একসাথে ফেসবুকের সকল পোস্ট ডিলিট করবেন যেভাবে

একসাথে ফেসবুকের সকল পোস্ট ডিলিট করবেন যেভাবে

এই পোস্টের মাধ্যমে আমরা শিখব ফেসবুকের সকল পোস্ট কিভাবে একসাথে ডিলিট করা যায়। অনেকেই আছেন ফেসবুকের পোস্ট ডিলিট করতে চান, কিন্তু পোস্ট ডিলিট করতে গেলে একটি একটি পোস্ট ডিলিট করতে হয়। এর সাথে ফেসবুকে সকল পোস্ট ডিলিট করতে পারেন না, ফেসবুকের এমন একটি সেটিংস আছে সেই সেটিংস এর মাধ্যমে ফেসবুকের সকল পোস্ট চাইলে একসাথে ডিলিট করে দেওয়া যায়। আবার এই অপশনের মাধ্যমে আপনি ক্যাটাগরিস অনুযায়ী পোস্ট ডিলিট করতে পারবেন, এছাড়াও এখানে আপনি Date অনুযায়ী পোস্ট ডিলিট করতে পারবেন। আর আপনি চাইলে একসাথে ফেসবুকের সকল পোস্ট ডিলিট না করে একটি একটি করে টিক দিয়ে এক ক্লিকে ডিলিট করতে পারবেন। আর কিভাবে এই কাজটি করবেন তা আমরা দেখেনি-বো এখন পোস্টের নিচের দিকে। এটি জানার জন্য আমাদের পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

1. Facebook এর All Post একসাথে Delete করার জন্য সর্বপ্রথম আপনার ফেসবুকের অ্যাপ ওপেন করে ফেসবুকের সেটিংসে চলে যান।

2. ফেসবুকের সেটিংসে আসার পর ফেসবুকের সকল সেটিংস দেখা যাবে, এবারে সেটিংসগুলোর মধ্য থেকে আমাদের খুঁজে নিতে হবে Activity log সেটিংস এবং সেখানে ক্লিক কোরতে হবে।

3. Activity log Settings এ ক্লিক কোরলে এখানে লেখা দেখতে পারবেন Your Facebook Activity. এবং তার পাশে একটি অ্যারো বাটন পেয়ে যাবেন সেখানে ক্লিক করবেন।

4. এরপরে নতুন একটি পেজ দেখতে পারবেন, এবার এই পেজে লেখা দেখবেন Post. পোস্ট লেখার সামনে একটি অ্যারো বাটন পেয়ে যাবেন সেখানে ক্লিক কোরবেন।

5. এ্যারো বাটনে ক্লিক করলে Your Posts, Photos And Videos নামে একটা অপশন দেখতে পারবেন এবার এখানে ক্লিক কোরবেন।

6. Your Posts, Photos And Videos অপশনে ক্লিক করার পরে নতুন একটা পেজ অপেন হবে, এবার এই পেজ থেকে আপনার Facebook এর সকল Post একসাথে Delete কোরতে পারবেন। সকল পোস্ট একসাথে ডিলিট করার জন্য উপরের দিকে All নামে একটি বাটন পেয়ে যাবেন, অল বাটনে ক্লিক করলে আপনার ফেসবুকের সকল পোস্ট মার্ক হয়ে যাবে। মার্ক করার পর উপরের Trash বাটনে ক্লিক কোরলে ফেসবুকের সকল পোস্ট এখান থেকে ডিলিট হয়ে যাবে। এছাড়া আপনি চাইলে আপনার ইচ্ছামত একটি একটি পোস্ট মার্ক করে Trash বাটনে ক্লিক কোরলে সেই পোস্ট গুলো ডিলিট হবে।

7. এছাড়া এখান থেকে আপনি ওয়ান নামে একটি বাটন পেয়ে যাবেন, এ বাটনে ক্লিক করলে পোস্টের ক্যাটাগরি অনুযায়ী পোস্ট ডিলিট করতে পারবেন। আবার এখান থেকে Date সিলেক্ট করে দিয়েও আপনার ইচ্ছা মত পোস্ট ডিলিট করতে পারবেন।

প্রিয় পাঠকগণ ঠিক এভাবে সঠিক নিয়ম ফেসবুকের পোস্ট অল মার্ক করে ডিলিট করতে হয়। অথবা ফেসবুকে সকল পোস্ট একসাথে ডিলিট করতে হয়। আশা করছি আজকের এই পোস্ট সম্পর্কে আপনারা পুরোপুরি ধারণা পেয়ে গেছেন, এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.