টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর কিছু তথ্য জানুন T20 World Cup 2024 Updates

টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর কিছু তথ্য জানুন

আসসালামু আলাইকুম, আসাকরি সকলেই ভালো আছেন। প্রিয় পাঠকগণ আজকের পোস্টের মাধ্যমে আমরা আপনাদের মাঝে T20 বিশ্বকাপ ২০২৪ এর বিষয় নিয়ে কিছু তথ্য দিয়ে থাকব। আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর সম্পর্কে খুঁটিনাটি বেশ কিছু তথ্য পেয়ে যাবেন, তাই এই পোস্ট মনযোগ দিয়ে পোড়ে নিবেন। এবারের টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ মোট দুইটি দেশে যৌথভাবে আয়োজন করেছেন। মানে ২০২৪ সালের টি টোয়েন্টি বিশ্বকাপ খেলা ২ টি দেশ মিলে পরিচালনা করে থাকবেন। এই দুটি দেশ হলো: এক মার্কিন  যুক্তরাষ্ট্র, অন্য দেশটি হলো ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র মিলে টি-টোয়েন্টি ২০২৪ এর আসর পরিচালনা করে থাকবেন। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২ জুন, মানে টি-টোয়েন্টি ২০১৪ সালের বিশ্বকাপের খেলা শুরু হচ্ছে ২ জুম থেকে। ২ জুম থেকে প্রথম উদ্বোধনের ম্যাচ ও অবশেষে ফাইনাল ম্যাচটি হবে ২৯ এ জুন। ২০২৪ সালের টি-টোয়েন্টি ম্যাচ খেলে থাকবেন টোটাল ২০ টি দল। এই ২০ টি দল চার গ্রুপে ভাগ হয়ে ভাগ হয়ে খেলবেন এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সালের মোট ২০ দল মিলে ৫৫ টি খেলার ম্যাচ অনুষ্ঠিত হয়ে থাকবে। আর এই ২০ টি দলের মোট ৫৫ টি ম্যাচ অনুষ্ঠিত হবে দুটি দেশে, ১ মার্কিন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে।

T20 2024 সালের প্রথম ম্যাচে খেলে থাকবেন মার্কিন যুক্তরাষ্ট্র বনাম কানাডা। টি-টোয়েন্টির প্রথম এই ম্যাচটি শুরু হবে ২ ই জুন সময় 6:30 am এ সময়ে আপনারা টি-টোয়েন্টির প্রথম ম্যাচের খেলাটি দেখতে পারবেন।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ২০২৪ সালেও খেলবেন বাংলাদেশ। আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের সাথে প্রথম ম্যাচে খেলা হবে শ্রীলংকা বনাম বাংলাদেশ। টি-টোয়েন্টি ২০২৪ সালের ১৫ তম ম্যাচে খেলা হবে বাংলাদেশ বনাম শ্রীলংকার। আর এই বাংলাদেশের ম্যাচটির খেলাটি আপনারা দেখতে পারবেন বাংলাদেশ সময় 6:30 am থেকে, তারিখ ৮ জুন।

টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সালের বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১০ ই জুন সময় 8:30 pm থেকে বাংলাদেশের এই সময়ে আপনারা ম্যাচটি দেখতে পারবেন। টি-টোয়েন্টির বাংলাদেশের দ্বিতীয় ম্যাচটি খেলবে: দক্ষিণ আফ্রিকা বনাম বাংলাদেশ। টি-টোয়েন্টি ২০২৪ সালের ২১ তম ম্যাচে খেলা হবে বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা।


App install Now

টি-টোয়েন্টি ২০২৪ সালের বাংলাদেশের তৃতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ ই জুন বাংলাদেশ টাইম 8:30 pm এই সময় এ আপনারা খেলাটি দেখতে পারবেন। টি-টোয়েন্টি ২০২৪ সালের ২৭ তম ম্যাচে খেলা হবে বাংলাদেশ বনাম নেদারল্যান্ডস।

টি-টোয়েন্টি ২০২৪ সালের বাংলাদেশের চতুর্থ তম ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৭ই জুন 5:30 am থেকে খেলাটি আপনারা দেখতে পারবেন। টি-টোয়েন্টি ২০২৪ সালের ৩৮ তম ম্যাচে খেলা হবে বাংলাদেশ বনাম নেপাল।

এরপরে আর টি-টোয়েন্টিতে বাংলাদেশের কোন খেলা নেই, পরবর্তীতে যদি বাংলাদেশ দল টিকে থাকে সে ক্ষেত্রে হয়তো পরবর্তীতে বাংলাদেশ দল আবারো খেলতে পারবে।

প্রিয় পাঠকগণ ২০২৪ সালের T20 খেলা নিয়েছিল আমাদের কাছে এতটুকুই আপডেট, আশা করছি আপডেটগুলো আপনাদের কাছে ভালো লেগেছে। এতক্ষণ আমাদের পোষ্টের সাথে থাকার জন্য আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ, আমাদের অন্যান্য নতুন পোস্ট গুলো আপনাদেরকে দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting Ftweb24.

একটি মন্তব্য পোস্ট করুন

Post a Comment (0)

নবীনতর পূর্বতন