WhatsApp এর গুরুত্বপূর্ণ একটি সেটিং

WhatsApp এর গুরুত্বপূর্ণ একটি সেটিং

প্রিয় পাঠকগণ হোয়াটসঅ্যাপ অ্যাপ আমরা অনেকেই ব্যবহার করি, কিন্তু হোয়াটসঅ্যাপে কিছু কিছু গুরুত্বপূর্ণ সেটিংস আছে সেগুলো আমরা জানি না। হোয়াটসঅ্যাপের Disable link previews setting সম্পর্কে অনেকেই আছি আমরা জানিনা, তাই আজকে এই সেটিং সম্পর্কে আপনাদেরকে বিস্তারিত চালানোর চেষ্টা করব। WhatsApp অ্যাপের Disable link previews setting খুবই গুরুত্বপূর্ণ একটি সেটিংস। যদি আপনি এই সেটিংস এর সঠিক ব্যবহার না জানেন তাহলে আপনার ফোন থেকে চুরি হয়ে যেতে পারে অনেক কিছুই, তাই হোয়াটসঅ্যাপের Disable link previews setting টির সম্পর্কে জেনে এই সেটিংস টাকে অন করে রাখবেন। অনেক সময় আমাদের হোয়াটসঅ্যাপে বিভিন্ন মানুষ বিভিন্ন লিংক পাঠিয়ে থাকে! সেই লিংক গুলোকে আমরা না বুঝে ক্লিক করে দেই। অথবা হোয়াটসঅ্যাপ থেকে সেই লিংকগুলো Previous হয়, এবারে এনেক সময় ভুল বসত সেই লিংক এর মাধ্যমে আমাদের বড় ধরনের একটি ক্ষতি হয়ে যেতে পারে। তাই হোয়াটসঅ্যাপ অফিসিয়ালি Disable link previews setting চালু করেছে তাদের অ্যাপে। এই সেটিংসটির মাধ্যমে হোয়াটসঅ্যাপের ইউজারদেরকে জেনে সুরক্ষিত রাখতে পারে মূলত তাদের সেটাই ইচ্ছা।

বিভিন্ন সময় হোয়াটসঅ্যাপে আমাদের বিভিন্ন মানুষ লিংক পাঠিয়ে থাকে, আমরা না বুঝেই বিভিন্ন সময় হোয়াটসঅ্যাপে লিঙ্কে ক্লিক করে ফেলি। তো এভাবে করলে আমাদের ফোন থেকে তথ্য চুরি হয়ে যেতে পারে, অথবা যখন আমাদের হোয়াটসঅ্যাপে যে কোন একটি লিংক Previews হয় তাতেও আমাদের ঝুঁকির সম্মুখীন হতে হয়। তাই WhatsApp অ্যাপ এর Disable link previews setting টি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

প্রিয় পাঠকগণ যদি আপনারা WhatsApp অ্যাপ থেকে এখন পর্যন্ত এই সেটিং টাকে চালুনা করে থাকেন তাহলে কিন্তু আপনাদের ঝুকিতে থাকতে হবে। তাই আমাদের সকলেরই উচিত WhatsApp থেকে Disable link previews setting on কোরে দেওয়া। WhatsApp অ্যাপে এই সেটিং চালু করলে আপনার তেমন ঝুঁকিতে থাকতে হবে না, আপনি নিরাপদে WhatsApp ব্যবহার করতে পারবেন। এছাড়া বিভিন্ন খারাপ লিংক থেকে আপনি সুরক্ষিত থাকবেন।

প্রিয় পাঠকগণ WhatsApp অ্যাপের ভিতর থেকে কিভাবে আপনারা Disable link previews setting on করবেন সেটা জানার জন্য পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে দেখুন।

হোয়াটসঅ্যাপে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ফিচার যুক্ত হয়, আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপেও এ ধরনের ফিচার যুক্ত করার জন্য সব সময় গুগল প্লে স্টোর থেকে হোয়াটসঅ্যাপ আপডেট করে রাখবেন।

1. সর্বপ্রথম WhatsApp অ্যাপ থেকে Disable link previews setting চালু করার জন্য হোয়াটসঅ্যাপ অ্যাপ ওপেন করবেন। হোয়াটসঅ্যাপ ওপেন করে উপরের থ্রি ডট মেনুতে ক্লিক করে দিবেন।

2. হোয়াটসঅ্যাপে থ্রি ডট মেনুতে ক্লিক করার পর Settings নামে একটি অপশন চলে আসবে, এবার সেখানে ক্লিক করবেন।

3. হোয়াটসঅ্যাপের সেটিংস অপশনে ক্লিক করার পর এখান থেকে হোয়াটসঅ্যাপ এর সকল সেটিংস দেখা যাবে, তবে এই সেটিংসগুলোর মধ্য থেকে আমাদের Privacy সেটিংসের উপর ক্লিক করতে হবে।

4. Privacy সেটিংসে ক্লিক করার পড়ে একটু নিচের দিকে আসতে হবে, নিচের দিকে আসলে এখানে Advance নামে একটা অপশন পাওয়া যাবে, এবার এখানে ক্লিক কোরতে হবে।

5. Advance অপশনে আসলে এখানে Disable link previews নামে একটা অপশন পাওয়া যাবে, এবং এই খানে Off On একটা বাটন পাওয়া যাবে এবার এই অপশনটাকে On কোরে দিতে হবে, On কোরে দিলেই কাজ শেষ আপনাদের WhatsApp এর অ্যাপ থেকে Disable link previews setting টি চালু হয়ে যাবে।

এখান থেকে এই অপশনটা On করা হয়ে গেলে এখানে আর কিছু কোরতে হবেনা৷ এবার আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপ সুরক্ষিত থাকবে। প্রিয় পাঠক গণ ঠিক এভাবে করে সঠিক নিয়মে WhatsApp অ্যাপ থেকে Disable link previews সেটিং চালু করতে হয়। আশা করছি হোয়াটসঅ্যাপ অ্যাপের Disable link previews সেটিং সম্পর্কে আপনারা পুরোপুরি ধারনা পেয়ে গেছেন। এতক্ষণ এই পোস্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। Thanks For Visiting Ftweb24.