টিকটক আইডি অন্য কেউ ব্যবহার করে কিনা যেভাবে জানবেন

টিকটক আইডি অন্য কেউ ব্যবহার করে কিনা যেভাবে জানবেন

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। আজকের এই পোস্টের মাধ্যমে TikTok App এর Manage Devices Setting সম্পর্কে জানব। আপনি যদি Tiktok এর এই সেটিং সম্পর্কে না জানেন সেক্ষেত্রে পরবর্তীতে কিন্তু আপনাদের সমস্যায় পড়তে হতে পারে। আমরা ভুলবশত মাঝে মাঝে আমাদের ফোন থেকে অন্য একটি ফোনে আমাদের টিকটক আইডি লগইন করে থাকি। অনেক সময় আমাদের ফোন হারিয়ে যায় বা নষ্ট হয়ে যায়, এজন্য অন্যদের ফোনে বা অন্যদের ডিভাইসে আমাদের টিকটক আইডি লগইন করতে হয়। লগইন করার পর সেখান থেকে যদি আপনি logout করে না দেন সে ক্ষেত্রে কিন্তু আপনার TikTok আইডি সে ব্যবহার কোরতে পারবে। তো অনেক সময় আমাদের ভুলবশত অন্য ফোন থেকে টিকটক একাউন্ট লগ আউট করা হয় না।

এছাড়াও আপনার টিকটক একাউন্টের নাম্বারটি যদি কেউ জেনে থাকে, সে নাম্বার দিয়ে কিন্তু খুব সহজেই সে একটি ওটিপির মাধ্যমে লগইন করে নিতে পারে। আপনার এমন কোন ফ্রেন্ড যদি থেকে থাকে সে আপনার ফোন থেকে কয়েক সেকেন্ডে একটি ওটিপি জেনে তার ফোনে আপনার টিকটক আইডি লগইন করে ফেলতে পারবে। এরকম যদি আপনাদের কোন প্রবলেম হয়ে থাকে সেক্ষেত্রে এই সমস্যার সমাধান আপনারা করতে পারবেন।

টিকটকের Manage Devices Setting এর মাধ্যমে আপনারা চেক করে নিতে পারবেন যে আপনার পার্সোনাল টিকটক অ্যাকাউন্ট অন্য কারো ফোনে বা অন্য কারো ডিভাইসে লগইন আছে কিনা। যদি কারো ফোনে বা কারো ডিভাইসে আপনার পার্সোনাল টিকটক অ্যাকাউন্ট লগইন থেকে থাকে সেক্ষেত্রে আপনার চেক করতে পারবেন, Manage Devices এই সেটিংস এর মাধ্যমে।

যদি আপনার TikTok Account দেখে থাকেন যে অন্য কোন ডিভাইসে লগইন আছে সেক্ষেত্রে আপনারা Manage Devices Setting থেকে অন্য ডিভাইসটি লগ আউট করে দিতে পারবেন। এতে করে আপনার প্রাইভেসি অনেকটাই বজায় থাকবে।

কিভাবে আপনারা জেনে থাকবরন Manage Devices Setting এর মাধ্যমে আপনার পার্সোনাল টিকটক অ্যাকাউন্ট অন্য কারো ফোনে বা অন্য কারো ডিভাইসে লগইন আছে কিনা। এটা জানার জন্য আমাদের পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো আপনাদেরকে মনোযোগ দিয়ে পড়ে নিতে হবে। আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাদের-কে এ বিষয়ে জানানো হয়েছে।

আমাদের সর্বপ্রথম আমাদের টিকটক এর সেটিংস এ যেতে হবে, টিকটক সেটিংসে যাওয়ার আগে আরেকটি বিষয় অবশ্যই মনে রাখবেন, আপনার টকটক অ্যাপ যদি আপডেট দেয়া না থাকে সেটা গুগল প্লে স্টোর থেকে চেক করে আপডেট করে নেবেন। আপডেট করা যদি হয়ে যায় অথবা, আপডেট করা যদি আপনার থাকে প্রথমে আপনার টিকটকের প্রোফাইলে চলে আসুন।

টিকটক প্রোফাইলে আসার পর ডান পাশে উপরে কন্যারে দিকে দেখতে পারবেন তিনটি থ্রি লাইন। এবার এই থ্রি লাইনে ক্লিক করে TikTok এর সেটিংস অপশনটি ওপেন করে নিবেন।

টিকটকের Settings অপশনের ভেতর আসলে এখানে সবগুলো সেটিংস দেখা যাবে টিকটকের। এবার এর মধ্য থেকে যেখানে লেখা থাকবে Security and Permissions সেখানে ক্লিক কোরবেন।

Security and Permissions অপশন এর ভিতরে আসলে এখানে Manage Devices সেটিংস দেখতে পারবেন, এবারে ম্যানেজ ডিভাইস এখানে ক্লিক করে দিবেন।

ম্যানেজ ডিভাইসে ক্লিক করলেই এখান থেকে আপনি দেখতে পারবেন আপনার পার্সোনাল টিকটক একাউন্ট কয়টি ডিভাইসে লগইন আছে। এখান থেকে যদি দেখতে পান আপনার ফোন ছাড়া অন্য কোন ফোন এখানে শো করতেছে, বা আপনার ফোনের মডেল ছাড়া অন্য কারো ফোনের মডেল শো করতেছে, সে ক্ষেত্রে বুঝে নিবেন আপনার টিকটক একাউন্টটি অন্য একটি ডিভাইসে লগইন আছে। বা আপনার টিকটক একাউন্টটি অন্য কেউ ব্যবহার করতেছে। তো যদি এরকম ম্যানেজ ডিভাইস অপশন থেকে এরকম কিছু দেখতে পান তাহলে সেই ডিভাইসটিকে এখান থেকে রিমুভ করে দিবেন। অন্য কারো ডিভাইস রিমুভ করার জন্য এখানে ডিলিট আইকন পেয়ে যাবেন, ডিলেট আইকনে ক্লিক করে সেই ডিভাইস টিকে এখান থেকে ডিলিট করে দিবেন। এখান থেকে ডিলিট করলেই অন্য ডিভাইস থেকে আপনার পার্সোনাল টিকটক আইডি টি লগ আউট হয়ে যাবে।

প্রিয় পাঠকগণ ঠিক এভাবে করে সঠিক নিয়মে টিকটকের Manage Devices সেটিং এর মাধ্যমে আপনি চেক করে নিতে পারেন আপনার পার্সোনাল টিকটক আইডি আপনার ফোন ছাড়া, অথবা আপনার ডিভাইস ছাড়া অন্য কোথাও লগইন আছে কিনা। আশা করছি আজকের এই পোস্টটি আপনারা বুঝতে পেরেছেন, এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য সকলকে ধন্যবাদ। আমাদের অন্যান্য পোস্ট গুলো দেখার জন্য আপনাদেরকে আমন্ত্রণ জানাচ্ছি। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন