Whatsapp এর নাম্বার কেউ দেখতে পারবে না

Whatsapp এর নাম্বার কেউ দেখতে পারবে না

Whatsapp অ্যাপ এর নাম্বার আপনার যদি না দেখাতে চান সেটা কিন্তু পারবেন। ধরুন আপনার হোয়াটসঅ্যাপের নাম্বার আপনি অন্য কোন Whatsapp এর ফ্রেন্ড কে দেখাতে চান না, আপনার হোয়াটসঅ্যাপের প্রোফাইল যখন ভিজিট করবে তখন সে নাম্বার দেখতে পারবে না। Whatsapp এর নাম্বার হাইট থাকবে! এটা করতে পারবেন, তাই এই পোস্টে হোয়াটসঅ্যাপের নাম্বার কিভাবে হাইড করবেন সে বিষয় যানব। প্রত্যেকটি সোশ্যাল মিডিয়ার একাউন্ট করতে গেলেই আমাদের পার্সোনাল জিমেইল অথবা নাম্বারের দেওয়ার প্রয়োজন হয়, তবে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট খোলার সময় অবশ্যই আমাদের পার্সোনাল একটি নাম্বার দিয়ে একাউন্ট খুলতে হয়। পার্সোনাল নাম্বার দিয়ে একাউন্ট খোলার কারনে অনেক সময় Whatsapp থেকে আমাদের পার্সোনাল ফোন নাম্বার অনেকেই দেখতে পারে! এভাবে করে পার্সোনাল নাম্বার দেখা গেলে আমাদের অনেক সময় নাম্বার সবার কাছে চলে যায়। আর এভাবে করে নাম্বার শো করলে হোয়াটসঅ্যাপে আমাদের ফোন নাম্বার যার তার কাছে চলে যায়। তবে এই সমস্যা থেকে আপনি মুক্তি পেতে পারেন Whatsapp অ্যাপ এর একটি সেটিংস এর মাধ্যমে। হোয়াটসঅ্যাপে সেটিংস থেকে যদি আপনি একটি সেটিং করে নেন তাহলে পরবর্তী সময় থেকে আর আপনার হোয়াটসঅ্যাপের প্রোফাইল থেকে নাম্বার ও হোয়াটসঅ্যাপের About শো করবে না।

প্রিয় পাঠক গণ হোয়াটসঅ্যাপে নাম্বার যদি আপনি হাইড করেন তাহলে এটা কারা কারা দেখতে পারবেন না চলুন জেনে নেই। হোয়াটসঅ্যাপে যদি আপনি নাম্বার এবাউট হাইড করেন তাহলে আপনি হোয়াটসঅ্যাপে যাদেরকে Add করবেন মানে বন্ধু হিসেবে তাদেরকে Add করবেন তারা দেখতে পাবে না। এক কথায় যাদেরকে আপনি নতুন করে Add করবেন তারা দেখবে না, এবং আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপের পুরনো ফ্রেন্ড যারা রয়েছে যাদের ফোনে আপনার পার্সোনাল কন্টাক্ট নাম্বার সেভ করা হয়েছে তারা আপনার হোয়াটসঅ্যাপ প্রোফাইল ভিজিট করলে নাম্বারটি দেখতে পারবেন। কিন্তু নতুনদের ক্ষেত্রে কেউই এই আপনার নাম্বার দেখতে পারবে না।

চলুন এবার আমরা জেনে নেই হোয়াটসঅ্যাপে কিভাবে নাম্বার হাইড করে রাখতে হয়। হোয়াটসঅ্যাপের এই বিষয়টি জানার জন্য পোস্টের নিচের দিকের আর্টিকেলগুলো মনোযোগ দিয়ে পড়ে নিন।

1. হোয়াটসঅ্যাপের নাম্বার হাইড করার জন্য প্রথমে আপনার পুরনো Whatsapp অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে আপডেট করে নিতে হবে। Whatsapp আপডেট করা হয়ে গেলে Whatsapp ওপেন করবেন।

2. Whatsapp অ্যাপ ওপেন করে ডান পাশে উপরে কনারে দেখতে পারবেন তিনটি থ্রি ডট, এবার এই তিনটি থ্রি ডটে ক্লিক কোরতে হবে।

3. তিনটি থ্রি ডটে অপশনে ক্লিক কোরলে এখানে হোয়াটসঅ্যাপের সেটিং দেখতে পারবেন, এবার এই সেটিং Open কোরবেন। সেটিং Open কোরলে Whatsapp এর সকল সেটিংস দেখতে পারবেন। এবার এই সেটিংস গুলোর মধ্যে থেকে Privacy নামের সেটিংসে টিতে ক্লিক কোরে সেটিংস টি Open কোরতে হবে।

4. Privacy সেটিংস ওপেন করার পর এখানে কয়েকটি সেটিংস দেখতে পারবেন, এবার এখানে থেকে About নামের একটা সেটিং দেখতে পারবেন এবং এই সেটিং Open কোরবেন।

5. About সেটিং Open কোরলে এখানে Everyone, My contacts, My contacts except, And Nobody নামের এই সেটিংস গুলোর দেখতে পারবেন। এবার এখানে আপনি যদি আপনার Whatsapp এর নাম্বার অন্য কাউকে না দেখাতে চান তাহলে Nobody অপশনটি টিক করে রাখবেন। এই সেটিং টিতে টিক কোরে রাখলেই কাজ শেষ এখানে আর কিছু কোরতে হবে না।

প্রিয় পাঠকগণ ঠিক এভাবে করে হোয়াটসঅ্যাপ অ্যাপের About সেটিংস এর মাধ্যমে হোয়াটসঅ্যাপের নাম্বর ও এবাউট হাইড করে রাখা যায়, আশা করছি হোয়াটসঅ্যাপের এই সেটিং টি আপনারা বুঝতে পারছেন।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন