এভাবে সঠিক নিয়মে ফেসবুকের নাম চেঞ্জ করলে ঝামেলা হবে না

এভাবে সঠিক নিয়মে ফেসবুকের নাম চেঞ্জ করলে ঝামেলা হবে না

অনেক সময় আমাদের ফেসবুকে অ্যাকাউন্টের নাম চেঞ্জ করতে হয়, তা অনেকে আমরা জানিনা কিভাবে Facebook Name change করতে হয়। তাই এই পোস্টের মাধ্যমে আমরা জানবো কিভাবে ফেসবুকের নাম চেঞ্জ করতে হয়। ফেসবুক নাম চেঞ্জ করতে গেলে অনেক সময় চেঞ্জ করা যায় না, অনেক সময় ফেসবুকের নাম চেঞ্জ করতে গেলে ত্রুটি দেখায়। যে কারণে অধিকাংশ মানুষ এই ফেসবুকের নাম চেঞ্জ করতে পারে না। কেন ফেসবুকের নাম চেঞ্জ করতে গেলে সমস্যা দেখায়, এবং কি করলে আপনি ফেসবুকে নাম চেঞ্জ করতে পারবেন সে সকল বিষয় থাকছে এই পোস্টে। বিভিন্ন সময় আমাদের ফেসবুকের নাম চেঞ্জ করা লাগতে পারে, হতে পারে সেটা নিজের অনুভূতি থেকে অথবা কখনো কখনো নামের পদবী এবং যদি নামের বানান ভুল হয়ে থাকে সেগুলো পরিবর্তন করার জন্য। আপনি চাইলেই হুট করে ফেসবুকের নাম পরিবর্তন করতে পারবেন না, আপনি যদি অলরেডি একবার ফেসবুকে নাম পরিবর্তন করে নেন! তাহলে পরবর্তী ৬০ দিন পরে আপনি আবার ফেসবুকে নাম চেঞ্জ করতে পারবেন, এর আগে আপনি ফেসবুকে নাম চেঞ্জ করতে পারবেন না। এই কারণে অনেকেই অনেক সময় ফেসবুকের নাম পরিবর্তন করতে পারে না।

আবার ফেসবুকে নাম চেঞ্জ করতে গেলে অনেকে একটি ভুল করে থাকে, আর এই ভুলটি হলো নামটি সঠিকভাবে লিখে দেয় না এজন্য। ফেসবুকে First name, Middle name, Last name, এই তিনটি অপশন থাকে। এখানে অনেকেই ভুল করে ফার্স্ট নেম দিয়ে দেয় এরপর চেঞ্জ অপশনে ক্লিক করে। এভাবে চেঞ্জ অপশনে ক্লিক করলে নাম চেঞ্জ হয় না, আবার অনেকে ফার্স্ট নেম এবং Middle name দিয়ে দেয় এ কারণেও ফেসবুকে নাম চেঞ্জ করা যায় না। মনে রাখবেন আপনি যখন ফেসবুকের নাম চেঞ্জ করতে যাবেন তখন ফার্স্ট নেম ও লাস্ট নেম অবশ্যই আপনাকে দিতে হবে না দিলে ফেসবুকে নাম চেঞ্জ হতে চায় না। এ সমস্যা গুলোর কারণে অনেক সময় ফেসবুকে নাম চেঞ্জ করতে পারে না অনেকেই।

কিভাবে আপনারা সঠিক নিয়মে ঝামেলা ছাড়া আপনার ফেসবুকের নাম চেঞ্জ করবেন সেটা এখন আমরা জেনে নিব, আর এই পুরো বিষয়গুলো জানার জন্য আপনারা পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিন।

1. প্রথমে আপনার ফেসবুক অ্যাপ ওপেন করবেন, অবশ্যই এর আগে আপনি আপনার ফেসবুক আইডি লগইন করে নেবেন ফেসবুক অ্যাপে। এরপর ফেসবুকের সেটিংস অপশনে চলে যাবেন।

2. ফেসবুকের সেটিংস অপশনে আসার পর, ফেসবুকের সেটিংস এন্ড প্রাইভেসি অপশন এর চলে আসবেন। এরপর Meta account centre নামের একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন।

3. Meta accounts centre অপশনে ক্লিক করার পর প্রথম দিকে আপনার প্রোফাইল শো করবে, এবার প্রোফাইল অপশনে ক্লিক করে দিবেন।

4. এরপরের নতুন একটি পেজ ওপেন হবে, এই পেজ থেকে Name নামের একটি লেখা দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন।

5. Name নামের অপশনে ক্লিক করার পর এখানে নতুন একটি পেজ ওপেন হবে, এবার এই পেজ থেকে ফেসবুকের নাম চেঞ্জ করা যাবে। এই পেজের প্রথম দিকে First name, Middle name, Last name, এই তিনটি অপশন দেখতে পারবেন। এছাড়াও এখান থেকে আপনার পুরনো নামটি এখানে শো করবে। এবার আপনার ইচ্ছেমতো নাম সঠিকভাবে লিখে দিবেন, তবে এখানে মনে রাখবেন নাম লেখার সময় ভুল লিখবেন না এবং এখানে ফার্স্ট নেম ও লাস্ট নেম অবশ্যই লিখে দিতে হবে।

6. First name and last name লিখে দিয়ে নিচের দিকে লক্ষ্য করলে দেখতে পারবেন Review change নামের একটি অপশন আছে, এবার এখানে ক্লিক করতে হবে। এখানে ক্লিক করলেই আপনার ফেসবুকের নাম চেঞ্জ হয়ে যাবে।

ফেসবুকে নাম চেঞ্জ করার এটা হল সঠিক নিয়ম। এখান থেকে যে নিয়মে আমরা ফেসবুকের নাম পরিবর্তন করা জানিয়েছি এভাবে সঠিক নিয়মে আপনার ফেসবুকের নাম পরিবর্তন করতে পারবেন। আর ফেসবুকের নাম একবার পরিবর্তন করা হয়ে গেলে পরবর্তী দুইমাস পরে ছাড়া বা ৬০ দিনের আগে ছাড়া আপনার আর ফেসবুকের নাম পরিবর্তন করতে পারবেন না। অনেকেই আছেন খুব বেশি ফেসবুকে নাম পরিবর্তন করেন, তবে এখানে কোন নিয়ম নাই যে আপনি ফেসবুকের নাম পরিবর্তন করতে পারবেন না। কিন্তু অতিরিক্ত বারবার আপনি ফেসবুকে নাম পরিবর্তন করলে পরবর্তীতে আপনার আইডিতে একটি হলেও সমস্যা হতে পারে সেক্ষেত্রে সাবধান থাকবেন। এই পোস্ট এতটুকুই, এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য সকলকে অসংখ্য ধন্যবাদ। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন