How to Create a Playlist on TikTok

How to Create a Playlist on TikTok

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। আজকের পোষ্টের মাধ্যমে Tiktok app এর গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করব। টিকটকে অনেকেই আমরা ভিডিও তৈরি করি অনেকের হাজার হাজার ফলোয়ার হয়ে যায়, কিন্তু এখান থেকে আমরা Tiktok একটি TikTok Playlist তৈরি করতে পারি না এরকম অনেকেই আছি। তাই আজকের এই পোষ্টের মাধ্যমে আমরা শিখে নেব কিভাবে টিক টক এর প্লে লিস্ট তৈরি করতে হয়। দেখুন টিকটকে প্লে লিস্ট তৈরি করতে গেলে একটা নিয়মকানুন রয়েছে, যে নিয়মটা ইউটিউব অথবা ফেসবুকে নাই। আপনারা চাইলে খুব সহজেই কিন্তু ইউটিউবে একটি প্লে লিস্ট তৈরি করতে পারবেন। আবার আপনারা যদি ফেসবুক পেজে ভিডিও আপলোড করে থাকেন সেখানে কোনো রিকোয়েন্টমেন্ট ছাড়াই কিন্তু একটি প্লে লিস্ট তৈরি করা যায় শুরু থেকেই। সেই প্লে লিস্ট গুলো তৈরি করে আলাদা আলাদা ক্যাটাগরির ভিডিও প্লে লিস্টে রাখা যায়। তবে এটা YouTube অথবা Facebook পেজে কোন Subscriber অথবা কম ফলোয়ার হলেও চলে সেখানে প্লেলিস্ট তৈরি করা যায়।

  • প্রিয় পাঠকগণ Tiktok অ্যাপে একটি প্লে লিস্ট তৈরি করতে গেলে আপনি খুব সহজেই কিন্তু তৈরি করতে পারবেন না একটি নতুন আইডিতে। আপনার একটি নতুন আইডি যদি হয়ে থাকে সেই আইডির বয়স মিনিমাম ৩০ দিন হওয়া দরকার হয়। এবং সেই Tiktok আইডিতে মিনিমাম ১০ কে প্লাস ফলোয়ার থাকতে হবে। যদি আপনার ফলোয়ার সংখ্যা ১০ হাজারের বেশি হয়ে থাকে তাহলে তখন আপনি কিন্তু Tiktok এর একটি প্লে লিস্ট তৈরি করতে পারবেন।

  • টিক টকে যদি আমরা ভালো মানের ভিডিও দিয়ে থাকি আর সেই ভিডিও যদি একটু কোন ভাবে মানুষের কাছে পৌঁছায় তাহলে খুব সহজেই কিন্তু দশ হাজার প্লাস ফলোয়ার হয়ে যায়। আর Tiktok অ্যাপে ১০ ফলোয়ার তৈরি করা খুব বেশি কঠিন কাজ না। কারণ টিকটক অ্যাপ এ অতি দ্রুতই ফলোয়ার সংখ্যা বেড়ে থাকে।

  • এবার কথা হলো গিয়ে আপনার দশ হাজার ফলোয়ার আছে কিন্তু আপনি প্লে লিস্ট তৈরি করতে পারেন না, তাই এই পোষ্টের মাধ্যমে আপনি জেনে যেতে পারবেন কিভাবে টিক টকের একটি প্লে লিস্ট তৈরি করতে হয়। TikTok প্লে লিস্ট কিভাবে আপনি তৈরি করবেন সেটা জানার জন্য পোষ্টের নিচের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

  • প্রিয় পাঠকগণ Tiktok অ্যাপ এ প্লেলিস্ট তৈরি করে আপনি আলাদা আলাদা ভিডিও সেখানে সেপারেট করে রাখতে পারবেন। আপনার টিকটক প্রোফাইলে যখন একটি ফলোয়ার ভিজিট করবে সে তার পছন্দমত ভিডিও টিক টক প্লেলিস্ট থেকে দেখতে পারবে। এটা হলো গিয়ে Tiktok এর বড় ধরনের একটি সুবিধা। এছাড়াও টিকটকে প্লে লিস্ট তৈরি করলে আরো বেশ কিছু সুবিধা পাওয়া যায়। এছাড়াও Tiktok এর প্রোফাইলে যদি আপনার প্লেলিস্ট শো করে তাহলে বিষয়টা দেখতেও অনেক চমৎকার লাগে। এখন আমরা দেখে নিচ্ছি কিভাবে একটি টিকটকে প্লে লিস্ট তৈরি করতে হয়।

  • সর্বপ্রথম Tiktok প্লে লিস্ট তৈরি করার জন্য আপনার Tiktok এর প্রোফাইলে চলে যান। প্রোফাইলে আসার পর উপরের ডান পাশে তিনটি থ্রি লাইন দেখতে পারবেন, এবার সেখানে ক্লিক করবেন।

  • থ্রি লাইনে ক্লিক করার পর এখানে নতুন একটি অপশন দেখতে পারবেন, যেখানে লেখা থাকবে Creator tools এবার এখানে ক্লিক করবেন। 

  • Creator tools এ ক্লিক করার পরে Creator tools এর সবগুলো সেটিংস দেখা জাবে। এবার এখানে প্রথমে লেখা দেখতে পারবেন। Analytics. Tiktok monetization. এবং More tools. এবার এই More tools এর নিচে Playlist নামে একটা অপশন দেখতে পারবেন, এবার এখানে ক্লিক কোরবেন।

  • Playlist অপশনে ক্লিক করার পরে নতুন একটি পেজ এখানে দেখতে পারবেন, এই পেইজে লেখা থাকবে Create playlist name. এবার এখান থেকে আপনার ভিডিও অনুযায়ী আপনার পছন্দ মতো একটি প্লেলিস্ট এর নাম দিবেন। এখানে আপনারা প্লেলিস্ট তৈরি করার জন্য ২৫ টি ওয়ার্ডের বেশী এখানে লিখতে পারবেন না। তাই ছোট্ট করে আকর্ষণীয় একটি নাম দিয়ে Playlist তৈরি করে ফেলবেন।

  • এখানে Playlist এর নাম লেখা হয়ে গেলে এখার এ-র নিচে Next নামে একটা বাটন দেখতে পারবেন এবার এখানে ক্লিক কোরবেন।

  • Next বাটনে ক্লিক কোরলে এখানে আপনার টিকটক অ্যাপের ভিডিও গুলো শো কোরবে, এবার এখান থেকে আপনার ভিডিও Select কোরতে হবে, এখান থেকে আপনার ইচ্ছে মতো ভিডিও সিলেক্ট করতে করতে পারবেন। চাইলে আপনার ইচ্ছামত বেশ কয়েকটি ভিডিও সিলেক্ট করতে পারবেন, এখানে যে ভিডিওগুলোকে সিলেক্ট করবেন সেই ভিডিওগুলো প্লে লিস্ট শো করবে। ভিডিও সিলেক্ট করা হয়ে গেলে এবার এখান থেকে ডান লেখা দেখতে পারবেন। এবার ডানে ক্লিক করে দিলেই একটি প্লে লিস্ট তৈরি হয়ে যাবে।

প্রিয় পাঠকগণ এভাবে করে Tiktok অ্যাপে একটি Playlist তৈরি করতে হয়। আশা করি বিষয়গুলো আপনারা বুঝতে পারছেন কিভাবে সহজ ভাবে একটি প্লেলিস্ট টিক টক অ্যাপে তৈরি করতে হয়। আমাদের এই পোস্ট এতোটুকুই ছিল। আশা করছি টিকটক প্লেলিস্ট নিয়ে আমাদের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। আমাদের অন্যান্য পোস্ট গুলো দেখার জন্য আপনাদেরকে আমন্ত্রণ জানাচ্ছি। How to create playlist on tiktok By Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন