ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড যেভাবে Forget কোরবেন

ভুলে যাওয়া ফেসবুক পাসওয়ার্ড যেভাবে Forget কোরবেন

ফেসবুক তো আমরা অনেকেই ব্যবহার করি তাই দীর্ঘদিন ফেসবুক ব্যবহার করার কারণে ফেসবুকের পুরনো পাসওয়ার্ড ভুলে যাই। অনেক সময় হয়ে থাকে এরকম একটি ফোনে দীর্ঘদিন ধরে ফেসবুক একাউন্ট লগইন থাকে, তাই বারবার পাসওয়ার্ড দিয়ে লগইন করার প্রয়োজন হয় না। কিন্তু যখন আমার ফোন চেঞ্জ করি তখন আমাদের Facebook Account Login কোরতে হয়, তো যখন আমরা আমাদের Login কোরতে যাই তখন আমাদের পুরোনো ফেসবুকের Password ভুলে যাই। আর এই ভাবে কোরে আমাদের নতুন ফোতে যখন Facebook Account Login কোরতে যাই তখন আইডি লগ-ইন কোরতে পারিনা। সম্মানিত পাঠকগণ জদি আপনি আপনার ফেসবুক আইডির পাসওয়ার্ড ভুলে যান বা আপনার ফেসবুকে পাসওয়ার্ড সমস্যার কারণে আইডি লগ-ইন না কোরতে পারেন তাহলে এই পোস্টের মাধ্যমে সমাধান পেয়ে ডাবেন। আপনার ফেসবুক পাসওয়ার্ড কিভাবে ফেসবুক থেকে Forget কোরে নতুন একটা পাসওয়ার্ড তৈরী কোরে পুনরায় আবারও কিভাবে লগ-ইন কোরবেন সেটা জানার জন্য পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে করে নিন।

1. Facebook Account Password Forget করার জন্য প্রথমে আপনার ফেসবুকের অ্যাপ ওপেন কোরুন। Facebook অ্যাপ Open কোরে ফেসবুকের Login পেজে এশে নিচের দিকে Forget Password নামের একটি অপশন দেখতে পারবেন।

2. এরপর Forget Password নামের অপশনে ক্লিক কোরতে হবে। এরপর Find your account নামের নতুন একটা পেজ দেখতে পারবেন।

3. Find your account নামের পেজে আসলে এখানে ফোন নাম্বারের ও ইমেইল এর মাধ্যমে আপনারা আপনােদর Facebook Account Password Forget কোরতে পারবেন। এবার এখান থেকে আপনার যদি ফোন নাম্বার দিয়ে আইডি খোলা থাকে তাহলে ফোন নাম্বার দিয়ে ফরগেট করবেন। আর যাদের ফেসবুকে ইমেইল একাউন্ট Add করা আছে তারা ইমেইলের মাধ্যমে কোরে নিবেন।

4. এরপর Facebook Account Password Forget করার জন্য ফোন নাম্বারের বক্সে আপনার ফেসবুকে যে নাম্বার দিয়ে আইডি খোলা, সেই নাম্বার এই বক্সে দিয়ে নিচের Continue বাটনে ক্লিক কোরবেন।

5. কন্টিনিউ বাটনে ক্লিক করার পর এখানে আপনাদের ফোন নাম্বার একটি ওটিপি আসবে, সেই ওটিপি Sms থেকে দেখে Enter code বক্সে লিখে দিয়ে নিচের Continue অপশনে ক্লিক কোরতে হবে।

6. ওটিপি দেওয়ার পর নতুন করে পাসওয়ার্ড লেখার জন্য নতুন একটি পেজ শো করবে, এবার এখানে আপনার ইচ্ছে মতো স্ট্রং একটি পাসওয়ার্ড দিয়ে কন্টিনিউ কোরলে আপনার নতুন একটি ফেসবুক পাসওয়ার্ড তৈরী করা হয়ে যাবে। আর এখান থেকে আপনি আপনার ফেসবুক পাসওয়ার্ড এর মাধ্যমে আইডি লগ-ইন হয়ে যাবে।

প্রিয় পাঠকগণ ঠিক এভাবে কোরে সঠিক নিয়মে ভুলে যাওয়া ফেসবুক Password Forget কোরতে হয়। আপনার ফেসবুক পাসওয়ার্ড যদি কখনো ভুলে যান তাহলে ঠিক এই নিয়মে Facebook Account Password Forget কোরতে পারবেন। আর এখানে ফেসবুক পাসওয়ার্ড ফরগেট করার সময় খুবই ভালো মানের একটা পাসওয়ার্ড ব্যবহার কোরবেন। এমন একটা পাসওয়ার্ড তৈরী কোরবেন যেটা আপনার মনে থাকে, পরবর্তীতে যদি আপনি লগইন করতে চান তখন যেন সমস্যা না হয়।