TikTok Video Upload in Proper Way

TikTok Video Upload in Proper Way

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। আজকের পোস্টের মাধ্যমে Tiktok এর কিছু বিষয় আমরা জেনে নিব। আমরা অনেকেই Tiktok app এ ভিডিও আপলোড করি কিন্তু সঠিকভাবে সেটিংস গুলো করতে পারি না, সেজন্য আমাদের ভিডিওগুলো কিন্তু ভাইরাল হয় না। তাই আজকের পোষ্টের মাধ্যমে আমরা শিখে নিব টিকটক এ ভিডিও আপলোড করার সময়, কিভাবে সঠিক নিয়মে সেটিংস গুলো করে নিতে হয়। হ্যাঁ এই পোষ্টের মাধ্যমে আমরা জেনে নিব টিকটক অ্যাপে সঠিকভাবে ভিডিও আপলোড করার নিয়ম। অনেকে আছি আমরা Tiktok App এ দীর্ঘদিন ধরে ভিডিও আপলোড করে থাকি কিন্তু সঠিকভাবে সেটিংস না করাতে আমাদের ভিডিও মানুষের কাছে পৌঁছাতে পারে না, অথবা আমাদের ভিডিও Viral হয়না।

দেখুন প্রতিটি Video platform এ সঠিকভাবে Video Upload করার একটা নিয়ম কানুন রয়েছে। ঠিক এটার ব্যতিক্রমও অন্য কিছু নয়, টিকটক অ্যাপেও ভিডিও আপলোড করার একটা সঠিক সময় এবং সঠিক নিময় রয়েছে।

  • প্রিয় পাঠকগণ আপনি সরাসরি Tiktok অ্যাপে ভিডিও বানিয়ে বানিয়ে সারাদিনে হাঁপিয়ে গেলেও আপনার ভিডিও টিকটক ভাইরাল কোরবে না, যতক্ষণ পর্যন্ত আপনি সঠিকভাবে নিয়ম-কানুন না জানবেন। তাই এই পোষ্টের মাধ্যমে আমরা আপনাদের কে কিছু তথ্য দিয়ে দিব যে আপনারা ভিডিও Upload করার সময় কোন কোন বিষয় গুলো ফলো কোরবেন। এই পোষ্টে আমরা আলোচনা কোরেছি কিভাবে Tiktok App এ সঠিক ভাবে ভিডিও আপলোড কোরবেন। ভিডিও আপলোড করার সময় কোন কোন Settings গুলো আপনারা চালু রাখলে আপনার ভিডিওর রিচ বেড়ে থাকবে। এছাড়াও এই পোষ্টে টিকটকে ভিডিও আপলোড করার সঠিক সময় জানতে পারবেন।

  • এখন আমরা আলোচনা কোরছি TikTok অ্যাপে ভিডিও আপলোড করার সময়, কোন কোন Settings গুলো আপনারা চালু রাখবেন। এই সেটিংস গুলো চালু রাখলে আপনার কি কি সুবিধা হয়ে থাকবে সে বিষয়-ও আলোচনা কোরছি এখন, তাই পোষ্টের নিচের দিকে ভালোভাবে মনোযোগ দিয়ে লক্ষ্য করুন।

  • সর্বপ্রথম Tiktok অ্যাপে একটি ভিডিও আপলোড করবেন, ভিডিও আপলোড করার সময় ক্যাপশন দেওয়ার বক্সে আপনার ভিডিও রিলেটেড ছোট্ট করে একটি ক্যাপশন দিবেন। একটি বিষয় মনে রাখবেন ভিডিও টাইটেল বা ক্যাপশনটি যেন খুব বেশী লম্বা না হয়। আর ভিডিও টাইটেল বা ক্যাপশনটি ভিডিও অনুযায়ী সঠিকভাবে লিখে দিতে হবে।

  • এরপর এখানে হ্যাশট্যাগ ব্যবহার করতে হবে ভিডিওতে, Hashtag ব্যবহার করার ক্ষেত্রে কিছু বিষয় মনে রাখবেন এখানে সঠিকভাবে হ্যাশট্যাগ দিতে হবে। আপনি এখানে অতিরিক্ত Hashtag দিবেন না, ভিডিও অনুযায়ী কয়েক টি হ্যাশট্যাগ ব্যবহার কোরবেন।

  • এরপর এখনে Location অপশন থাকবে, এবার আপনারা এখানে চাইলে লোকেশন ব্যবহার কোরতে পারেন। লোকেশন ব্যবহার করার সম্পূর্ণ ইচ্ছাটি থাকবে আপনাদের। এখানে ভিডিও তে লোকেশন দিলে যে ভিডিও Viral হবে বিষয় টা ঠিক এরকম না। ভিডিও তে আপনার এলাকা ভিত্তিকভাবে লোকেশন ব্যবহার করলে সেই লোকেশনে টিকটক ভিডিও টাকে ইম্প্রেশন করায়।

  • আচ্ছা এরপর নিচে আরক টি অপশন বা সেটিংস থাকবে, যেখানে লেখা থাকবে Privacy settings এই খানে আপনাকে Everyone can view this post চালু কোরে রাখতে হবে। অনেকে ভুল কোরে Friends রেখে দায় তাই আর অন্য দের কাছে ভিডিও ইম্প্রেশন হয় না। তাই এখানে সব সময় এভরিওয়ান রাখতে হবে।

  • এরপর নিচে আর একটা Settings দেখতে পারবেন যেখানে লেখা থাকবে More options এবার এখানে ক্লিক কোরবেন।

  • More options সেটিংসে ক্লিক কোরলে এখানে বেশ কিছু সেটিংস দেখা জাবে। এখানে Allow comments. Allow duet. Allow stitch. Allow stickers. Allow others to add to story. এই সব গুলো অপশন চালু রাখতে হবে। এখানে অনেকে ভুল কোরে অপশন গুলো বন্ধ রাখে, তাই ভিডিওর ইম্প্রেশন কম হয়। সেজন্য অনেক সময় ভিডিও ভাইরাল হয় না। তাই সেটিংস গুলোকে অন করে রাখতে হবে।

  • এরপর নিচের দিকে Advanced settings নামে যে অপশন টা থাকবে সেখানে ক্লিক কোরবেন। এখানে প্রথবে থাকবে Select video language এখানে আপনার ভিডিও কোন ল্যাঙ্গুয়েজের সেটা এখানে সিলেক্ট করতে হবে। আপনার ভিডিও যদি বাংলা হয়ে থাকে তাহলে এখান থেকে বাঙালি সিলেট করে রাখবেন। সঠিকভাবে যদি ভিডিও ল্যাঙ্গুয়েজটা সিলেক্ট করা না যায় তাহলে আপনার ভিডিও কখনোই ভাইরাল হবে না।

  • এবার আমদের মূল আরও একটি সেটিং এখান থেকে করে নিতে হবে। এই সেটিং এ লেখা থাকবে Allow high quality uploads এই সেটিংটা খুবই গুরুত্বপূর্ণ একটা সেটিং, তাই এই সেটিং টাকে অন রাখবেন। এটা অন রাখলে আপনার ভিডিও আপলোড করার সময় ভিডিও এইচডি কোয়ালিটি তে আপলোড হবে। টিকটক অ্যাপ সব সময় HD কোয়ালিটি তে ভিডিও আপলোড করা পছন্দ করে, আর যেই ভিডিও তে এইচডি কোয়ালিটি থাকে সেই ভিডিও গুলো টিকটক ভাইরাল করে বেশি। প্রিয় পাঠকগণ এখানে আমাদের আর কোন সেটিংস কোরতে হবে না, আমরা যে সেটিংস গুলোর কথা বোলেছি এগুলো চালু রাখলেই হবে।

এবার আপনারা যখন Tiktok app এ ভিডিও আপলোড কোরবেন তাঁর সঠিক সময় টা যেভাবে নির্বাচন করবেন। Tiktok এ ভিডিও আপলোড করার সঠিক সময়টা যদি আপনি নির্বাচন করতে পারেন তাহলে আপনার Tiktok ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা একটু বেশি থাকবে। মনে রাখবেন আপনার আগের ভিডিও গুলো আপলোড করার পরে যে সময় টুকুতে, যে ভিডিও টায় বেশী ভিউ এসছে সেই সময় টা দেখে আপনাকে ভিডিও আপলোড কোরতে হবে। ওই সময় টায় যে ভিডিও টা আপলোড কোরবেন সেটা অন্য ভিডিওর থেকে যেনো একটু ভালো মানের হয়ে থাক। এছাড়াও আপনি টিকটক এ ভিডিও আপলোড করার সঠিক সময়টি জানতে পারেন Tiktok Analytics থেকে দেখে। আর হ্যাঁ একসাথে কয়েক টা ভিডিও টিকটক অ্যাপে আপলোড কোরবেন না। আপনার ভিডিও আপলোড করার একটা টাইমিং কোরে নিবেন, প্রতিদন ওই টাইমে ভিডিও আপলোড কোরবেন।

প্রিয় পাঠকগণ এভাবে করে সঠিক নিয়মে Tiktok অ্যাপে ভিডিও আপলোড কোরতে হয়। আপনারা যদি সঠিক নিয়মে এই সেটিংস গুলো করে নিতে পারেন আর সঠিক সময়, এভাবে করে ভিডিও আপলোড করতে পারেন তাহলে আপনাদের ভিডিওর ইম্প্রেশন বেড়ে থাকবে। আর এভাবে কোরে পরবর্তীতে ধীরে ধীরে টিকটক ভিডিও ভাইরাল হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন