহলে কাজটি করার আগে অ্যাপ আপডেট কোরে নিবেন।

  • ফোনে Google calendar অ্যাপ ইনস্টল করা হলে বা আপডেট করা হোলে এবার অ্যাপ টিতে একটা Task ব্যবহার কিভাবে কোরবেন। তো এটা করার জন্য Google calendar অ্যাপ ওপেন কোরলে একটা গ্লাস বাটন দেখতে পারবেন, সর্বপ্রথম সেখানে ক্লিক করবেন।

  • প্লাস বাটনে ক্লিক করলে দুটি অপশন শো করবে একটি হলো Task অন্যটি হলো event. আপনারা Task অপশনে ক্লিক কোরবেন। এখনে Event ব্যবহার কোরেও কাজটি করা জায় তবে আপনারা Task অপশন ব্যবহার কোরবেন।

  • Task অপশনে ক্লিক করার পরে এখানে নতুন একটা পেজ দেখতে পারবেন, এই পেজ থেকে আমাদের মূল কাজ কোরতে হবে। এই পেজের উপরে Add title অপশন দেখতে পারবেন, এবার এখানে আপনার কাজের ধরন লিখতে হবে। এখানে টাইটেলে যে লেখাটি লিখবেন সেটা পরবর্তীতে নোটিফিকেশন আকারে শো করবে।

  • Title লেখার পরে All day নামে একটা বাটন দেখতে পারবেন, এখানে জদি আপনি প্রতিদিন একটা কাজের সিডিউলের নোটিফিকেশন পেতে চান তাহলে All Day বাটন চালু করে দিবেন। All day লেখার নিচে তারিখ ও সময় এর একটা অপশন দেখতে পারবেন। এবার এখানে আপনার ইচ্ছেমতো তারিখ ও সময় সিলেট করে দিতে হবে।

সময় ও তারিখ সিলেট করে দেওয়ার পর একেবারে নিচের দিকে একটা লেখা দেখতে পারবেন, যেখানে লেখা থাকবে Add details এবার এই ডিটেলস অপশনে আপনি কিছু লিখে রাখতে পারেন। ডিটেলস অপশনে যদি আপনি ডিটেলস গুলো লিখে রাখেন তাহলে পরবর্তীতে বুঝতে আপনার সুবিধা হবে। এবার এখান থেকে সবকিছু কমপ্লিট হওয়ার পর Google calendar অ্যাপের এই Task টাকে Save করার জন্য ডানপাশে উপরে সেভ বাটন দেখতে পারবেন, সেভ বাটনে ক্লিক করলেই এটা সেভ হয়ে যাবে। আর পরবর্তীতে সঠিক সময়ে আপনাকে নোটিফিকেশন আকারে আপনার ভুলে যাওয়া কাজ টিকে মনে কোরিয়ে দিবে। আশাকরি Google calendar অ্যাপের এই কাজটি সম্পর্কে আপনারা পুরোপুরি ধারণা পেয়ে গেছেন। কোথাও বুঝতে সমস্যা হলে পোস্টটিকে আরেকবার পড়ে নিন, এতক্ষণ আমাদের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন