এবার ফেসবুক দিবে বোনাস হিসাবে টাকা - Facebook Bonus Program

এবার ফেসবুক দিবে বোনাস হিসাবে টাকা - Facebook Bonus Program

প্রিয় ফেসবুক ইউজার কারি বন্ধু গণ Facebook Bonus Program এর মাধ্যমে হাজার হাজার টাকা ইনকাম হয়। আপনি যদি একজন ফেসবুক ব্যবহারকারী হয়ে থাকেন মনিটাইজেশন অপশনে গেলে আপনিও দেখতে পারবেন আপনার ফেসবুক অ্যাকাউন্টে বোনাস অপশন আছে, বোনাস অপশন থাকলেই আপনি কি ইনকাম করতে পারবেন! আমরা বিভিন্ন মাধ্যমে জানতে পেরেছি অনেকেই বলছে বোনাস প্রোগ্রাম এর মাধ্যমে নাকি হাজার হাজার টাকা ফেসবুক দিচ্ছে। ফেসবুকের বোনাস Program এর মাধ্যমে আসলেই কি টাকা ইনকাম করা যায়? যদিও বা করা যায় সে ক্ষেত্রে আপনি পাচ্ছেন কিনা সেই টাকা। প্রিয় ফেসবুক ইউজার কারী বন্ধুগণ ফেসবুকের বোনাসের অপশনের মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন কিনা, অথবা এখান থেকে কেমন টাকা ইনকাম হতে পারে, অথবা এটার মাধ্যমে কারা ইনকাম করতে পারবে বা কারা পারবে না সে সকল বিষয়ে থাকছে আজকের এই পোস্টে। তাই ফেসবুক বোনাস সম্পর্কে জানতে পোস্টের নিচের দিকে আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিন।

Facebook Bonus Program এই অপশনটি বাংলাদেশের এভেলেবল ছিল না বেশ কিছুদিন আগেও, তবে পৃথিবীর অন্যান্য কিছু কান্ট্রিতে ফেসবুকের বোনাস অপশনটি দেখা গিয়েছে। তবে রিসেন্টলি দেখা যাচ্ছে ফেসবুকের বোনাস অপশনটি বাংলাদেশ থেকেও চালু দেখাচ্ছে। এবার আপনার আইডিতে গিয়ে আপনিও চেক কোরে দেখতে পারেন আপনার মনিটাইজেশন অপশনে Bonus এই অপশনটি আছে কিনা। যদিও বা আপনার আইডিতে এই অপশনটি থেকে থাকে তাহলে কিন্তু আপনি ইনকাম করতে পারবেন না। আপনার আইডিতেই যদি অপশনটি থাকে তার মানে যে এটাই আপনি ইনকাম করতে পারবেন বিষয়টা সেরকম না।

Facebook Bonus Program এর ইনকাম হচ্ছে এরকম একটি বিষয়, আমরা বিভিন্ন জায়গায় চাকরি করে একটা বোনাস পেয়ে থাকি সেরকম ফেসবুক মনিটাইডেশনের মাধ্যমে আপনি যে টাকা ইনকাম করবেন তার থেকে কিছু টাকা বেশি আপনাকে ফেসবুক দিবে সেটা বোনাস হিসাবে। এখন অনেকেই ধারণা করতে পারেন যে আমার ফেসবুকে অপশনটি আছে তাহলে আমি কেন টাকা ইনকাম করতে পারছি না, দেখুন ফেসবুক থেকে টাকা ইনকাম করতে গেলে ফেসবুকের মনিটাইজেশন অপশনটি অন থাকতে হয়! আপনার ফেইসবুকে যদি কোন ধরনের বডিটাইজেশন না থাকে তাহলে তো আপনি এক টাকাও ইনকাম করতে পারতেছেন না, আর ইনকাম না হওয়াতে আপনি ফেসবুকের বোনাসের টাকাটাও পাচ্ছেন না। ঠিক যেরকমটা চাকরির ক্ষেত্রে চাকরি করলে বোনাস আছে আর চাকরি না করলে বোনাস নেই বিষয়টা ঠিক কিছুটা এরকম।

আপনি যদি Facebook Bonus Program এর মাধ্যমে টাকা ইনকাম করতে চান তাহলে অবশ্যই আগে আপনার ফেসবুকে মনিটাইজেশন অপশনটি চালু থাকতে হবে। আর এটা থাকলেই আপনি ফেসবুকের বোনাস অপশনের মাধ্যমে ইনকাম করতে পারবেন তা না হলে কোনভাবেই সম্ভব না।

তবে আপনাদের Facebook Bonus Program এর মাধ্যমে ইনকাম করতে গেলে ফেসবুকের বোনাস প্রোগ্রামটি সেটআপ করে নিতে হবে। আপনার মনিটাইজেশন থাকার পরও ফেসবুক থেকে বোনাস অপশনটি অন করে নিতে হবে, তাহলে আপনি ফেসবুকের মনিটাইজেশনের পাশাপাশি বোনাস থেকে কিছু বাড়তি ইনকাম করতে পারবেন। কিভাবে আপনি ফেসবুক বোনাস অপশনটি চালু করবেন আপনার ফেসবুকে সেটা জানার জন্য পোস্টের নিচের দিকে মনোযোগ দিয়ে পোড়ে নিন।

1. সর্বপ্রথম Facebook Bonus অপশন চালু করার জন্য, ফেসবুকের Professional Dashboard ওপেন করবেন।

2. ফেসবুকের Professional Dashboard ওপেন করা হলে এখানে মনিটাইজেশন নাম একটি অপশন দেখতে পারবেন! এবার এই মনিটাইজেশন অপশনে ক্লিক করতে হবে।

3. ফেসবুক মনিটাইজেশন অপশনে ক্লিক করার পরে, Enable To Set-up নামে একটা অপশন দেখতে পারবেন এবং এর নিচের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন Bonus নামে একটি অপশন আছে, এবার এই বোনাস অপশনে ক্লিক করতে হবে।

4. Bonus অপশনে ক্লিক করার পর এখানে একটি বাটন দেখতে পারবেন যে বাটনে লেখা থাকবে I'am interested এবারে এই বাটনটিতে ক্লিক করতে হবে। 

5. I'am interested বাটনে ক্লিক করলে এখানে Let us know you're interested in this program নামে একটা পেজ দেখতে পারবেন। এবার এই পেজের মধ্যে একটা বক্স পেয়ে যাবেন, এবার এই বক্সে আপনি ইংরেজিতে লিখে দিবেন ফেসবুক টিমের কাছে যে আপনি ফেসবুক বোনাস Program এ জয়েন করতে চান এবং আপনার ফেসবুকে মনিটাইজেশন চালু আছে। এরকম কিছু কথা ইংরেজিতে লিখে দিয়ে নিচের সাবমিট বাটনে ক্লিক করে দিলেই কাজ শেষ। পরবর্তীতে ফেসবুক টিম আপনার আইডি রিভিউ করে ফেসবুক বোনাস Program এ আপনাকে জয়েন করিয়ে দিবে। পরবর্তীতে আপনি বোনাস Program এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

প্রিয় ফেসবুক ইউজার কারি বন্ধুগণ আমরা আপনাদেরকে আবারো জানিয়ে রাখি Facebook Bonus Program এর মাধ্যমে যদি আপনি ইনকাম করতে চান, তার আগে অবশ্যই আপনার ফেসবুকে মনিটাইজেশন চালু থাকতে হবে অথবা ফেসবুকের কোন একটি Ads চালু থাকতে হবে যেটার মাধ্যমে ইনকাম হয়। এরকম না থাকলে অবশ্যই আপনি Facebook Bonus Program এর কোন টাকাই ইনকাম করতে পারবেন না, এর বাইরে যদি আপনি কোন কথা শুনে থাকেন সেগুলোর টোটালি ভুল ধারণা। ফেসবুকের বোনাস প্রোগ্রামের মাধ্যমে ইনকাম করার এটাই সঠিক নিয়ম।