বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম - Bkash Student Account

বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম Bkash Student Account

এখন থেকে বিকাশে স্টুডেন্ট একাউন্ট করা যাবে। আপনার বয়স যদি ১৪ থেকে ১৮ বছরের কম হয়ে থাকে সে ক্ষেত্রে আপনি বিকাশে স্টুডেন্ট একাউন্ট খুলতে পারবেন। ১৮ বছরের নিচে আসলে এনআইডি কার্ড না থাকার কারণে বিকাশ একাউন্ট খোলা যায় না। তাই বিকাশ কর্তৃপক্ষ স্টুডেন্টদের জন্য নিয়ে এসেছে বিকাশ স্টুডেন্ট একাউন্ট। যারা স্টুডেন্ট রয়েছেন তারা জন্ম সনদ দিয়ে আপনারা স্টুডেন্ট একাউন্ট করতে পারবেন, মানে আপনার যদি একটি জন্ম নিবন্ধন থেকে থাকে তাহলে সেটার মাধ্যমে আপনি বিকাশ একাউন্ট করতে পারবেন। বিকাশের নিয়ম অনুযায়ী গার্জিয়ানদের বিকাশ একাউন্টের সাথে স্টুডেন্টদের বিকাশ একাউন্টের সাথে লিংক আপ করা থাকবে। আপনি যখন বিকাশে স্টুডেন্ট একাউন্ট খুলবেন তখন আপনার মা অথবা বাবার বিকাশ একাউন্টের তথ্য এখানে সংযুক্ত করতে হবে।

বিকাশ স্টুডেন্ট একাউন্টে নরমাল একাউন্ট এর মত অত বেশি লেনদেন করা যাবে না, স্টুডেন্ট একাউন্টে লেনদেনের ক্ষেত্রে একটা লিমিট থাকবে। স্টুডেন্ট একাউন্টে সেন্ট-মানি মোবাইল রিচার্জ অথবা ক্যাশ আউটের ক্ষেত্রে লিমিট থাকবে।

প্রিয় পাঠকগণ বিকাশ স্টুডেন্ট একাউন্ট সম্পর্কে খুঁটিনাটি তথ্য আপনাদের সাথে তুলে ধরলাম। এখন আমরা জেনে নেব বিকাশ স্টুডেন্ট একাউন্ট কিভাবে খুলতে হয়! বিকাশ স্টুডেন্ট একাউন্ট খোলার জন্য আমাদের পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

1. সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে আপনার পুরনো বিকাশ অ্যাপটি কে আপডেট করে নিবেন। অথবা যদি কারো ফোনে বিকাশ অ্যাপ না থাকে সেক্ষেত্রে অবশ্যই আপনি বিকাশ অ্যাপ ইনস্টল করে নেবেন google play store থেকে।

2. এরপর বিকাশ অ্যাপটি ওপেন করার পর স্টুডেন্ট একাউন্ট করার জন্য লগইন বা রেজিস্ট্রেশন অপসনে ক্লিক করুন। এরপর নাম্বারের বক্সে আপনি যে নাম্বার থেকে স্টুডেন্ট একাউন্ট খুলতে চাচ্ছেন সেই নাম্বারটি তুলে দিবেন এবং পরবর্তী অপশনে ক্লিক করবেন।

3. পরবর্তী অপশনে ক্লিক করার পর অপারেটর নামে একটি পেজ দেখতে পারবেন, এবার এই পেজে আপনি সিলেক্ট করবেন আপনি কোন কোম্পানির সিম থেকে একাউন্টটি খুলতে চাচ্ছেন।

4. এরপর নতুন একটি পেজে পরিচয় যাচাই করুন নামে একটা অপশন দেখতে পারবেন। এবার এখান থেকে জন্ম সনদ নামে যে অপশন টা থাকবে সেখানে ক্লিক করবেন।

5. এরপর নতুন পেজে লেখা দেখতে পারবেন: আপনার মোবাইল নাম্বার যাচাই করুন। এবার এখানে আপনি যে মোবাইল নাম্বারটি দিয়ে একাউন্ট করছেন সেই নাম্বারে ছয় সংখ্যার একটি ওটিপি কোড আসবে, Otp কোড আসলে ভেরিফাই করে নিতে হবে।

6. এরপর নতুন আরেকটি পেজ দেখতে পারবেন এখানে লেখা থাকবে: বিকাশ স্টুডেন্ট একাউন্ট শর্তাবলী। এবার এখান থেকে আপনি বিকাশের শর্তগুলো জেনে নিচের দিকের সম্মতি আছে বাটনে ক্লিক করে দিবেন।

7. এরপর এখান থেকে তিনটি স্টেপ আমাদের কমপ্লিট করতে হবে। প্রথম স্টেপটি হল আপনার ডিজিটাল জন্ম সনদের ছবি তুলবেন, জন্ম সনদের ছবি তোলার পর আপনার জন্ম সনদ অনুযায়ী আপনার নাম আপনার বয়স আপনার ইনফরমেশন টি নতুন একটি পেজে দিয়ে দিবেন, সবকিছু ঠিক থাকলে পরবর্তী অপশনে ক্লিক করবেন। দ্বিতীয় স্টেপে আপনার বাবা অথবা মায়ের বিকাশ একাউন্টের তথ্য দিতে হবে।  এবং তৃতীয় নাম্বার স্টেপে বিকাশ অ্যাপের ভিতরে আপনার নিজের চেহারাকে ভালোভাবে স্ক্যান করিয়ে নিবেন, সেলফি ক্যামেরার মাধ্যমে। বিকাশ অ্যাপ এর ভিতরে আপনার নিজের চেহারার ছবি তোলা হয়ে গেলেই অটোমেটিক তথ্য সাবমিট হয়ে যাবে।

8. প্রিয় পাঠকগণ বিকাশ অ্যাপ এর ভিতর তথ্যগুলো সাবমিট করা হয়ে গেলে, এরপর আপনাকে ওয়েট করতে হতে পারে বেশ কিছু সময়। আপনার তথ্যগুলো বিকাশ কর্তৃপক্ষ যাচাইবাছাই করে বিকাশ একাউন্ট ব্যবহার করার জন্য পিন সেট করার অপশন দিবে। পরবর্তীতে পিন সেট করে আপনি বিকাশ স্টুডেন্ট একাউন্ট ব্যবহার করতে পারবেন।

প্রিয় পাঠক বিকাশ স্টুডেন্ট একাউন্ট সম্পর্কে বেশ কিছু তথ্য দেওয়ার চেষ্টা করলাম আমরা আপনাদের মাঝে। এবং আমরা জেনে নিলাম কিভাবে বিকাশ স্টুডেন্ট একাউন্ট খুলতে হয়। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন