যেভাবে জানবেন টিকটকের কোন ভিডিওটি ট্রেন্ডিংয়ে চলে - TikTok Trending Videos

যেভাবে জানবেন টিকটকের কোন ভিডিওটি ট্রেন্ডিংয়ে চলে TikTok Trending Videos

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ এই পোস্টের মাধ্যমে আমরা শিখব কিভাবে TikTok অ্যাপের Trending Video অথবা Tiktok এর ট্রেনিং সাউন্ড গুলো কিভাবে খুজে বের করতে হয়। আপনি যদি টিকটক অ্যাপের ট্রেনিং ভিডিও অথবা ট্রেন্ডিং সাউন্ড খুঁজে বের করে ভিডিও তৈরি করতে পারেন তাহলে আপনার ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা খুব বেশি থাকবে। কারণ আমরা সকলেই জানি ট্রেন্ডিং সাউন্ড দিয়ে ভিডিও করলে অথবা ট্রেন্ডিং বিষয় নিয়ে ভিডিও করলে সব সময়ই ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা বেশি থাকে। টিকটক থেকে ট্রেন্ডিং বিষয়গুলো খুঁজে বের করার জন্য আপনাকে কোথাও যেতে হবে না। টিকটক অ্যাপই আপনাকে বলে দিবে কোন বিষয় বা কোন অডিওটি ট্রেনিং এ চলছে। টিকটকের এমন একটি অপশন আছে যে বিষয়টি অনেকে আমরা লক্ষ্য করি না, আর এই অপশনটির নাম টিকটক ট্রেন্ডিং। আপনারা টিকটকের Creator Studio থেকে এই অপশনটি পেয়ে যাবেন। TikTok Trending অপশন থেকে আপনারা আলাদা আলাদা ভাবে জানতে পারবেন কোন ক্যাটাগরির ভিডিওগুলো ট্রেনিংয়ে চলছে। আপনার ক্যাটাগরি অনুযায়ী আপনি ভিডিও তৈরি করতে পারবেন সেটা দেখে। এছাড়াও আপনি চাইলে ট্রেনিং অপশনের ভেতর থেকে দেখে নিতে পারবেন কোন দেশে কোন ভিডিওটি ট্রেনিংয়ে চলছে। পৃথিবীর কয়েকটি দেশের ট্রেনিং ভিডিও অপশন গুলো আপনি এখানে দেখতে পারবেন, তবে দুঃখজনক বিষয় হলো বাংলাদেশর ট্রেন্ডিং অপশন অ্যাড হয়নি টিকটকে। মানে আপনারা বাংলাদেশের কোন ভিডিওটি ট্রেনিংয়ে চলতেছে সে বিষয়টি এখন পর্যন্ত জানতে পারবেন না অন্যান্য দেশের ভিডিও গুলো আপনারা দেখতে পারবেন। তবে আশা করছি ট্রেনিং অপশনের ভিতরে বাংলাদেশটিও খুব দ্রুত Add করা হবে, তাই সে পর্যন্ত আমাদেরকে অপেক্ষা করতে হবে। যারা টিকটক অ্যাপে ভিডিও ভাইরাল করতে চান তারা অবশ্যই এখন থেকে টিক টকের ট্রেনিং বিষয়টি ফলো করবেন। এবং Tiktok অ্যাপের ট্রেনিং অপশনের ভিতরে যে বিষয়টি ভাইরাল থাকবে সে বিষয়ের উপরে ভিডিও আপলোড কোরবেন।

প্রিয় পাঠকগণ এখন আমরা জেনে নিব Tiktok অ্যাপের যে বিষয়গুলো ট্রেনিংয়ে থাকে সেটা কিভাবে টিকটক ট্রেন্ডিং অপশন এর ভেতর থেকে খুঁজে বের করতে হয়। আর এই পুরো বিষয়টি জানার জন্য আমাদের এই পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো খুব মনোযোগ দিয়ে দেখে নিবেন।

টিকটক ট্রেনিং অপশনটি ব্যবহার করার জন্য সর্বপ্রথম আমাদের Tiktok অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিতে হবে, আপডেট করা হয়ে গেলে আমাদের টিকটক প্রোফাইল থেকে উপরের থ্রি লাইনে ক্লিক করতে হবে।

থ্রি লাইনে ক্লিক করার পর দেখতে পারবেন TikTok Studio নামে একটা অপশন, এবার এই অপশনে একবার ক্লিক করে দিবেন।

TikTok Studio অপশনটি ওপেন হওয়ার পরে আমাদের একটু নিচের দিকে আসতে হবে, নিচের দিকে আসলে এখান থেকে দেখতে পারবেন Recommended নামে একটা অপশন, এবার এই অপশনের ভিতর থেকে যে ভিডিও গুলো থাকবে এগুলোর মাধ্যমে-ও আপনারা ভিডিও তৈরি করতে পারেন। কারণ আপনার আইডি অনুযায়ী টিকটক নিজেই এই Recommended এর ভিডিও গুলো আপনাকে Recommended কোরছে, তাই এখান কার অডিও দিয়ে ভিডিও বানালেও ভিডিও ভাইরাল হওয়ার সম্ভাবনা থাকবে।

এছাড়াও টিকটক Recommended অপশনের পাশে Trending অপশন পেয়ে যাবেন একবার সেখানে ক্লিক করবেন। ট্রেনিং অপশনে ক্লিক করার পর এখান থেকে যে ভিডিও গুলোকে দেখতে পারবেন এগুলো সব টিকটকের ট্রেনিং ভিডিও। এবার এই ভিডিওগুলোর অডিও দিয়ে ভিডিও তৈরি করলে আপনার ভিডিও ভাইরাল হওয়া সম্ভব না থাকবে। এছাড়া ট্রেনিং ভিডিওর ভিতরে যে হ্যাশ ট্যাগ গুলো ব্যবহার করা হয়েছে সেগুলো আপনার ভিডিওতেও আপনি ব্যবহার করবেন তাহলে খুব ভালো কাজে আসবে।

এছাড়াও টিকটক ট্রেনিং অপশনের ভিতর থেকে আপনি টপিক নির্বাচন করতে পারবেন, এখান থেকে দেখে নিতে পারবেন কোন টপিকের ভিডিও গুলো ভাইরাল আছে। আর এই টপিক দেখার জন্য Trending অপশনের পাশে All Topics নামে একটা অপশন দেখতে পারবেন। এবার এখানে ক্লিক করে আপনি টপিক নির্বাচন করতে পারবেন, আর দেখে নিতে পারবেন Tiktok এর কোন টপিকের ভিডিও গুলো এখন Trending এ চলছে।

এছাড়াও আপনি দেখে নিতে পারবেন Tiktok এর কোন দেশে এখন কোন ভিডিওটি ট্রেনিংয়ে চলছে। আর এটা দেখার জন্য Trending অপশনের পাশে আর একটা অপশন দেখতে পারবেন যেখানে লেখা থাকবে United States. এবার এই লেখায় ক্লিক কোরে আপনি দেখতে পারবেন কোন দেশে কোন ভিডিওটি ট্রেনিংয়ে চলছে।

কি পাঠকগণ ঠিক এভাবে কোরে টিকটক অ্যাপের Trending অপশন টি ব্যবহার কোরতে হয়। যারা TikTok এর ভিডিও ভাইরাল করতে চান তারা অবশ্যই টিকটকের Trending বিষয়টি ফলো করে ভিডিও তৈরি করবেন। আশা করছি এই পোস্টের মাধ্যমে Tiktok Trending অপশন সম্পর্কে আপনাদেরকে একটি ধারণা দিতে পেরেছি। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks for Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন