Doctime অ্যাপে ডক্টর দেখানোর নিয়ম - DocTime App

Doctime অ্যাপে ডক্টর দেখানোর নিয়ম - DocTime App

আসসালামু আলাইকুম, আশাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ এই পোস্টের মাধ্যমে আমরা জানব কিভাবে Doctime App এর মাধ্যমে ডক্টর দেখাতে হয়। Doctime অ্যাপে দেশের নামি দামি অভিজ্ঞ এমবিবিএস ডাক্তারের সাথে ভিডিও কলে কথা বলে কিভাবে আপনি ডক্টর দেখাবেন সেটা জানানোর চেষ্টা করব আজকের এই পোস্টে। প্রিয় পাঠকগণ Doctime অ্যাপে ডক্টর দেখানোর জন্য অবশ্যই এই অ্যাপে একটি একাউন্ট করে নিতে হবে আগে থেকেই আপনাকে। আপনার নিজস্ব ইনফরমেশন দিয়ে Doctime অ্যাপে দেশের নামি দামি অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দেখাতে পারবেন, এখানে আপনি স্বল্প মূল্যে কিন্তু ডাক্তার দেখাতে পারবেন। Doctime অ্যাপে  ডক্টর দেখাতে হলে আপনাকে সিরিয়াল নিয়ে চিন্তা করতে হবে না, ঘরে বসে আপনি ভিডিও কলের মাধ্যমে ডক্টর দেখাতে পারবেন।

Doctime অ্যাপে ভিডিও কলের মাধ্যমে ডক্টর দেখিয়ে ইলেকট্রিক পিসক্রিপশনের মাধ্যমে আপনি চিকিৎসা নিতে পারবেন। এছাড়াও এই অ্যাপে আপনার পূর্বের কোন রিপোর্ট যদি ডক্টরকে দেখাতে চান সেটাও এখানে দেখাতে পারবেন এই অ্যাপের মাধ্যমে। আপনার পূর্বের কোন রিপোর্টার বা প্রেসক্রিপশন Doctime অ্যাপে আপলোড করার সুবিধা থাকবে।

পাঠকগণ কিভাবে সঠিক নিয়মে Doctime অ্যাপে অভিজ্ঞ এমবিবিএস ডাক্তার দেখাতে হয় সেটা জানবো আমরা পোস্টের নিচের দিকে, তাই পোস্টের নিচের দিকে আর্টিকেল গুলো মনোযোগ দিয়ে পড়ে নিবেন।

প্রথমে আমরা Doctime অ্যাপে আমাদের তথ্য দিয়ে একটি একাউন্ট ক্রিয়েট করে নিব, এবার অভিজ্ঞ এমবিবি ডক্টর দেখানোর জন্য অ্যাপের হোমপেজে চলে আসব। এখান থেকে আপনার যে সমস্যার জন্য ডক্টর দেখাতে চাচ্ছেন সেই বিশেষজ্ঞ ডক্টর এই অ্যাপের সার্চ বার থেকে খুঁজে নিতে পারেন। অথবা Video Consultation লেখার ক্লিক কোরবেন।

Video Consultation লেখায় ক্লিক করার পরে Get instant Video Consultation অপশন থেকে আপনি কোন ধরনের ডাক্তার দেখাতে চান সেটা খুঁজে নিবেন। এরপর যে কোন ডক্টর আইডিতে ক্লিক করে দিবেন সেই ডাক্তারকে দেখানোর জন্য।

এরপরে ডক্টর দেখানোর জন্য আপনাকে পেমেন্ট করতে হবে, এখানে এক এক ডক্টরের একেক ধরনের প্রেসক্রিপশন ফি হয়ে থাকে। ডক্টর দেখানোর আগেই আপনাকে এখান থেকে পেমেন্ট করতে হবে এরপরে সিরিয়াল নিতে হবে। পেমেন্ট করার জন্য এখানে বিকাশ নগদ রকেটের পেমেন্ট মেথড পেয়ে যাবেন যেকোনো একটি মাধ্যমে আপনি পেমেন্ট করে নিবেন। পেমেন্ট করার জন্য নিচের দিকে Pay Now বাটন দেখতে পারবেন সেখানে ক্লিক করে আপনি পেমেন্ট করে নিবেন।

এরপর Consultation Details নামে একটা পেজ দেখতে পারবেন, এই পেজে আপনার কয়েকটা ইনফরমেশন দিতে হবে। এখানে প্রথম একটি বক্স দেখতে পারবেন সেই বক্সে আপনার বয়স লিখে দিতে হবে।

এরপর দ্বিতীয় বক্সে লেখা থাকবে Weight. এই বক্সে আপনার সঠিক ওজনটি লিখে দিতে হবে। আপনার যদি ৬০ কেজি হয়ে থাকে সঠিকভাবে সেটাই এখানে লিখে দিবেন, এখানে ভুল তথ্য দেয়া যাবে না।

এরপরে তৃতীয় বক্সে লেখা থাকবে Reason Of Visit. এই বক্সে আপনি কি সমস্যার জন্য ডক্টর দেখাচ্ছেন সেটা উল্লেখ করে লিখে দিতে হবে।

চতুর্থ নাম্বার বক্সে লেখা থাকবে Describe Your Problem. এই বক্সে আপনার সমস্যার কথাগুলো কিছুটা উল্লেখ করবেন, এবং এখানে ছোট্ট করে তা লিখে দিবেন।

এরপর চতুর্থ নাম্বার বক্সে লেখা থাকবে Attach Reports & Previous Prescription. এবার এই বক্সে আপনার পূর্বের কোন রিপোর্ট অথবা আপনার পূর্বের কোন প্রেসক্রিপশন যদি থেকে থাকে সেটা এখানে আপলোড করে দিবেন ডক্টরকে দেখানোর জন্য। আর এই রিপোর্ট অথবা প্রেসক্রিপশনের ছবি আপনি আগে থেকেই তুলে রাখবেন।

Consultation Details পেজে সবগুলো ইনফরমেশন দেয়া হয়ে গেলে নিচে একটি লেখা দেখতে পারবেন যেখানে লেখা থাকবে Proceed Next. এবার এই লেখায় ক্লিক করে দিবেন।

Proceed Next লেখায় ক্লিক করার পর এখানে আপনার টাইম শো করবে, ডক্টর দেখানোর জন্য এখানে আপনাকে ৮ থেকে ১০ মিনিট ওয়েট করতে হবে। ৮ থেকে ১০ মিনিটের মধ্যেই আপনাকে ডক্টর কল দিবে, এরপর আপনি ডক্টরের সাথে কথা বলে আপনার সমস্যাগুলো তুলে ধরবেন। এখানে আপনাকে ডক্টর ১০ থেকে ১৫ মিনিট সময় দিয়ে থাকবেন এ সময়ের ভিতর আপনার সমস্যার কথাগুলো শুনে ডক্টর চিকিৎসা দিয়ে থাকবেন।

সর্বশেষ আপনার ডক্টর দেখানো হয়ে গেলে আপনার সমস্যা অনুযায়ী ডক্টর একটি প্রেসক্রিপশন প্রোভাইড করবে আপনাকে, ডক্টরের সাথে ভিডিও কথা বলা শেষে ঠিক একটা লেখা দেখতে পারবেন, যেখানে লেখা থাকবে Your Prescription is Ready. এবং পাশেই একটা বাটন দেখতে পারবেন যে বাটনে লেখা থাকবে Tap To View সেখানে ক্লিক করে দিবেন।

Tap To View লেখায় ক্লিক করার পরে এখানে একটি ইলেকট্রিক প্রেসক্রিপশন দেখতে পারবেন, এই প্রেসক্রিপশন অনুযায়ী আপনি চিকিৎসা নিতে পারবেন। এখান থেকে প্রেসক্রিপশনটি ডাউনলোড করার জন্য নিচের দিকে একটি ডাউনলোড বাটন পেয়ে যাবেন এখানে ক্লিক করলে, আপনার ইলেক্ট্রিক প্রেসক্রিপশন টি আপনার ফোনে ডাউনলোড হয়ে যাবে।

প্রিয় পাঠকগণ Doctime App এর মাধ্যমে এভাবে করে আপনি ডক্টর দেখাতে পারেন ঘরে বসেই, আমরা এই পোস্টের মাধ্যমে জেনে নিলাম কিভাবে Doctime App অ্যাপ এর মাধ্যমে দেশের নামি দামি অভিজ্ঞ এমবিবিএস ডক্টর কিভাবে দেখাতে হয়। আশা করছি আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। এতক্ষন আমাদের পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন