সঠিক নিয়মে ফেসবুক পেজ খুলে ইনকাম করুন

সঠিক নিয়মে ফেসবুক পেজ খুলে ইনকাম করুন


বর্তমানে একটি ফেসবুক পেজ খুলে সেখানে ভিডিও আপলোড করে ফেসবুক মনিটাইজেশন এর মাধ্যমে ইনকাম করা যায় খুব সহজে। অনেকে আছেন নিজেরা ভিডিও তৈরি করেন সেটা আপনার ফেসবুক প্রোফাইলে আপলোড করেন, অথবা ফেসবুক পার্সোনাল একাউন্টে আপলোড করেন। ফেসবুক প্রোফাইলে অথবা পার্সোনাল অ্যাকাউন্টে আপলোড করলে ভিডিওর খুব বেশি ইম্প্রেশন হয় না। আপনার ভিডিও যদি খুব বেশি ইম্প্রেশন না করে ফেসবুক তাহলে তো আপনার ভিডিও ভাইরার হবে না, তবে ফেসবুকে ভিডিও আপলোড করে ভাইরাল করে ফেসবুক থেকে যদি আপনারা ইনকাম কোরতে চান! তাহলে একটা ফেসবুক Page আপনাদের খুলতে হবে, আর সেখানে ভিডিও আপলোড কোরতে হবে। Facebook Page এ যদি আপনারা ভিডিও আপলোড করেন তাহলে আপনার ভিডিওর ইম্প্রেশন বাড়িয়ে দিবে ফেসবুক, আর এভাবে কোরে ফেসবুকের ভিডিও ভাইরাল কোরে ইনকাম করতে পারেন ফেসবুক পেজ থেকে।


প্রিয় পাঠকগণ ফেসবুক থেকে ইনকাম করার জন্য প্রথমে আপনার ফেসবুকে একটা প্রফেশনাল মনের পেজ তৈরি করতে হবে। সঠিকভাবে একটি পেজ তৈরি করে সেখানে ফেসবুকের নিয়ম মেনে ভিডিও আপলোড করে ইনকাম করতে পারেন। তাই সবার আগে আমাদের জানতে হবে কিভাবে একটি প্রফেশনাল মনের সঠিক নিয়মে ফেসবুক পেজ খুলতে হয়। আর এই পুরো বিষয়টা আমরা জানতে পারবো আমাদের এই পোস্টের মাধ্যমে। আপনারা সঠিক নিয়মে কিভাবে একটি ফেসবুক পেজ খুলবেন সেটা জানার জন্য পোস্টের নিচের দিকের আর্টিকেল গুলো ফলো করুন।


1. ভালো মানের একটি ফেসবুক পেজ খুলতে গেলে ৩ টি বিষয়ে মাথায় রাখুন৷ প্রথম হলো আপনি ফেসবুক পেজের জন্য সঠিক একটি নাম নির্বাচন করবেন। দ্বিতীয় বিষয়টি হলো সুন্দর মানের একটি লোগো তৈরি করতে হবে আপনাকে পেজের জন্য। তৃতীয় বিষয় হলো ফেসবুকে পেজের জন্য সুন্দর মনের একটি কভার ফটো তৈরি করতে হবে। এই তিনটি জিনিস অবশ্যই আমাদের ফেসবুক পেজ খোলার আগে মাথায় রাখতে হবে।


2. এরপরে আপনার ফেসবুক প্রোফাইল অপশনে ক্লিক কোরবেন, প্রোফাইল অপশনে আসলে Pages. নামে একটা অপশন দেখতে পারবেন এবং সেখানে ক্লিক কোরবেন।


3. Pages. অপশনের পাশে Create নামে আর একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক কোরবেন। এরপর Get Started লেখায় ক্লিক কোরে দিবেন।


4. এর পরে Page Name নামে একটা Box দেখতে পারবেন, এবার এই Box এ আপনার ফেসবুক পেজ কি নামে খুলতে চান সেটা লিখে দিবেন এবং নিচের Next বাটনে ক্লিক কোরবেন।


5. পড়ের অপশনে আপনার পেইজের Category সিলেক্ট কোরতে হবে। আপনার পেজ আপনি কোন Category তে খুলবেন সেটা এখানে সিলেক্ট করে দিবেন। তবে ভিডিও আপলোড করার পেজ হলে এখানে Digital Creator Category সিলেক্ট কোরতে পারেন।


6. এরপর আপনার পেজ যদি বিজনেস পেজ হয় তাহলে Promote Your Product Or Service. এটা টিক কোরবেন। আর জারা ফেসবুকের পেজে ভিডিও আপলোড কোরে ইনকাম কোরতে চান তাঁরা Create Content And Content With Fans. এই অপশনে টিক কোরবেন, এবং নিচের Continue বাটনে ক্লিক কোরে দিবেন।


এরপর Next Next কোরে দিলেই আপনাদের Facebook Page খোলা কমপ্লিট হয়ে যাবে। পরবর্তীতে প্রোফাইল ফটো ও কভার ফটোটি আপলোড করে দিবেন তাইলেই হয়ে যাবে।


প্রিয় পাঠকগণ এরপর ফেসবুকের নিয়ম মেনে ভিডিও আপলোড করা শুরু কোরতে হবে। ফেসবুক থেকে ইনকাম করার জন্য যে ফেসবুকের ক্রাইটেরিয়া রয়েছে সেগুলো পুরন হলেই আপনি Facebook Monetization এর মাধ্যমে ইনকাম শুরু কোরতে পারবেন Facebook Page থেকে।