ফেসবুক কমেন্টে ফলো অপশন চালু করবেন যেভাবে

ফেসবুক কমেন্টে ফলো অপশন চালু করবেন যেভাবে

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভাল আছেন। আজকের এই পোস্টের মাধ্যমে আমরা ফেসবুকের কমেন্ট বক্সে ফলো বাটন Add করা শিখব। আমরা অন্য একটি পোস্টে শিখেছিলাম কিভাবে ফেসবুক প্রোফাইলে ফলো বাটন Add কোরতে হয়। তবে সেখানে অনেকেই আসলে ফেসবুক কমেন্ট বক্সে ফলো বাটনে Add করতে পারেননি, তাই এই পোস্টের মাধ্যমে আমরা শিখে নেব কিভাবে ফেসবুক কমেন্ট বক্সে ফলো বাটন Add কোরতে হয়। ফেসবুক কমেন্ট বক্সে ফলো বাটন যদি আপনি অ্যাড করে থাকেন সে ক্ষেত্রে আপনার ফলোয়ার সংখ্যা বেড়ে থাকবে ফেসবুক প্রোফাইলে। তাই চাইলে আপনারা Facebook কমেন্ট বক্সে ফলো বাটন Add করতে পারেন। ফেসবুকের কমেন্ট বক্সে কিভাবে ফলো বাটন Add করতে হয় সেটা জানার জন্য আমাদের পোস্টের নিচের দিকের আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

1. প্রিয় পাঠকগণ ফেসবুক কমেন্ট বক্সে ফটো Add করতে গেলে সর্বপ্রথম আপনাদেরকে Facebook Professional Mode চালু কোরতে হবে। আপনার ফেসবুক প্রোফাইলটি যদি লক থাকে সে ক্ষেত্রে আপনি কাজটি করতে পারবেন না। তাই ফেসবুক প্রোফাইলটিকে আনলক করে ফেসবুকের Professional Mode চালু করে দিবেন।

2. এরপরে আপনার ফেসবুক অফিশিয়াল অ্যাপ টা কে ওপেন করবেন, এরপরে ডান পাশে উপরের দিকে থ্রি লাইন দেখতে পারবেন সেখানে একবার ক্লিক করে দিবেন।

3. এরপর Settings And Privacy নামে একটা অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক কোরবেন।

4. Settings And Privacy অপশনে ক্লিক করার পর সেটিংস নামে একটি অপশন দেখতে পারবেন, এবার সেটিংস লেখায় ক্লিক কোরবেন।

5. সেটিংস এর ভিতর থেকে একটু নিচের দিকে আসলে এখানে লেখা দেখতে পারবেন How People Find And Contact You. এবার এই লেখায় ক্লিক কোরবেন।

6. এরপর প্রথমে লেখা দেখতে পারবেন Who Can Send Friend Request. এবার এখানে ক্লিক কোরবেন। এরপর এখানে Everyone দেখা যাবে তবে এখান থেকে Everyone লেখায় ক্লিক কোরে No One অপশনটি টিক করে দিতে হবে। এরপর ব্যাক বাটনে ক্লিক করে পুনরায় সেটিংস অপশনে চলে আসবেন।

7. এবার সেটিংস এর ভিতর থেকে আরেকটি অপশন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে Followers And Public Content. এবার এই লেখায় ক্লিক কোরবেন।

8. Followers And Public Content. অপশনে ক্লিক করার পর এখানে যতগুলো সেটিংস থাকবে সবগুলোকে আপনাকে পাবলিক করে দিতে হবে। মানে এখানে প্রত্যেকটি অপশন আপনাকে পাবলিক রাখতে হবে। এখান থেকে পাবলিক করে দিলেই আপনার কাজ শেষ, এখন থেকে আপনার ফেসবুক কমেন্ট বক্সে ফলো বাটন শো করবে। অথবা আপনার ফেসবুক কমেন্ট বক্সে ফলো বাটন অ্যাড হয়ে যাবে। আপনি অন্য কারো পোস্টে যদি কমেন্ট করে থাকেন আপনার আইডির নামের সামনে ফলো অপশনটি শো করবে, আর অন্যরা চাইলে আপনাকে সেখান থেকে ফলো করতে পারবেন।

প্রিয় পাঠকগন সবগুলো সেটিংস করার পরেও আপনি নিজে কিন্তু এখান থেকে কমেন্ট বক্সে ফলো বাটন দেখতে পারবেন না, এবং আপনার ফ্রেন্ডলিস্টে থাকা যে বন্ধু রয়েছে তারাও দেখতে পাবে না। এমনকি যারা আপনাকে অলরেডি ফলো করেছে তারাও ফলো বাটনটি দেখতে পারবেনা। তবে ফলো বাটুন টি দেখতে পারবে এমন লোকরাই যারা আপনার ফ্রেন্ডলিস্টে নাই অথবা যারা আপনাকে ফলো করেনি, এমন সব আইডি থেকেই আপনার আইডির কমেন্ট বক্সে ফলো বাটন দেখা যাবে।

প্রিয় পাঠকগণ ফেসবুক কমেন্ট বক্সের ফলো বাটন Add নিয়ে এ পর্যন্তই ছিল আমাদের আজকের পোস্ট। আশা করছি আপনারা সঠিক নিয়মে সেটিংস গুলো করে নিলে আপনাদের কমেন্ট বক্সেও ফল বাটনটি Add হবে। এতক্ষন আমাদের এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন