মোবাইলের ছবি লক করে রাখার জন্য সেরা অ্যাপ

মোবাইলের ছবি লক করে রাখার জন্য সেরা অ্যাপ

আসসালামু আলাইকুম আশা করি সকলে ভালো আছেন। দেখা যায় যে আমরা প্রায় সকলেই Smart Phone ব্যবহার করে থাকি। আর আমাদের ফোনে অনেক গুরুত্বপূর্ণ ডেটা (ছবি, ভিডিও, অডিও ) ইত্যাদি থাকে। আমাদের ফোন অনেকের কাছেই থাকে যেমন বন্ধুবান্ধব ভাই বোন ইত্যাদি। কিন্তু অনেক সময় অনেক জিনিস আছে যেগুলো সবার চোখে থেকে আড়াল করে রাখতে হয়। তাই আমরা বিভিন্ন ধরনের Apps ব্যবহার করে থাকি। কিন্তু আজকে আমরা যে App সম্পর্কে আলোচনা করব। সেটা আমাদের অনেক উপকারে আসবে। এই App এর অনেক উপকারিতা রয়েছে। আর App কিভাবে Open করব কি কাজ করতে হবে কিভাবে কি করব। এই সম্পর্কে জানতে পারবো। তো এইসব বিষয় জানার জন্য Step গুলো ফলো করুন।

Step: 1 প্রথমে আমরা আমাদের ফোনের Play Store চলে যাব এবং সার্চ বার এ সার্চ করব Photo Lock App. এবং App Install করব। App Install করা হয়ে গেলে App Open করব।

Step: 2 App Open করার পর একটি পাসওয়ার্ড দিয়ে দিব। এখানে আপনি আপনার পছন্দমত। Pattern অথবা পাসওয়ার্ড ও দিতে পারবেন। পরে আপনি যদি Fingerprint Add করতে চান তাহলে Screen এ Settings এর Icon এ Click করবেন। পরে Screen এ দেখতে পারবেন Fingerprint Unlock ওই Option চালু করে দিবেন।

Step: 3 পরে আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যান। তাহলে Fingerprint দিয়েও App Unlock করতে পারবেন। এবং পুনরায় আবার নতুন পাসওয়ার্ড দিতে পারবেন। নতুন পাসওয়ার্ড দিতে চাইলে একইভাবে সেটিং এ প্রবেশ করবেন। এবং Change Password ওই Option Select করবেন এবং Click করবেন। পরে আপনি পুনরায় নতুন একটি পাসওয়ার্ড দিয়ে দিবেন।

Step: 4 এখন যে সেটিংস এর সম্পর্কে বলব এটা খুবই অসাধারণ আর খুবই মজার একটি সেটিং। এই সেটিং এর মাধ্যমে জানতে পারবে কেউ যদি এই App এর ভিতর প্রবেশ করতে চায় বা পাসওয়ার্ড দিয়ে ট্রাই করে। তাহলে তার ছবি উঠে যাবে। এখন এখানে লিমিট দিয়ে দিব যে কতবার ট্রাই করলে তার তার পিক উঠে যাবে। এর জন্য একইভাবে আবার সেটিং প্রবেশ করবেন। photo ওই Option এ Click করবেন। এবং এখানে Limit দিয়ে দিবেন যে কতবার ট্রাই করলে ছবি উঠে যাবে।

Step: 5 আর এখন যে সেটিং সম্পর্কে বলবো এটাও খুব অসাধারণ। কারণ এই সেটিংসের মাধ্যমে আপনি আপনার এই App Icon Change করতে পারব এবং কেউ বুঝতেও পারবেন না যে এটা আপনার Lock App। এই সেটিংস করতে হলে আপনাকে একইভাবে সেটিং অপশনে গিয়ে Replace Icon ওই Option Select করবেন এবং ক্লিক করে দিবেন। পরে আপনি আপনার পছন্দ মতো যে কোন একটি Icon দিয়ে দিবেন।

Step: 6 আপনি চাইলে আপনার Folder Style Change করতে পারবেন। এর জন্য সেটিং-এ গিয়ে Folder Style Option এ ক্লিক করবেন এবং আপনি আপনার পছন্দের মধ্যে যে কোন একটি Folder Style দিয়ে দিবেন। পরে আপনি চাইলে আবার App এর Theme Change করতে পারবেন। এবং Theme Change ওই Option এ ক্লিক করবেন এবং একটি Theme দিয়ে দিবেন।

Step: 7 এখন যে সেটিংস নিয়ে আলোচনা করবে এটাই সবচাইতে গুরুত্বপূর্ণ। এই সেটিংসটা করলে আপনার ফোন নষ্ট হয়ে গেলেও অথবা হারিয়ে গেলে পরে আপনি এই আপনার গুরুত্বপূর্ণ জিনিসগুলো আবার খুঁজে পাবেন। আপনি আপনার এই App এ Gmail Backup দিতে পারবেন। এর জন্য সেটিং অপশনে গিয়ে Select করবেন Could Backup এবং ওই অপশনে ক্লিক করবেন। এবং এখানে আপনি আপনার Gmail ID দিয়ে দিবেন। তাহলে আপনার কাজ হয়ে যাবে।

পরে আপনি যদি আরও অতিরিক্ত কিছু সেটিংস Add করতে চান। তাহলে More Setting ওই Option এ গিয়ে নিজের পছন্দমত Settings করে নিবেন।

তবে এই অ্যাপটির সবচাইতে বড় উপকারিতা হলো এখানে আপনি আপনার ছবি ভিডিও অডিও ডকুমেন্টস ইত্যাদি সবই লুকিয়ে রাখতে পারবেন। এবং এখান থেকে যে কোন কাউকে এগুলো Send অথবা Forward করে দিতে পারবেন।

আশা করি সকল কিছু বুঝতে পারছেন। এতক্ষণে আমাদের পোস্ট পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। পরের পোস্ট পরার জন্য আমন্ত্রণ রইল। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন