হোয়াটসঅ্যাপে একবার ভয়েস শোনার পরেই অটোমেটিক ডিলিট হয়ে যাবে ভয়েস

হোয়াটসঅ্যাপে একবার ভয়েস শোনার পরেই অটোমেটিক ডিলিট হয়ে যাবে ভয়েস

WhatsApp নতুন একটি আপডেট যুক্ত হল বেশ কয়েকদিন আগে। হোয়াটসঅ্যাপ অ্যাপ এর এই আপডেটটি নিয়ে মানুষের কাছে বেশ গুণজনর ছিল কবে আসবে হোয়াটসঅ্যাপে এরকম একটি আপডেট। সম্মানিত পাঠকগণ যে আপডেট টির কথা আমরা বলছি তার নাম Voice message set to view once. বেশ কয়েকদিন আগে WhatsApp এর একটি আপডেটের মাধ্যমে এই অপশন টি চালু হয় হোয়াটসঅ্যাপ অ্যাপে। Voice message set to view once আসলে কিভাবে কাজ করে এই অপশন এর মাধ্যমে আপনার কতটুকু উপকারে আসবে সেসকল বিষয় থাকছে এই পোস্টে। অনেক সময় বিভিন্ন জায়গায় আমরা হোয়াটসঅ্যাপে ভয়েস পাঠিয়ে থাকি, অনেক সময় আমাদের গুরুত্বপূর্ণ ভয়েস পাঠাতে হয় বিভিন্ন জায়গায়। তো এরকম-ও হয় গুরুত্বপূর্ণ একটি ভয়েস যাকে আমরা পাঠাই সে আবার অন্য কাউকে ফরওয়ার্ড করে পাঠিয়ে দিতে পারে। আপনার একটি পাঠানো ভয়েস যদি আপনি কাউকে পাঠান, পরবর্তীতে যাকে ভয়েস পাঠাচ্ছেন আপনার গুরুত্বপূর্ণ ভয়েস টি যদি অন্য কাউকে ফরওয়ার্ড করে দেয় সে ক্ষেত্রে অনেক সময় আমাদের ঝামেলায় পড়তে হয়।

হোয়াটসঅ্যাপ অ্যাপে যদি কাউকে ভয়েস পাঠিয়ে ভয়েসটি কে রিমুভ করে দিতে হয় তাহলে হয়তো ভয়েস পাঠানোর সাথে সাথে রিমুভ করতে হয়! অথবা ভয়েস পাঠানোর বেশ কিছু সময় পরে ভয়েসটাকে রিমুভ করতে হয়। বয়সটি রিমুভ করতে করতে অনেক সময় আমাদের গুরুত্বপূর্ণ ভয়েসটি অন্য জায়গায় ফরওয়ার্ড হয়ে যায়। তবে এটার-ই সমাধান নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ অ্যাপ Voice message set to view once এর মাধ্যমে, যদি আপনি কাউকে ভয়েস পাঠান অপর প্রান্ত থেকে ভয়েসটাকে শুধুমাত্র একবারই সে শুনতে পারবে! ভয়েস টি সে দ্বিতীয়বার শুনতে পারবে না, ভয়েসটি একবার শোনার পরেই অটোমেটিকলিগ ডিলিট হয়ে যাবে।

Voice message set to view once এর মাধ্যমে যদি আপনারা কাউকে ভয়েস পাঠান, তাহলে আপনার গুরুত্বপূর্ণ ভয়েস অন্য জায়গায় কেউ ফরওয়ার্ড করতে পারবে না। যদিও কেউ ফরওয়ার্ড করে সেক্ষেত্রে ভয়েস টি কে শোনা যাবে না। আবার একবার প্লে করার সাথে সাথে দ্বিতীয় বার ভয়েসটি আর প্লে হবে না, অটোমেটিক সে দেখতে পারবে ভয়েসটি উধাও হয়ে গেছে বা ডিলিট হয়ে গেছে। তো একটাকেই বলে হোয়াটসঅ্যাপ অ্যাপের Voice message set to view once.

যেভাবে আপনারা WhatsApp অ্যাপে যে কাউকে Voice message set to view once এ-র মাধ্যমে কাউকে ভয়েস পাঠিয়ে থাকবেন: এরকমভাবে ভয়েস পাঠানোর জন্য সর্বপ্রথম যেকোনো একটি আইডির উপরে ক্লিক করতে হবে। যে কোন আইডিতে ক্লিক করার পর ডান পাশের ভয়েস আইকনে ক্লিক করে ধরে রাখতে হবে! ভয়েস আইকণে ক্লিক করে ধরে রাখলে উপরের দিকে একটি লক আইকন দেখতে পারবেন, এবার এরকম ট্যাপ করে ধরে রাখা অবস্থায় উপরের দিকের লক আইকনের দিকে নিয়ে যেতে হবে। লক আইকনের দিকে সোয়াইব করলেই অটোমেটিক দেখতে পারবেন লক আইকনটি সরে গেছে, এবং এখানে নতুন একটি অপশন দেখাচ্ছে এবার এই অপশনের মাধ্যমেই Voice message set to view once ভয়েস মেসেজ পাঠানো যাবে। নতুন অপশন এর ভিতর ওয়ার নামে একটি বাটন দেখতে পারবেন! সেই ওয়ান বাটনে একবার ক্লিক করে টিক করে দিতে হবে, এভাবে টিক করে দিয়ে ভয়েসটি কে রেকর্ড করে সেন্ট বাটনে ক্লিক করলেই ভয়েসটি Voice message set to view once এর মাধ্যমে সেন্ট হবে। ভয়েস টি সেন্ট হওয়ার পরে অপর পাশ থেকে ভয়েসটি একবার প্লে করার পর দ্বিতীয়বার প্লে করা যাবে না। ভয়েসটি অপর পাশ থেকে অটোমেটিকলি ডিলিট হয়ে যাবে।

তো ঠিক এভাবে করে সঠিক নিয়মে WhatsApp অ্যাপে Voice message set to view once এর মাধ্যমে ভয়েস পাঠানো যাবে। আশা করছি হোয়াটসঅ্যাপের আজকের এই তথ্য বা আপডেট সম্পর্কে আপনারা পুরোপুরি বুঝতে পারছেন। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন