হঠাৎ মোবাইলের সাউন্ড কমে যায় Mobile sound problem fix

হঠাৎ মোবাইলের সাউন্ড কমে যায় Mobile sound problem fix

Mobile sound problem fix

সম্মানিত ভিজিটর আসসালামু আলাইকুম আশা করি সকলেই ভাল আছেন।

Why does sound problem occur on mobile?
 মোবাইল ব্যবহারে অনেক সময়  একটা বর ধরনের সমস্যা দেখা দেয় সেটা যেকোনো মোবাইল ফোনে হতে পারে এখানে কম দামি আর বেশি দামি বোলে কোনো বিষয় না যে কোনো ফোনে দেখা দিতে পারে সাউন্ড সমস্যা। মাঝে মাঝে অনেক ফোনে দেখা দেয় সাউন্ড সমস্যা, সাউন্ড সমস্যা বোলতে হটাত করে রানিং একটা ফোনে সাউন্ড কমে জায় আর জখনি ফোনের সাউন্ড কমে জায় তখন আমরা কি ভাবে এই সমস্যা টা সমাধান করব সেটা বুঝতে পারি না। আথবা কি কারনে হটাত কোরে সাউন্ড কমে জায় এটা আমরা বুঝতে পারি না। মনে রাখবেন একটি ফোনের সাউন্ড কমে জখন জায় তখন সেই ফোনের যে মেইন স্পিকার থাকে সেটা বন্ধ হয়ে জায়, আর এর-ই সাথে সাথে ফোনের হেড স্পিকার চলতে সুরু হয়। হেড স্পিকার বোলতে আমরা জেটা বুঝি ফোনে কথা বোলতে গেলে যে, স্পিকারটা আমরা ব্যবহার করি সেটাকে বলে হেড স্পিকার। তো জখন ফোনে সাউন্ড সমস্যা দেখা দেয় তখন এই হেড স্পিকার চলতে সুরু করে, আর ফোনের জে-ই মেইন স্পিকার থাকে মানি আমরা জখন গান শুনি তখন যে স্পিকারটা ব্যবহার করি সেটা বন্ধ হয়ে জায় তাই ফোনে হটাত করে সাউন্ড সমস্যা দেখা দেয়। তো এইরকম সমস্যা দেখা দিলে আপনারা নিজেরাই সমাধান কোরতে পারবেন! সমস্যা টা সমাধান করার জন্য আপনাদের একটু কাজ করে নিতে হবে জেই কাজ গুলো করলে এ-ই সমস্যা সমাধান হবে, তো নিচে স্ক্রীনশট ও Tutorial দেখানো আছে এগুলো দেখে নিন এবং সাউন্ড সমস্যা সমাধান কোরুন

Mobile sound problem tutorial

প্রথমে আপনাদের ফোনে এাটা App installing করতে হবে। App টির লিংক নিচে দেওয়া হলো এখনি ফোনে ইনস্টল করুন!
App install করতে Download লেখায় ক্লিক কোরুন এবং ২৯ সেকেন্ড অপেক্ষা করুন তাহলে আপনাদের ফোনে App টা Download & install হবে।


Download Now

Apps information....
Apps Name:- Cleanr  Speaker
Apps Size:- 10. 70 Mb
Apps Download:- 5k+
Apps Ads:- Yes

Clean speaker যে App টাকে আপনারা আপনাদের ফোনে install করেছেন সেটাকে Open করুন প্রথমে। এবং For Water & sound problem এখানে ক্লিক কোরুন।

এরপরে Clean speaker App এর স্ক্রীনশটএ যেখানে যেখানে মার্ক কোরে দেখানো আছে সেখানে সেখানে ক্লিক কোরুন!
Next
Next
Done
Cleaner Speaker App এর কাজটা সম্পূর্ণ  হলে এবার Cleaner App ফোন থেকে Uninstall কোরে দিন
এবং ফোনের সেটিংস-এ চলে যান।

ফোনের Settings এ আসার পরে আপনার ফোন থেকে খুঁজে বের করুন App management Setting.

এর পরে App Management থেকে আপনাদের ফোনের App list বের কোরুন এবং App list এ ক্লিক কোরুন

এবার আপনাদের ফোনের App list চোলে আসবে, আর আমরা Setting যেভাবে দেখিয়েছি জদি আপনারা আপনাদের ফোনে এভাবে করে App list খুঁজে না পান তাহলে আপনাদের মতো করে খুঁজে নিন আপনাদের ফোনে App list. কারন একেকটা ফোনে একেক রকম Setting দেয়া থাকে তবে আপনারা App list খুঁজে বের করবেন!

App List থেকে এবার খুঁজে বের কোরুন imo WhatsApp Messenger App.

মনে রাখবেন ফোনে জমি imo WhatsApp Messenger Apps তিনটি App একিসাথে install থাকে তবে সাউন্ড সমস্যা দেখা দেয় অনেক ফোনে। এবার App list থেকে আপনাদের এই তিনটি App Uninstall করে দিতে হবে।

App List থেকে imo WhatsApp Messenger App. Uninstall করে দেওয়ার পরে আপনাদের ফোনটাকে একবার বন্ধ করে চালু করতে হবে। এবার জখন বন্ধ করে নতুন করে ফোন চালু হবে আপনাদের ফোনের সাউন্ড সমস্যা সমাধান হয়েজাবে ইনশাআল্লাহ।

এরপরেও যদি আপনাদের ফোনের সাউন্ড সমস্যা সমাধান না হয় তাহলে Settings থেকে একবার চেক করে নিবেন আপনাদের ফোনের Software Update চাচ্ছে কিনা জদি চায় তাহলে Software Update করে নিবেন। তো Software Update এর কারনেও অনেক সময় সাউন্ড সমস্যা সমাধান হতে চায়না, তবে Update করে নিলে সমধান হবে।

এবার সাউন্ড সমস্যা সমাধান হলে Cleanr Speaker App ফোন থেকে আপনারা Uninstall করে দিতে পারেন কোন সমস্যা নাই।
এবার অনেকের মনে একটা ধারনা আসতে পারে যেহেতু imo WhatsApp Messenger App. ফোন থেকে Uninstall করে দিয়েছি তাহলে এই App গুলো আমরা কিভাবে ব্যবহার করব? হা, কোন সমস্যা নেই যখন আপনাদের ফোনের সাউন্ড সমস্যা আর থাকবে না তখন আপনারা আবারও ব্যবহার করতে পারবেন। তবে তিনটি App আপনারা একি সাথে ব্যবহার কোরবেন না তাহলে এই সমস্যা আবাও দেখা দিতে পারে, যে-কোনো দুটি App একসাথে ব্যবহার করবেন। আর জদি আপনাদের ফোনে imo App installing থাকে তাহলে imo App Force stop করে ব্যবহার কোরবেন তবে সমস্যাটি দেখা দিবে না।

আশা করছি আপনার সবকিছু বুঝতে পারছেন বুঝতে পারলে অসংখ্য ধন্যবাদ। অন্যান্য পোষ্ট দেখার জন্য আমন্ত্রণ রইল।

Thanks for visiting...