ফেসবুক আইডি Deactivate কোরবেন যেভাবে

ফেসবুক আইডি Deactivate কোরবেন যেভাবে

কিভাবে Facebook ID deactivate করতে হয় সেটা জানবো আজকের এই পোস্টে। অনেক সময় আমাদের ফেসবুক অ্যাকাউন্ট বা Facebook ID deactivate করতে হয়, আর এটা করতে গেলে অনেকে আমরা জানিনা যে কিভাবে এটা করতে হয়। ফেসবুক একাউন্ট যদি আপনি Deactivate করেন তাহলে সাময়িক সময়ের জন্য তাহলে Deactivate করতে পারবেন। আর যদি এখান থেকে পার্মানেন্টলি Facebook ID deactivate and delete করে দেন তাহলে ফেসবুক থেকে আপনার আইডি মুছে ফেলা হবে, আর কখনোই আপনার আইডি আপনি ফিরে পাবেন না। তাই আপনি যদি চান ফেসবুক আইডি ডিলিট না করে ID deactivate করে রাখতে সেটা আপনি করতে পারবেন। আবার পরবর্তীতে যদি আপনি চান Facebook ID একটিভ করতে সেটা আপনি করতে পারবেন, তবে ডিলিট করলে এটা করতে পারবেন না। ফেসবুক আইডি ডিএক্টিভেটেড করার পরে পরবর্তীতে লগইন করে আইডি একটিভ করা যায়। যদি আপনি Facebook ID deactivate করেন ফেসবুক অ্যাপ থেকে তবুও আপনি মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন। সাময়িক সময়য়ার জন্য Facebook ID deactivate করলে আপনার ফেসবুকে ডেটা গুলো Deactivate থাকবে তবে পরবর্তীতে এগুলো আপনি এবার চাইলে ফিরে পেতে পারেন।

প্রিয় পাঠকগণ কিভাবে আপনারা Facebook ID deactivate করে রাখবেন এ বিষয়ে জানার জন্য আমাদের এই পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নেন।

1. সর্বপ্রথম আপনার ফেসবুক অফিশিয়াল অ্যাপটি কে ওপেন করবেন, যদি আপনার ফেসবুক আইডি লগইন না করা থাকে তাহলে লগইন করে নিবেন। আর লগইন করা থাকলে ফেসবুকের প্রোফাইলের উপর থ্রি লাইন দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন।

2. থ্রি লাইনে ক্লিক করার পর এখান থেকে ফেসবুকের বেশ কিছু অপশন দেখতে পারবেন, এর মধ্যে থেকে আমাদের ফেসবুকের Settings and privacy অপশনে ক্লিক করতে হবে। 

3. Settings and privacy অপশনে ক্লিক করার পর এখান থেকে ফেসবুকের মূল সেটিংস দেখতে পারবেন, এবার সেখানে ক্লিক করবেন।

4. Settings অপশনে ক্লিক করার পর Account centre নামে একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করবেন।

5. Account centre অপশনে ক্লিক করার পর একটু নিচের দিকে আসতে হবে, নিচের দিকে আসলে Personal details নামের একটি অপশন থাকবে সেখানে ক্লিক করতে হবে।

6. Personal details অপশনে ক্লিক করার পর একটু নিচের দিকে Account ownership and control নামের অপশন দেখতে পারবেন এবার সেখানে ক্লিক কোরবেন।

7. Account ownership and control অপশনে ক্লিক করার পর Deactivation or deletion নামের আর একটা অপশন দেখতে পারবেন, এবার এখানে ক্লিক কোরবেন।

8. Deactivation or deletion অপশনে ক্লিক করার পরে আপনার ফেসবুকের নাম শো করবে এবং আপনার প্রোফাইল ফটো শো করবে, এবার আপনার ফেসবুকের নামের উপর ক্লিক করে দিবেন।

9. আপনার ফেসবুকের নামের উপরে ক্লিক করলে নতুন একটি পেজ এখানে আসবে, এবার এখান থেকে প্রথম অপশন Deactivate account নামের যে অপশন টা থাকবে সেখানে টিক করা থাকবে, আর যদি টিক করা না থাকে তাহলে এখানে টিক দিয়ে নিচের কন্টিনিউ বাটনে ক্লিক করবেন।

10. Continue বাটনে ক্লিক করার পর নতুন একটি পেজে আপনার ফেসবুকের পাসওয়ার্ড চাইবে, পাসওয়ার্ডের বক্সে আপনার ফেসবুকের পাসওয়ার্ডটি দিয়ে কন্টিনিউ করলে আপনার Facebook ID deactivate হয়ে যাবে। এতোটুকুই কাজ এখানে আর কিছু করতে হবে না।

প্রিয় পাঠকগণ এই নিয়মে Facebook ID deactivate করা হয়ে গেলে এখানে আর কিছু করতে হবে না, পরবর্তীতে যদি আপনি আবার চান ফেসবুক আইডি রিকভার করবেন তাহলে সেটা আপনি করতে পারবেন। পরবর্তীতে আপনার ফেসবুক ইনফরমেশন দিয়ে লগইন করার পর পুনরায় আপনার ফেসবুক আইডিটি Active করা যাবে। তো আশা করছি Facebook ID deactivate করা বিষয়টি আপনারা বুঝতে পারছেন। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাদেরকে। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন