আপনার WiFi চুরি করে কেউ ব্যবহার করতে পারবে না

আপনার WiFi চুরি করে কেউ ব্যবহার করতে পারবে না

প্রিয় পাঠকগণ আজকের এই পোস্টের মধ্যেও আমরা খুব সহজে জানতে পারবো আমাদের ওয়াইফাই যারা চুরি করে চালায় তাদেরকে কিভাবে ব্লক করতে হয়। বর্তমানে মোবাইলের ডাটা ব্যবহার করার পাশাপাশি অনেকেই ওয়াইফাই ইউজ করে থাকি, একজনকে যদি আমরা ওয়াইফাই পাসওয়ার্ড দেই সে চাইলে স্ক্যান করে অন্য একজনকে আমাদের নিজেদের ওয়াইফাই ব্যবহার করার সুযোগ করে দিতে পারে। তবে এটা আমরা অনেকেই চাই না আমাদের নিজস্ব পার্সোনাল ওয়াইফাই অন্যকে ব্যবহার করুক। তো এটা নিয়ে অনেকেই সমস্যায় পড়ে আছেন তাই এই পোস্টের মাধ্যমে আপনারা এই সমস্যার সমাধান পেয়ে যাবেন। একটি অ্যাপ আপনাদের ফোন ইনস্টল করে অ্যাপটির মাধ্যমে আপনারা দেখে নিতে পারবেন আপনার অপরিচিত ডিভাইস কে কে আছে, অথবা আপনার পারমিশন ছাড়া কে কে আপনার ওয়াইফাই ব্যবহার করতেছে।

আপনার পার্সোনাল ওয়াইফাই নেটওয়ার্ক অনুমতি ছাড়া যদি কেউ ব্যবহার করে থাকে সে ক্ষেত্রে সেই ডিভাইসটিকে আপনি ব্লক করে দিতে পারবেন বা রিমুভ করে দিতে পারবেন। আর এই কাজটি করতে পারবেন Fing network tools নামের একটি অ্যাপের মাধ্যমে। এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে আপনারা ইনস্টল করতে পারবেন সম্পূর্ণ ফ্রিতে। আর এই অ্যাপটি দিয়ে আপনার যে কোন রাউটারে এই ব্যবহার করতে পারবেন।

প্রিয় পাঠকগণ এখন আমরা জেনে নিব আমাদের ওয়াইফাই থেকে অপরিচিত ডিভাইস গুলো কিভাবে ব্লক করতে হয় অথবা কিভাবে রিমুভ করে দিতে হয়। আর পুরো বিষয়টি জানার জন্য এই পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

আপনার পারমিশন ছাড়া অন্য কেউ আপনার ওয়াইফাই ব্যবহার করে আর এটা ব্লক করার জন্য সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে Fing network tools নামের এই অ্যাপটি কে আপনার ফোনে ইনস্টল করে নিবেন। এই অ্যাপটি চাইলে আমাদের পোস্টের মাধ্যমেও আপনাদের ফোনে ইনস্টল করতে পারেন, অ্যাপের লিংক নিচে দেওয়া আছে। 

Download Now

অ্যাপটি আমাদের ফোনে ইনস্টল করা হয়ে গেলে এই অ্যাপের মাধ্যমে যারা আমাদের পার্সোনাল ওয়াইফাই চুরি করে ব্যবহার করে তাদেরকে ব্লক করতে পারব। একটি বিষয় মনে রাখবেন এ কাজটি করতে গেলে অবশ্যই আপনাদের ফোনে Fing network tools নামের এই অ্যাপটি অবশ্যই আপনাদের প্রয়োজন হবে।

অ্যাপ ইনস্টল করার পর সর্ব প্রথম অ্যাপ টি ওপেন করুন, অ্যাপ ওপেন করলে এখান থেকে আপনাদের বেশ কয়েকবার পারমিশন দিয়ে দিতে হবে। এখান থেকে আপনাদের ফোনে অ্যাপটি ইনস্টল করার সময় যতগুলো পারমিশন চাইবে সবগুলোকেই allow করে দিতে হবে।

Permission allow করে দেয়ার পর নতুন একটি পেজ দেখতে পারবেন, এই পেজ থেকে enable location নামে যে অপশনটি থাকবে সেখানে ক্লিক করে লোকেশন অন করতে হবে।

এরপরে নতুন পেজে sign me in & i'll think about it নামে দুইটা অপশন দেখতে পারবেন। এবার এখান থেকে নিচের অপশন i'll think about it ক্লিক কোরে দিতে হবে।

এরপরে Scan current network এবং Selected another network scan নামে দুইটা অপশন দেখতে পারবেন। এবার এখান থেকে scan current network নামের অপশনটায় ক্লিক কোরতে হবে।

Scan current network নামের অপশনটি সিলেক্ট করার পর ডিভাইস নামে একটি অপশন দেখতে পারবেন। এবার এই অপশনের ভিতর থেকে আপনার ওয়াইফাই রাউটারের ভিতরে কানেক্ট করা যতগুলো ডিভাইস থাকবে সেগুলো দেখতে পারবেন। এবার এখান থেকে আপনার অপরিচিত যে ডিভাইসটি আছে, যে কিনা আপনার পারমিশন ছাড়া আপনার পার্সোনাল ওয়াইফাই ব্যবহার করে তাকে ব্লক করার জন্য ডিভাইসের উপরে ক্লিক করবেন।

ডিভাইসের উপর ক্লিক করার পর একটু নিচের দিকে আসলে এখানে Manage this device নামের একটি অপশন দেখতে পারবেন, এবার এখান থেকে ব্লক ডিভাইস অথবা Remove device দুটি অপশন থাকবে আপনার পছন্দমত এখান থেকে ব্লক করতে পারেন অথবা ডিভাইসটি রিমুভ করে দিতে পারেন। এখান থেকে রিমুভ অথবা ব্লক করে দিলে আপনার পার্সোনাল ওয়াইফাই আপনার পারমিশন ছাড়া অন্য কেউ ব্যবহার করতে পারবে না। প্রিয় পাঠকগণ এতোটুকুই ছিল আমাদের এই পোস্ট আশা করি এই পোস্ট সম্পর্কে আপনারা পুরোপুরি ধারনা পেয়ে গেছেন। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য সকলকে জানাই ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন