অটোমেটিক Messenger থেকে Sms কখনোই ডিলিট হবেনা

অটোমেটিক Messenger থেকে Sms কখনোই ডিলিট হবেনা


আসসালামু আলাইকুম আশা করি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগন আজকে আমরা জানতে পারবো যে ফেসবুক অথবা মেসেঞ্জার এর মেসেজ অটোমেটিক ডিলিট হবে না কোন সেটিংস করলে। দেখা যায় যে মেসেঞ্জার আ্যপটি আপডেট করেছে যে ৯০ দিনের ভিতর পুরনো মেসেজগুলো ডিলিট হয়ে যায়। কিন্তু অনেক মেসেজ আমাদের কাছে অনেক গুরুত্বপূর্ণ। দেখা যায় যে আমাদের অনেক গুরুত্বপূর্ণ মেসেজগুলো রেখে দিতে হয়। কিন্তু তা যদি ডিলিট হয়ে যায় তাহলে অনেক সময় অনেক সমস্যা হয়। মেসেঞ্জার এর এই সেটিংটি কিভাবে ঠিক করবো এর জন্য আমাদের পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন। পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে দেখলে আপনি নিজেই নিজে এই কাজ টি করতে পারবেন। আর হ্যা Facebook Messenger App থেকে যদি আপনারা আপনাদের Messenger App এ এই সেটিং কোরে নেন, তাহলে আপনার Messinger App থেকে ৯০ দিনের মধ্যে আপনার কোনো গুরত্বপূর্ণ এসএমএস অথবা কোনো গুরত্বপূর্ণ চ্যাট হিস্ট্রি ডিলিট হবেনা। কোনো গুরত্বপূর্ণ এসএমএস যদি আপনাদের Messenger App থেকে অটোমেটিক ডিলিট হয় তাহলে পরবর্তীতে আপনাদের ঝামেলা পরতে হবে। তাই বিষয়টা-কে গুরুত্ব দিয়ে দেখবেন।


1. সর্বপ্রথম আমরা আমাদের মেসেঞ্জার অ্যাপটি ওপেন করব। পরে  মেসেঞ্জারে থ্রি লাইন আইকনটির উপর ক্লিক করব।


2. পরে মেসেঞ্জারে সেটিংস এর আইকনের উপর ক্লিক করব। এরপর স্ক্রিনের সিলেক্ট করবেন Privacy And Safety ওই অপশনটি সিলেক্ট করে ওই অপশন এর উপর ক্লিক করে দিবেন।


3.পরে আবার স্কিনে সিলেক্ট করবেন। End to End Encarpe Charts এরপর স্কিনে সিলেক্ট করবেন Message Storage ওই অপশনটির উপর ক্লিক করবেন। ক্লিক করার পরে স্কিন নিচের দিকে নিবেন এবং স্কিনে সিলেক্ট করবেন। Low Storage Mood এবং ওই অপশন On থাকলে Off করে দিবেন। এটা কোরলেই আপনার কাজ কমপ্লিট হয়ে যাবে, এখানে আর তেমন কিছু-ই আপনাদের কোরতে হবেনা। ফেসবুক অথবা মেসেঞ্জার এর মেসেজ অটোমেটিক ডিলিট হবে না যদি আপনারা এই নিয়ম ফলো কোরে সেটিংটা কোরে নিন।


আসলে বর্তমানে অধিকাংশ মানুষ-ই আমরা Facebook Messenger App ব্যবহার কোরি, কিন্তু আমরা অনেকেই ফেসবুক Messenger App এর সেটিংস সম্পর্কে তেমন কিছুই ধারণা রাখিনা। অনেকে আছে শুধু ফেসবুকে একটা একটা একাউন্ট আছে শুধু এর বাইরে আর তেমন কিছু ই জানে না। এমন মানুষ খুঁজে পাওয়া যায় জারা ফেসবুকের পাসওয়ার্ড ও যদি পরিবর্তন কোরতে হয়ে সেটার জন্য অন্য কারো কাছে চোলে যায়। তবে এটা করা একদমই ঠিক না! কারন বর্তমানে ফেসবুকের টুকটাকি কিছু বিষয় জানা থাক সবারই উচিৎ। আপনি যদি একদমই কিছু না যানেন কোনো সেটিংস সম্পর্কে তাহলে আপনার ঝামেলায় পড়তে হতে পারে, তাই সবসময় চেষ্টা কোরবেন ফেসবুকের কিছু বিষয় জানে রাখার।


প্রিয় পাঠকগন ঠিক এই ভাবে সঠিক নিয়মে ফেসবুক অথবা মেসেঞ্জার এর মেসেজ অটোমেটিক ডিলিট হওয়া Off কোরে রাখতে হয়।


আশা করি আপনাদের বুঝতে কোন সমস্যা হয়নি। আমাদের পরের পোস্ট পড়ার জন্য আপনাদের-কে আমন্ত্রণ রইল। আশা করি আমাদের এই পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে। এতক্ষণ আমাদের এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন