গুগল প্লে স্টোর এর নতুন গুরুত্বপূর্ণ একটি সেটিং

গুগল প্লে স্টোর এর নতুন গুরুত্বপূর্ণ একটি সেটিং

আসসালামু আলাইকুম, আশা করি সকলেই ভাল আছেন। আজকের এই পোস্টের মাধ্যমে আমরা জানব গুগল প্লে স্টোরের Automatically Archive Apps সেটিং সম্পর্কে। Google Play Store এর এই সেটিংটি সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা থাকছে এই পোস্টে। এছাড়াও আপনারা জানতে পারবেন কিভাবে গুগল প্লে স্টোর থেকে Automatically Archive Apps সেটিং টা কিভাবে চালু করতে হয়। আমরা অনেকেই আছি ফোনে প্রচুর পরিমাণে অ্যাপ ইনস্টল করি, এছাড়াও আমাদের ফোনের Storage ছবি এবং ভিডিও দিয়ে ভরা থাকে। ফোনের স্টোরেজ ফুল হওয়াতে আমরা যখন অতিরিক্ত ফোনে অ্যাপ ইনস্টল রাখি তখন আমাদের ফোন অনেক বেশি স্লো হয়ে যায়। ফোন যখনই আমাদের স্লো হয়ে তখন ফোন থেকে অনেক অ্যাপই আমরা আনইনস্টল করে দিতাম যেন ফোন ফার্স্ট থাকে এজন্য। তবে এখন থেকে আপনার অ্যাপগুলো আনইনস্টল করা লাগবে না আপনার ফোনের স্টোরেজ যদি ফুল হয়ে যায় সেক্ষেত্র আপনি ফোনে অ্যাপ গুলো রাখতে পারবেন। এজন্যই আমরা গুগল প্লে স্টোর থেকে Automatically Archive Apps সেটিং টি চালু কোরব।

গুগল প্লে স্টোর থেকে Automatically Archive Apps সেটিং যদি আপনি চালু করে রাখেন তাহলে এই সেটিং এর মাধ্যমে আপনার ফোন স্লো হবে না। এই সেটিং টি করে রাখলে আমাদের ফোনে অপ্রয়োজনিয় যে অতিরিক্ত অ্যাপ গুলো আছে, বা যে অ্যাপ গুলোকে আমরা খুব বেশি ব্যবহার করি না সেই অ্যাপগুলোকে গুগল প্লে স্টোর Automatically Archive করে রাখবে। অটোমেটিক আর্কাইভ করে রাখার কারণে আপনার ফোন স্লো হবে না, অটোমেটিক আর্কাইভ সেটিং টি চালু করে রাখলে আপনার ফোনের যে অ্যাপটি আপনি খুব বেশি ব্যবহার করেন না সেই অ্যাপটিকে গুগল প্লে স্টোর সাময়িক সময় এর জন্য আনইনস্টল করে রাখবে, এ কারণে ফোন স্লো হবে না। আপনার অপ্রয়োজনীয় বা আপনি যে অ্যাপ টিকে খুব বেশি ব্যবহার করেন না সেই অ্যাপটি যখন আপনি আবার ফোন থেকে ওপেন করবেন তখন গুগল প্লে স্টোর Automatically Archive Apps এর মাধ্যমে অ্যাপ টিকে স্বয়ংক্রিয় ভাবে ফোনে ইনস্টল করে দিবে। আর এভাবে করে অটোমেটিকলি আপনি ফোনের অ্যাপ গুলোকে ব্যবহার করতে পারবেন, এতে করে আপনার ফোন অনেক ভালো থাকবে এবং ফাস্ট থাকবে।

প্রিয় পাঠকগণ গুগল প্লে স্টোর থেকে Automatically Archive Apps সেটিংটি কিভাবে আপনারা করে নিবেন, সেটা জানার জন্য পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিন।

1. গুগল প্লে স্টোর থেকে Automatically Archive Apps সেটিং টা অন করার জন্য, সর্বপ্রথম আপনার google play store অ্যাপ টি ওপেন করুন।

2. গুগল প্লে স্টোর অ্যাপ টি ওপেন করে, প্লে স্টোর অ্যাপ এর সেটিংস অপশনে চলে যাবেন। এরপর সেটিংস অপশনে ক্লিক করে সেটিংস অপশনটি ওপেন করুন।

3. সেটিংস অপশন টি ওপেন করার পর নিচের দিকে লেখা দেখতে পারবেন About. এবারে এবাউট লেখায় ক্লিক করুন।

4. About লেখায় ক্লিক করার পর এখানে আরো কয়েকটি সেটিংস দেখা যাবে, এবার এর মধ্য থেকে দেখতে পারবেন Play Store version এবং এর নিচে লেখা দেখবেন Update Play Store. এবার এই লেখায় ক্লিক করে গুগল প্লে স্টোর অ্যাপ আপডেট করে নিবেন।

5. গুগল প্লে স্টোর অ্যাপ আপডেট করা হয়ে গেলে পুনরায় আপনারা সেটিংস অপসনে চলে আসুন। সেটিংস এর ভিতর থেকে জেনারেল সেটিংস অপশনে ক্লিক করবেন।

6. জেনারেল সেটিংস টি ওপেন করার পর এখানে লেখা দেখতে পারবেন নিচের দিকে Automatically Archive Apps. এবং এই লেখার সামনে একটি অফ অন বাটন দেখতে পারবেন, এবার এই বাটনটিকে অন করে দিন। Automatically Archive Apps সেটিং এর বাটনটি অন করে দিলেই আপনার কাজ শেষ।

প্রিয় পাঠকগণ এখন থেকে গুগল প্লে স্টোরের Automatically Archive Apps সেটিং এর মাধ্যমে আপনি ফোনের অ্যাপ গুলোকে ব্যবহার করতে পারেন। এভাবে করে ব্যবহার করলে আপনার ফোন স্লো হওয়ার সম্ভাবনা খুবই কম থাকবে। গুগল প্লে স্টোরের Automatically Archive Apps সেটিং নিয়ে এ পর্যন্তই আমাদের আজকের আলোচনা, আশা করছি এ বিষয়ে আপনারা খুব ভালোভাবে বুঝতে পেরেছেন। এতক্ষণ আমাদের এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন