ইউটিউবের ভিডিও অডিও করে শোনার নিয়ম Listen To Audio Songs From YouTube

ইউটিউবের ভিডিও অডিও করে শোনার নিয়ম

আসসালামু আলাইকুম, সম্মানিত পাঠকগণ আশা করি সকলেই ভাল আছেন। সম্মানিত পাঠকগণ আজকের পোষ্টের মাধ্যমে আমরা দারুন একটি অ্যাপ শেয়ার করব আপনাদের মাঝে। আমরা প্রত্যেকে কিন্তু ইউটিউব ব্যবহার করে থাকি, ইউটিউবে আমরা বিভিন্ন ধরনের এন্টারটেইনমেন্ট ভিডিও, বিভিন্ন ইনফরমেটিভ ভিডিও, বিভিন্ন শিক্ষা নিও ভিডিও দেখে থাকি। সবকিছুর পাশাপাশি কিন্তু ইউটিউব থেকে বর্তমানে আমরা পছন্দের গানগুলো শুনে থাকি। পুরনো দিনগুলোতে আমরা মোবাইল ফোনে গান শুনতাম মেমোরি কার্ড দিয়ে, অথবা এসডি কার্ড দিয়ে। মোবাইল ফোনের মাধ্যমে আগে যখন আমরা গান শুনতাম তখন একটি প্লেয়ার ব্যবহার করে গান শুনতাম, যে প্লেয়ারটির নাম ছিল অডিও প্লেয়ার। পুরনো দিনগুলোতে অডিও গান শোনার জন্য মোবাইল ফোনের মাধ্যমে বিভিন্ন ধরনের অডিও প্লেয়ার পাওয়া যেত। কিন্তু বর্তমান সময়ে মোবাইল ফোনের ভিতরে কোন ধরনের এক্সট্রা মেমোরি কার্ড বেশিরভাগ মানুষেরাই ব্যবহার করে না। এক্সট্রা মেমোরি কার্ড না থাকায় বর্তমানে প্রায় মানুষের ফোনে কোন ধরনের গান অথবা মিউজিক থাকে না। কারণ বর্তমানে আমরা সবাই ইউটিউব থেকে পছন্দের গানগুলো শুনে অভ্যস্ত।

সম্মানিত পাঠকগণ YouTube থেকে একটি গান প্লে করে যদি আপনি শুনতে চান তাহলে সেই গানটি শোনার পাশাপাশি ভিডিও প্লে করে রাখতে হয়। আমাদের পছন্দের গানটি যখন আমরা ইউটিউব থেকে শুনতে যাই আমাদের ইচ্ছে করে আমরা অডিও আকারে গানটি শুনে থাকবো, কিন্তু দুর্ভাগ্যবশত হলেও সত্য যে ইউটিউবের অফিসিয়াল অ্যাপ থেকে সরাসরি অডিও হিসেবে কোন গান শোনা যায় না। যদি আপনার পছন্দের গানটি আপনি ইউটিউব থেকে শুনতে চান তাহলে মোবাইলের স্ক্রিন অন রেখে ইউটিউব থেকে গান প্লে করতে হয়। ইউটিউব থেকে যখন আমরা মোবাইল স্ক্রিন অন রেখে একটি গান প্লে করে শুনি ব্যাটারি চার্জ একটু বেশি খরচা হয়ে থাকে, অথবা গরমের ভিতরে মোবাইলটি কিন্তু গরম হয়েও থাকে। তাই ইউটিউব অ্যাপে যেমন একটু সুবিধা রয়েছে তেমনি একটু অসুবিধা রয়েছে। আবার যখন আমরা ইউটিউব থেকে যে কোন একটা গান প্লে করে অডিও আকারে সুনতে চাই সেটা তখন YouTube App থেকে সম্ভব হয় না! কারন অডিওর সাথে আমাদের ভিডিও প্লে কোরে রাখতে হয়। জখন আমরা YouTube App থেকে গান প্লে করি তখন অডিওর পাশাপাশি ভিডিও প্লে কোরে রাখতে হয় এতে কোরে আমাদের অনেক সময় বিরক্তবোধ মনে হয়। আর ছোটখাটো একটু সমস্যাটাও মনে হয়।

সম্মানিত পাঠকগণ আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা এই বিরক্তকর বিষয় থেকে, বা এই ছোটখাটো ঝামেলা থেকে মুক্তির সমাধান পেয়ে যাব। এখন থেকে যে কোন গান যদি আপনি ইউটিউব থেকে শুনতে চান সেটাকে আপনি অডিও আকারে শুনতে পারবেন সরাসরি। ইউটিউব থেকে আপনার পছন্দের গানটি আপনি যখন শুনবেন তখন চাইলে আপনি আপনার মোবাইল ফোনের স্ক্রিন অফ রেখেও গানটি শুনতে পারবেন।

সম্মানিত পাঠকগণ ইউটিউব থেকে যে কোন গান বা মিউজিক অডিও আকারে শুনতে গেলে আমাদের ফোনে ছোট্ট একটি অ্যাপ ইনস্টল করতে হবে। অ্যাপটি যখন আমরা আমাদের ফোনে ইনস্টল করে রাখবো তখন সব ধরনের গান বা মিউজিক ইউটিউব থেকে আমরা অডিও আকারে শুনতে পারব। বা আপনারা চাইলে মোবাইলের স্ক্রিন বন্ধ রেখেও YouTube থেকে গানটি প্লে কোরে শুনতে পারবেন।

আমরা পোস্টের শুরুতে বোলে ছিলাম একটি অ্যাপএর কথা, আর এই অ্যাপ টির নাম হলো MusicTube. এই App এর মাধ্যমে আপনারা সকল প্রকার YouTube এর ভিডিও অডিও আকারে সুনতে পারবেন। এই অ্যাপ এর মাধ্যমে ইউটিউবের ভিডিও প্লে কোরে রাখতে পারবেন মোবাইলের স্ক্রিন বন্ধ রেখেও।

সম্মানিত পাঠকগণ কিভাবে YouTube ভিডিও অডিও আকারে প্লে কোরে সুনতে হয় সেটা পোস্টের নিচের দিকে দেখানো হয়েছে। পোস্ট টিকে মনযোগ দিয়ে দেখে ও পোড়ে নিলে আপনারাও YouTube এর ভিডিও অডিও আকারে প্লে কোরতে পারবেন। তাই পোস্টের নিচের দিকে লক্ষ রাখুন।

সর্বপ্রথম আমাদের প্রত্যেকের ফোনে Musictube App ইনস্টল কোরতে হবে। ইনস্টল লিংক নিচে দেয়া আছে, নিচের ডাউনলোড বাটনে ক্লিক কোরলে এখান থেকে অ্যাপটি আপনাদের ফোনে ডাউনলোড ও ইনস্টল কোরতে পারবেন। তাই সর্বপ্রথম আপনাদের ফোনে অ্যাপ-টি ইনস্টল করে নিন।
Download Now
অ্যাপ-টি আপনাদের ফোনে ইনস্টল করা হয়ে গেলে, সর্বপ্রথম অ্যাপ টাকে Open কোরুন। অ্যাপ Open করার সময় জদি কোনো পারমিশন চায় তাহলে পারমিশন টা এলাও করে দিতে হবে।

এরপরে অ্যাপটি Open কোরলে ঠিক এরকম দেখা জাবে। এবার এখান থেকে ভিডিও সার্চ করার জন্য একটি সার্চ বার পেয়ে যাবেন। আপনাদের পছন্দ মতো যেকোনো গান বা মিউজিক এখান থেকে সার্চ করতে পারেন।
সার্চবার থেকে যে-কোন ভিডিও ঠিক এভাবে করে সার্চ করে নিতে হবে। এরপর আপনার পছন্দমত ভিডিওটায় ক্লিক করতে হবে।
ভিডিও- ক্লিক কোরলে ঠিক এখান থেকে দুইটা অপশন দেখতে পারবেন। এই টুইটা অপশনে লেখা থাকবে Watch.  এবং আর একটায় লেখা থাকবে Listen. এবারে এখান থেকে অডিও আকারে সুনতে চাইলে Listen. বাটনে ক্লিক কোরবেন।
Listen বাটনে ক্লিক কোরলে গানটি সম্পূর্ণভাবে অডিও আকারে শোনা যাবে ঠিক যেভাবে স্ক্রিনশটে দেখাচ্ছে। অথবা চাইলে আপনারা মোবাইল স্ক্রিন বন্ধ রেখেও এখান থেকে গানটি শুনতে পারবেন।
সম্মানিত পাঠকগণ ঠিক এই নিয়ম কোরে একটা অ্যাপ এর মাধ্যমে YouTube এর যেকোনো ভিডিও অডিও আকারে সোনা জাবে। আসাকরি আমাদের আজকের এই পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে, ভালো লাগলে আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ।

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন