Bobble keyboard অ্যাপের ব্যবহার ও সুবিধা

Bobble keyboard অ্যাপের ব্যবহার ও সুবিধা

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ এই পোস্টের মাধ্যমে আমরা জানব Bobble keyboard সম্পর্কে। Bobble keyboard App ইজি মোবাইল টাইপিং অ্যাপ, এই এই অ্যাপ টির মাধ্যমে অন্যান্য সব কিবোর্ড এর মত বাংলা ইংলিশ বিভিন্ন দেশের ভাষা লিখতে পারবেন। আমরা মোবাইল ফোনের মাধ্যমে যে সকল কিবোর্ড অ্যাপ গুলো ব্যবহার করে থাকি সেরকমই একটা কিবোর্ড হল Bobble keyboard. এই keyboard টি খুবই জনপ্রিয় একটি কিবোর্ড। কিবোর্ডটি জনপ্রিয় হওয়ার বেশ কিছু কারণ রয়েছে, এই কিবোর্ড ব্যবহারে এ কি কি সুবিধা আপনারা পাবেন সে বিষয়ে আপনাদেরকে জানানো হবে এই পোস্টের মাধ্যমে। এছাড়াও এই পোস্টের মাধ্যমে থাকছে Bobble keyboard App ফোনে কিভাবে সেটআপ করে নিতে হয়।

Bobble keyboard অ্যাপটি আপনারা গুগল প্লে স্টোর থেকে ফোনে ইনস্টল করে ফ্রিতে ব্যবহার করতে পারবেন। Bobble keyboard অ্যাপ গুগল প্লে স্টোরে রিলিজ হয় 16 সেপ্টেম্বর ২০১৫ সালে। তার মানে বুঝে নেন এটি খুবই পুরনো এবং খুবই ভালো মানের। এই কিবোর্ড অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে খুব বেশি ডাউনলোড হয়েছে তাই চাইলে আপনিও ব্যবহার করে দেখতে পারেন অ্যাপটি কে।

Bobble keyboard অ্যাপকে Easy Typing অ্যাপ বলা হয়, Easy Typing App এ কারনেই বলা হয় এই অ্যাপ দিয়ে খুব সহজে টাইপিং করা যায়। এই অ্যাপ টি তে রয়েছে বাংলা ইংলিশ হিন্দি মাল্টি ল্যাঙ্গুয়েজ টাইপ করার সুবিধা।

Bobble keyboard এর মাধ্যমে আপনারা Big Font এর টাইপিং করতে পারবেন, আপনি যদি কাউকে মেসেজ করেন সেটা হতে পারে হোয়াটসঅ্যাপ অথবা মেসেঞ্জারে যেখানে-ই মেসেজ করবেন না কেন সেখানে আপনারা টেক্সটের ফন্ট স্টাইলিস্ট ও বিগ ফন্ট ব্যবহার করতে পারবেন। এক্সাম্পল হিসেবে নিচের স্ক্রিনশটে যা দেখতে পাচ্ছেন ঠিক এরকম ভাবে।
Bobble keyboard অ্যাপের ব্যবহার ও সুবিধা
এছাড়াও Bobble keyboard এর মাধ্যমে আপনার নিজের একটি সেলফি দিয়ে Emoji তৈরি করে নিতে পারবেন, যেটা কিনা আপনি বিভিন্ন জায়গায় এসএমএসের মাধ্যমে পাঠাতে পারবেন। আপনার নিজের চেহারা দিয়ে তৈরি করে ইমোজিটি হোয়াটসঅ্যাপ অথবা মেসেঞ্জারে সেন্ড করতে পারবেন। এক্সাম্পল হিসেবে নিচের স্ক্রিনশটে যেভাবে দেখতে পাচ্ছেন ঠিক এরকম ভাবে Emoji তৈরি করতে পারবেন।
Bobble keyboard অ্যাপের ব্যবহার ও সুবিধা
প্রিয় পাঠক গণ এবার আমরা দেখে নিব কিভাবে Bobble keyboard মোবাইলের সেটআপ করে নিতে হয়। এই কিবোর্ডটি মোবাইল ফোনে ব্যবহার করার জন্য গুগল প্লে স্টোর থেকে Bobble keyboard অ্যাপ প্রথমে ফোনে ইনস্টল করে নিবেন। এছাড়াও Bobble keyboard অ্যাপের লিংক নিচে দেয়া আছে চাইলে আপনারা আমাদের এই পোস্টের মাধ্যমেও অ্যাপটিকে ইনস্টল করতে পারেন ফোনে। অ্যাপ ইনস্টল করার জন্য নিচের ডাউনলোড বাটনে ক্লিক করুন।

Download Now

Bobble keyboard অ্যাপ ফোনে ডাউনলোড এন্ড ইনস্টল করা হয়ে গেলে অ্যাপ টাকে ওপেন করুন। অ্যাপ Open করার পরে এখানে নতুন একটা পেজ দেখতে পারবেন এই পেজে লেখা থাকবে Search Device For Installed Apps. এবং এর নিচে Agree নামে একটি বাটন পেয়ে যাবেন সেখানে ক্লিক করবেন।

এরপরে নতুন পেজে Select App Language লেখা থাকবে, এবার এখান থেকে Bobble keyboard অ্যাপ আপনি কোন ভাষায় ব্যবহার করতে চান সেটা সিলেক্ট করবেন।

ভাষা সিলেক্ট করার পর এখানে নতুন একটি পেজ দেখতে পারবেন এই পেজের নিচের দিকে লেখা দেখতে পারবেন Enable Bobble keyboard. এবার এই লেখায় ক্লিক কোরবেন।

এবার নতুন একটি অপশন দেখতে পারবেন যেখানে ম্যানেজ কিবোর্ড লেখা থাকবে, এবার এখান থেকে Bobble keyboard বাটনটিকে আমাদেরকে অন করে দিতে হবে, ঠিক যেভাবে অন্যান্য কিবোর্ডগুলো অন করেন একই নিয়মে।

Manage keyboard সিলেক্ট করার পর এখানে আরেকটি নতুন পেজ আসবে, এই পেজে Current input Method নামে একটা অপশন দেখতে পারবেন। এবার এখান থেকেও Bobble keyboard টিক কোরে দিবেন।

এরপর নতুন একটি পেজে নিয়ে আসবে, এখান থেকে আপনি আবার ভাষা যোগ করতে পারবেন, মানে এখান থেকে আপনি ল্যাঙ্গুয়েজ এড করতে পারবেন। ল্যাঙ্গুয়েজ এড করার জন্য ডান পাশে প্লাস বাটন দেখতে পারবেন সেখানে ক্লিক করে যেকোনো একটি ল্যাঙ্গুয়েজ আপনি এড করে নিবেন। এরপর নিচে কন্টিনিউ বাটনে ক্লিক করবেন। কন্টিনিউ বাটনে ক্লিক করলেই Bobble keyboard অ্যাপ মোবাইল ফোনে সেটাপ করার কাজ শেষ, এবার আপনারা এই অ্যাপটি কে ব্যবহার করে খুব সহজেই টাইপ করতে পারবেন।

প্রিয় পাঠকগণ Bobble keyboard অ্যাপ নিয়েছিল আমাদের এই পোস্ট, Bobble keyboard অ্যাপ নিয়ে আমাদের আলোচনা এখানেই শেষ করছি। আশা করছি অ্যাপটি ব্যবহার করলে আপনাদের কাছেও ভাল লাগবে, এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks for Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন