ফোন নির্দিষ্ট একটি সময় অটোমেটিক Off ও On হবে

ফোন নির্দিষ্ট একটি সময় অটোমেটিক Off ও On হবে

এই পোস্টের মাধ্যমে আমরা আপনাদেরকে মোবাইলের দারুন একটি সেটিংস জানবো। অনেক সময় আমাদের ফোন বন্ধ রাখতে হয়, হতে পারে সেটা নামাজের সময়। তো এরকম বিশেষ মুহূর্ত আমরা ফোন বন্ধ করতে ভুলে যাই। এই পোস্টের মাধ্যমে আমরা শিখে নিব মোবাইলের Schedule Power Off On Settings. আপনি কিভাবে করে রাখতে পারবেন। এই সেটিংস টির মাধ্যমে মোবাইল ফোন অটোমেটিক পাওয়ার অফ হবে ও অন হবে। যদি সোজা কথা আপনাদেরকে বোঝাতে চাই দিনে অথবা রাতে যে কোন একটি সময় ফোন বন্ধ হবে। এবং পরবর্তী একটি সময় ফোনটি আবার অন হবে বা চালু হবে। তো এটাকে বলে মোবাইলের সিডিউল পাওয়ার অফ অন। মোবাইলে যেরকম আমরা এলার্ম দিয়ে রাখি ঠিক কিছুটা এরকমই আপনার মোবাইল ফোনে পাওয়ার অফ অন হবে।

প্রিয় পাঠকগণ দিনে নির্দিষ্ট একটি সময়ের জন্য আপনি যদি ফোন বন্ধ রাখতে চান সেটা করতে পারবেন। ধরুন বেলা একটা থেকে বেলা ২ টা প্রজন্ত আপনি মোবাইল ফোনটাকে অফ রাখতে চান। তো এটা আপনি মোবাইলের সেটিংস এর মাধ্যমে করতে পারবেন, একটি সেটিংস করে নিবেন বেল একটা সময় ফোন বন্ধ হবে, এবং আরেকটি সেটিংস আপনি করে নিবেন বেলা ২ টা বাজে আপনার ফোন চালু হবে। আর এই পুরো কাজটি করতে পারবেন আপনার মোবাইলের সেটিংস এ গিয়ে। কিভাবে আপনারা মোবাইলের Schedule Power Off On Settings কোরে নিবেন সেটা জানার জন্য আমাদের পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

1. সর্বপ্রথম কাজটি করার জন্য আমাদের ফোন থেকে সেটিংস অপশনে চলে যেতে হবে, ফোনের সেটিংস অপশনে গিয়ে একটি চার্জ বার দেখতে পাবেন সেখানে ক্লিক করবেন।

2. ফোনের সেটিংস এর সার্চ বারে গিয়ে লিখবেন Power. পাওয়ার লিখে সার্চ করলেই Schedule Power Off On And Restart Settings. দেখতে পারবেন এবার এখানে ক্লিক করে দিবেন।

3. এরপর এখানে নতুন একটি পেজ দেখতে পারবেন, এই পেজ থেকে তিনটি অপশন দেখা যাবে। প্রথম অপশনটি হলো Power On. দ্বিতীয় অপশনটি হলো Power Off. এবং তৃতীয় অপশনটি হলো Scheduled Restart. এবার এখান থেকে আমাদের যে কাজটি কোরতে হবে প্রথমে তা হলো Power On অপশনে ক্লিক কোরে, দিনে নির্দিষ্ট একটি সময় এখানে সেট করে দেওয়া। এবার এখান থেকে আপনার নিজের ইচ্ছেমতো কোন সময়টুকুতে আপনি ফোন অটোমেটিক চালু করতে চান সেই টাইম টুকু এখানে সিলেক্ট করে দিবেন।

4. এরপর দ্বিতীয় অপশন Power Off লেখায় ক্লিক করে দিনে নির্দিষ্ট একটি সময় সিলেট করে দিতে হবে, এখান থেকে আপনি অটোমেটিক কখন আপনার ফোনটি বন্ধ করতে চান সেই টাইম টুকে এখানে সিলেক্ট করে দিবেন, তাহলে কাজ শেষ এবার আপনার ফোন দিনে নির্দিষ্ট একটি সময় বন্ধ ও চালু হবে।

5. এরপরে তৃতীয় নাম্বার যে অপশনটি দেখতে পারবেন সেখানে লেখা থাকবে Scheduled Restart. এবার এই অপশনটিতে যদি আপনি ক্লিক করে টাইম সেট করে রাখেন, তাহলে সেইটাইম অনুযায়ী আপনার ফোন প্রতিদিন রিস্টার্ট হবে।

প্রিয় পাঠকগণ মোবাইলের Schedule Power Off On And Restart Settings. ঠিক এভাবে করে সঠিক নিযমে চালু করতে হয়। আশা করছি আজকের এই সেটিংসটি আপনাদের কাছে ভালো লেগেছে। এই পোস্টে এতক্ষণ থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন